Kolkata Metro Station: ওয়ান টু চা চা চা! গড়ের মাঠ নয়, সুস্বাদু চা এবার ময়দান মেট্রো স্টেশনে

Tea Stall: এবার ময়দান মেট্রো স্টেশনে গেলে সুযোগ পাবেন চায়ে চুমুক দেওয়ার। চায়ের স্বাদ যদি ভাল লাগে প্রয়োজনে কিনে নিয়ে বাড়িও যেতে পারবেন।

Kolkata Metro Station: ওয়ান টু চা চা চা! গড়ের মাঠ নয়, সুস্বাদু চা এবার ময়দান মেট্রো স্টেশনে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 28, 2022 | 12:54 PM

এক কাপ চায়ে বাঙালির আড্ডা জমে যায়। সেই আড্ডা কখনও জমে ওঠে পাড়ার মোড়ের ঠেকে আবার কখনও বাড়ির ড্রয়ইং রুমে। এমনকী ছুটির দিনে বিকালের গড়ের মাঠে লেবু চায়ে চুমুক না দিলে আড্ডাটা সম্পূর্ণ হয় না অনেকের। কিন্তু এবার আর ময়দানের মাঠে নয়, বরং মেট্রো স্টেশনেই জমবে চা হাতে আড্ডা। হ্যাঁ, এবার সেই ‘চায়ে পে চর্চা’ হবে কলকাতার মেট্রো স্টেশনে। শুনতে অবাক লাগছে? ময়দান মেট্রো স্টেশনে সম্প্রতি উদ্বোধন করা হল প্রথম চায়ের দোকান। এবার মেট্রোর জন্য অপেক্ষা করতে করতে গলাও ভিজিয়ে নিতে পারেন। কলকাতা মেট্রো স্টেশনগুলোতে এতদিন পর্যন্ত এই ধরনের কোনও সুবিধা ছিল না। কিন্তু এবার ময়দান মেট্রো স্টেশনে গেলে সুযোগ পাবেন চায়ে চুমুক দেওয়ার। চায়ের স্বাদ যদি ভাল লাগে প্রয়োজনে কিনে নিয়ে বাড়িও যেতে পারবেন।

ময়দান মেট্রো স্টেশনের পাশাপাশি বাকি ২৬টি মেট্রো স্টেশনেও ধীরে-ধীরে এই চা-কফির দোকান দেওয়া হবে। মেট্রোসূত্রের খবর অনুযায়ী, যাত্রীদের জন্যে এই সুবিধে এনেছে পুনের এক বেসরকারি সংস্থা। এই বাণিজ্যিকরণে লাভ হবে মেট্রোরও। মূলত নন-টিকেটিং এলাকাতেই এই ধরনের দোকান করা হবে। এতে যাত্রীদের পাশাপাশি মেট্রোরও রোজগারের সুবিধা হবে বলে জানা গিয়েছে।

তবে এখনই বাকি ২৬টি মেট্রো স্টেশনে থাকছে না চায়ের দোকানের সুবিধা। জানা গিয়েছে, আপাতত উত্তর-দক্ষিণ মেট্রো স্টেশনগুলোতেই এই চায়ের দোকান দেওয়া হবে। ইস্ট-ওয়েস্ট মেট্রোতেও ভবিষ্যতে এই সুবিধা চালু করা হতে পারে। কিন্তু চমক রয়েছে চায়ে।

মেট্রো স্টেশনের এই চায়ের দোকানে রয়েছে টি ব্যাগের সুবিধা। এখানে বিভিন্ন ধরনের ও স্বাদের চা পাবেন। দামও সেই সব চায়ের বিভিন্ন। এখানে রয়েছে টি ব্যাগের সুবিধাও। চা খেয়ে যদি স্বাদ মনে ধরে তাহলে কিনেও নিয়ে যেতে পারেন। আর যদি তাড়াহুড়োর মধ্যে থাকেন তাহলে কিনে নিয়ে মেট্রোয় উঠে পড়তেও পারেন। চলন্ত মেট্রোর মধ্যে বসেই চুমুক দিতে পারেন চায়ে। আর আপনি যদি কফি লাভার হন, সেই সুযোগও রয়েছে এখানে। চায়ের পাশাপাশি কফিও মিলবে ময়দান মেট্রো স্টেশনে। তাহলে আপনি কবে যাচ্ছেন মেট্রো স্টেশনে চায়ের স্বাদ নিতে?