India Travel: ভারতীয় পর্যটনে খুশির জোয়ার! ৪৭% ভারতীয় পর্যটক আগামী তিন মাসের মধ্যে ভ্রমণের পরিকল্পনা করছেন…

ভ্রমণ পরিকল্পনার দিক থেকে দেশটি ১২টি দেশের মধ্যে প্রথম স্থানে রয়েছে...

India Travel: ভারতীয় পর্যটনে খুশির জোয়ার! ৪৭% ভারতীয় পর্যটক আগামী তিন মাসের মধ্যে ভ্রমণের পরিকল্পনা করছেন...
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2021 | 3:46 PM

ভ্রমণ সূচক অনুসারে ভারতে নয় মাসে ভ্রমণ একেবারেই উচ্চতায় পৌঁছেছে। প্রায় ৪৭% ভারতীয় প্রাপ্তবয়স্ক আগামী ৩ মাসে ভ্রমণের পরিকল্পনা করছেন, যা ১ মাস আগের ৩৬% থেকে অনেকটাই বেশি। অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক উভয় ভ্রমণ পরিকল্পনা বাড়ছে। ৩৭% ভারতীয় দেশের মধ্যে ভ্রমণ করার পরিকল্পনা করছে, আগের সমীক্ষায় ছিল ২৭%। ১০% শতাংশ লাফ দিয়ে বেড়েছে পর্যটনে।

আন্তর্জাতিক ভ্রমণ পরিকল্পনাগুলি আরও বেড়েছে ইতিমধ্যেই। ১৮% আগামী তিন মাসে বিদেশ ভ্রমণের পরিকল্পনা করেছে, যা সেপ্টেম্বরে ছিল ১৩%। ফাইন্ডার.কম-এর এডিটর, অ্যাঙ্গাস কিডম্যান বলেছেন যে ভারতে ভ্রমণ পরিকল্পনা তা অন্যান্য দেশের তুলনায় যথেষ্ট বেশি।

“ভ্রমণের হার এই মাসে ভারতে বিশেষভাবে বেড়েছে, ভ্রমণ পরিকল্পনার দিক থেকে দেশটি ১২টি দেশের মধ্যে প্রথম স্থানে রয়েছে৷ কোনও দেশই ভারতের কাছাকাছি আসেনি। এমনকি মালয়েশিয়া, যা দ্বিতীয় স্থানে রয়েছে, সেখানে ৩৬% প্রাপ্তবয়স্করা ভ্রমণের পরিকল্পনা করেছিল, ভারতের ৪৭% থেকে বেশ পিছনে। ভারতও মাসে মাসে সবচেয়ে বড় ভ্রমণ পরিকল্পনায় ১২ শতাংশ পয়েন্টে বেড়েছে,” তিনি যোগ করেছেন।

কিডম্যান বলেছেন যে সম্ভবত ভ্রমণ নিষেধাজ্ঞাগুলির সাম্প্রতিক শিথিলতা উল্লেখযোগ্য লাফের জন্য দায়ি। “অক্টোবরের মাপকাঠিটি ভ্রমণ নিষেধাজ্ঞাগুলি সহজ করার ফলে বেড়ে গেছে, তাই লাফ দিয়ে এই বেড়াতে যাওয়ার প্রবণতা সত্যিই এত আশ্চর্যজনক নয়। সম্প্রতি ভারতীয় ভ্রমণকারীদের জন্য আরও বিধিনিষেধ তুলে নেওয়ার সঙ্গে আমরা আশা করব পরবর্তী সমীক্ষায় এই পর্যটনের সংখ্যাগুলি আরও বেশি হবে, বিশেষ করে আন্তর্জাতিক ভ্রমণের জন্য, “তিনি বলেন।

আরও পড়ুন: সামনেই বিয়ে? এই ৫ লুকে বরের সাজে তাক লাগিয়ে দিন…