Cake Recipe: দুষ্টু খিদে মেটাতে চটপট বানিয়ে ফেলুন বানানা মাগ কেক! রইল সহজ রেসিপি

Cake Recipe: দুষ্টু খিদে মেটাতে চটপট বানিয়ে ফেলুন বানানা মাগ কেক! রইল সহজ রেসিপি

কাজের ফাঁকে নিজের জন্য অনায়াসে ও চটপট তৈরি করার জন্য বানিয়ে ফেলতে পারেন বানানা মাগ কেক। যাঁদের বাড়িতে কেক তৈরি করার ইচ্ছে থাকে, তাঁরাও এই কেক বানিয়ে নিতে পারেন।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

Jan 02, 2022 | 9:49 AM

বাড়িতে ওয়ার্ক ফ্রম হোমের ফাঁকে দুষ্টু খিদে মেটাতে কী বানাবেন, তা ভেবে পাচ্ছেন না! তবে তার জন্য মন খারাপ করবেন না। কারণ কাজের ফাঁকে নিজের জন্য অনায়াসে ও চটপট তৈরি করার জন্য বানিয়ে ফেলতে পারেন বানানা মাগ কেক। যাঁদের বাড়িতে কেক তৈরি করার ইচ্ছে থাকে, তাঁরাও এই কেক বানিয়ে নিতে পারেন। কলা বেশি পেকে গেলে তা দিয়ে কেক বানিয়ে ফেলতে পারেন।

কী কী লাগবে

১ গ্রাম কলা, ১ টেবিলস্পুন দুধ ১ টেবিলস্পুন ভেজিটেবিল অয়েল ১ পিঞ্চ বেকিং সোডা ২ টেবিলস্পুন ব্রাউন সুগার ১ চা চামচ ভ্যানিলা এসেন্স ৫ টেবিলস্পুন ময়দা ১ চিমটে নুন

কীভাবে বানাবেন

বানানা মাগ কেক বানাতে হলে প্রথমে একটি বোলের মধ্যে কলাগুলিকে ভাব করে চটকে নিন। স্ম্যাসড করার জন্য কাঁটাচামচ ব্যবহার করুন। ভাল করে স্ম্যাসড হয়ে গেলে একটি মাইক্রোওয়েভ কাপের মধ্যে রেখে দিন।

এবার তাতে চিনি, দুধ, ভ্য়ানিলা এসেন্স ও তেল দিন । সব উপকরণ একসঙ্গে ভাল করে মিশিয়ে নিন। স্ম্যাসড কলার সঙ্গে সব উপকরণ যাতে একসঙ্গে মিশে যায়, তা খেয়াল রাখুন। এরপর ময়দা, বেকিং সোডা ও নুন দিয়ে ফের একবার মিশিয়ে একটি থকথকে কেকের ব্যাটার তৈরি করুন। মসৃণ ও মোটা মিক্সচার তৈরি করে একটি কাপের মধ্যে রাখুন। এরপর মাইক্রোওয়েভে ২ মিনিট বেক করুন। বেক হয়ে গেলে কলার স্লাইস কেটে গার্নিশ করে সার্ভ করতে পারেন এই সুস্বাদু ও স্বাস্থ্যকর কেকটি।

প্রসঙ্গত বানানা মাগ কেক বানানোর সময় কোকো পাউডার মিশিয়ে দিতে পারেন। এছাড়া গার্নিশের জন্য চকোলেট সস বা কোকো পাউডার ছড়িয়ে দিলে স্বাদ দ্বিগুণ হয়ে যায়। এছাড়া বাদাম বা আমন্ড কুচি দিলেও দারুণ স্বাদের হয়।

আরও পড়ুন: Incredible India: বর্ষশুরুর রাতে গলা ও মন ভেজাতে চাইছেন? রইল দেশের সেরা বারের খোঁজ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA