Recipe: বেকড রসগোল্লা তো খেয়েছেন, এবার বেকড কফি দই চেখে দেখুন! রইল রেসিপি…

কফি ডেসার্ট রেসিপি যাঁদের প্রিয় তাঁরা বাড়িতে এই রেসিপিটি মাত্র ১৬ মিনিটে তৈরি করে ফেলতে পারবেন। বাড়িতে কিট্টি পার্টি, বন্ধুদের সঙ্গে আড্ডার মেজাজে বা ঘরোয়া যে কোনও অনুষ্ঠানে আমন্ত্রিত ও বন্ধুবান্ধবদের তাক লাগাতে এই রেসিপিটি তৈরি করতে পারেন।

Recipe: বেকড রসগোল্লা তো খেয়েছেন, এবার বেকড কফি দই চেখে দেখুন! রইল রেসিপি...
জেনে নিন বেকড কফি ইয়োগার্ট বানাবেন কীভাবে.
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 8:51 AM

বেকড রসগোল্লা, বেকড দইয়ের স্বাদ আমাদের কাছে পরিচিত। কফিপ্রেমীদের জন্য এবার একটি অন্যস্বাদের ও অন্য রকমের অসাধারণ ডেসার্ট রেসিপি পরিবেশন করা হচ্ছে। লাঞ্চ বা ডিনারের পরে মিষ্টি জাতীয় খাবার বা ডেসার্ট না খেলে তৃপ্তি হয় না। তাই প্রতিমুহূর্তেই ডেসার্টের আইটেমে আসছে নতুনত্ব। যে কোনও খাবারের শেষে দই খাওয়া স্বাস্থ্যকর। তাই দই, ক্রিম, কনডেন্সড মিল্ক ও কফি-চিনি দিয়ে তৈরি সুস্বাদু রেসিপিতেও মন গলবে তা বলাই বাহুল্য। কফি ডেসার্ট রেসিপি যাঁদের প্রিয় তাঁরা বাড়িতে এই রেসিপিটি মাত্র ১৬ মিনিটে তৈরি করে ফেলতে পারবেন। বাড়িতে কিট্টি পার্টি, বন্ধুদের সঙ্গে আড্ডার মেজাজে বা ঘরোয়া যে কোনও অনুষ্ঠানে আমন্ত্রিত ও বন্ধুবান্ধবদের তাক লাগাতে এই রেসিপিটি তৈরি করতে পারেন। বাড়িতে যদি বাচ্চা থাকে, মিষ্টি খাওয়ার জন্য বায়না করলে এই রেসিপি হল পারফেক্ট। এবার জেনে নিন বেকড কফি ইয়োগার্ট বানাবেন কীভাবে…

২ জনের জন্য বেকড কফি ইয়োগার্ট বানাতে কী কী উপকরণ লাগবে, তা আগে জেনে নিন…

১ কাপ ইয়োগার্ট বা দই, আধ কাপ ফ্রেস ক্রিম, ২ টেবিলস্পুন পাউডার্ড সুগার, আধ কাপ কনডেন্সড মিল্ক, ২ চা চামচ কফি

কীভাবে বানাবেন, জেনে নেওয়া যাক…

একটি পাত্রের মধ্যে কফি পাউডার ও পাউডারড সুগার একসঙ্গে মিশিয়ে নিতে হবে। এতে এবার ৪ টেবিল স্পুন গরম জল দিয়ে ভাল করে গুলে নিতে হবে। কফি আর চিনি গরম জলে একসঙ্গে মিশে কফি শট তৈরি করুন।

এবার আরও একটি বোলের মধ্যে দই, কনডেন্সড মিল্ক ও ফ্রেস ক্রিম একসঙ্গে মিশিয়ে নিন। এবার কফি শট দিয়ে পুরো মিশ্রণটি ভালো করে হুইস্ক করতে হবে। সব মিশ্রণ হুইস্ক করা হলে দুটি গ্লাস কাপে মিশ্রণটি ভাগ করে ঢেলে নিন। একটি বেকিং ট্রেতে জল দিয়ে তাতে দুটি গ্লাস কাপ বসিয়ে রাখতে হবে। ১৯০ ডিগ্রি সেলসিয়াসে ১০-১২ মিনিট বেক করুন।

পরিবেশনের আগে গার্নিশের জন্য কোকো পাউডার ছড়িয়ে দিতে পারেন। ঠান্ডা ঠান্ডা বেকড কফি ইয়োগার্ট পরিবেশন করুন। মন ও শরীর উভয়কেই তৃপ্ত করতে এই অসাধারণ ও অভিনব স্বাদের ফিউশন রেসিপির কোনও তুলনাই হয় না।

টিপস- গার্নিশের সময় পাউডার কফির পরিবর্তে কলার টুকরোও যোগ করতে পারেন। তাতে রেসিপির স্বাদ দ্বিগুণ হয়ে যায়। এছাড়া ফ্লেভারের জন্য চকো চিপস বা হুইপড ক্রিমও যোগ করতে পারেন।