Sandwich: বাইকের উপর পোর্টেবল কিচেনে তৈরি হচ্ছে স্যান্ডউইচ, প্রশংসায় ভরাল নেটদুনিয়া

বাইকের সঙ্গেই জুড়ে নিয়েছেন পোর্টেবল রান্নাঘর। আর তাতেই বানিয়ে নিচ্ছেন গরম গরম স্যান্ডউইচ। বিক্রিও করছেন দেদার...

Sandwich: বাইকের উপর পোর্টেবল কিচেনে তৈরি হচ্ছে স্যান্ডউইচ, প্রশংসায় ভরাল নেটদুনিয়া
স্যান্ডউইচ বানিয়েই তাক লাগালেন এই ব্যক্তি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 4:37 PM

হাতের সামনে চটজলদি খাবার বলতে স্যান্ডউইচের ( Sandwich) জুড়ি মেলা ভার। কাজের চাপে খাওয়ার সময় নেই, কিন্তু হাতের সামনে যদি থাকে একটা স্যান্ডউইচ আর এককাপ কফি- তখনকার মত খিদে মিটে যায় সেখানেই। পশ্চিমের দেশগুলিতে এই স্যান্ডউইচ খুবই জনপ্রিয়। রুটির মধ্যে মাংস (Chicken Sandwich) আর সবজি পুরে খাওয়ার চল ছিল। আর সেখান থেকেই কিন্তু আসে এই স্যান্ডউইচের ভাবনা। বিশ্বজুড়েই এখন স্যান্ডউইচের রমরমা। পাড়ার ওলিতে-গলিতে রয়েছে স্যান্ডউইচের দোকান। পকেট বাঁচবে আবার পেটও ভরবে- এমন কোনও খাবারের কথা ভাবলে প্রথমেই মাথায় আসে এই স্যান্ডউইচের ভাবনা।

ঠান্ডা অথবা গরম যে কোনও অবস্থাতেই কিন্তু দিব্যি খাওয়া যায় স্যান্ডউইচ। সম্প্রতি সুরাটের এক ব্যক্তি অভিনব কায়দায় স্যান্ডউইচ বানাচ্ছেন। আর যে স্যান্ডউইচ ইতিমধ্যে প্রশংসা কুড়িয়েছে বিশ্বজুড়ে। নিচের সাধের বুলেটেই বানিয়ে নিয়েছেন পোর্টেবল কিচেন। আর সেখানেই স্যান্ডউইচ বানিয়ে বিক্রি করছেন। এই স্যান্ডউইচ বানানোর ভিডিয়োটি তিনি শেয়ার করেছেন নিজের ইউটিউব চ্যানেলে। যার নাম- ‘আমচি মুম্বই’ (‘Aamchi Mumbai’)।


প্রায় ৭ মিনিটের সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, তিনি বুলেটে চেপে রাস্তা দিয়ে চলেছেন। আর যেখানেই মানুষের ভিড় দেখছেন সেখানেই দাঁড়িয়ে পড়ছেন। গাড়িতে লাগানো রয়েছে একটি তন্দুর আর একটি স্ল্যাব। সেখানেই তিনি বানিয়ে দিচ্ছেন গরমা গরম গ্রিলড স্যান্ডউইচ। ছোট্ট এই রান্নাঘরে তিনি যে ভাবে দ্রুত স্যান্ডউইচ বানাচ্ছেন তা দেখে স্তম্ভিত অনেকেই। আর সেই রান্নাঘরে রয়েছে দেখবার মত বেশ কিছু সরঞ্জামও। তবে পোর্টেবল রান্নাঘর হলেও সেখানে কিন্তু ভীষণ ভাবে হাইজিনও তিনি মেনে চলেছেন। কাঠকয়লা আর ফায়ার স্প্রে ব্যবহার করে তিনি প্রথমে আগুন জ্বালালেন। এবার সবজি কেটে প্রথমে সেগুলিকে তন্দুর করলেন। তারপর গ্রিলড প্যানে পাঁউরুটি দিয়ে সবজি আর চিজ পুরে দিলেন। এবার ফায়ার স্পে-এর সাহায্যে চিজ গলিয়েও দিলেন। তবে স্যান্ডউইচে স্মোকি ফ্লেভার আনবার জন্যই কিন্তু এই ফায়ার স্প্রে- ব্যবহার করেছিলেন।

এই ভাবে গ্রিলড স্মোকি স্যান্ডউইচ বানিয়ে তিনি বিক্রি করছেন। আর স্যান্ডউইচ কিন্তু দেদার বিক্রিও হচ্ছে। ভালবেসে সুরাতের মানুষজন তাঁর নাম দিয়েছে, স্যান্ডউইচ ওয়ালে বুলেট রাজা। স্যান্ডউইচ বিক্রির অভিনব এই কায়দা কিন্তু ইতিমধ্যে সাড়া ফেলেছে নেটদুনিয়ায়। এখনও পর্যন্ত ৩০ লক্ষেরও বেশি মানুষ ভিডিয়োটি দেখেছেন। সঙ্গে উজাড় করে দিয়েছেন ভালবাসা। সকলেই তাঁর ভাবনার প্রশংসা করেছেন। চাইলে এভাবেও যে ব্যবসা করা যায় তা কিন্তু দেখিয়ে দিয়েছেন এই ব্যক্তি। অবিশ্বাস্য এই প্রতিভার জন্য তাঁর পুরস্কার প্রাপ্য-এমন দাবিও তুলেছেন অনেকে। তবে তাঁর বানানো স্যান্ডউইচ খুবই ভাল খেতে। একথা কিন্তু বলেছেন সকলেই।

আরও পড়ুন: Rose Day Special Recipe: রোজ ডে’তে ক্রাশের সঙ্গে প্রেম নিবেদন পাকাপাকি করে ফেলুন সুস্বাদু এই নুডলস খাইয়ে…