কোচি বেড়াতে যাচ্ছেন? এই সব অ্যাডভেঞ্চার রাইড মিস করবেন না

মাস্ক, স্যানিটাইজেশন, সোশ্যাল ডিসট্যান্সিং ভুলে গেলে চলবে না। সে কারণেই আগে থেকে খবর নিন, এই পরিস্থিতিতে এই সব অ্যাডভেঞ্চার রাইড কতটা সম্ভব।

কোচি বেড়াতে যাচ্ছেন? এই সব অ্যাডভেঞ্চার রাইড মিস করবেন না
এই কয়েকটা উইশ লিস্টে রাখতেই পারেন।
Follow Us:
| Updated on: Dec 28, 2020 | 3:58 PM

করোনা (covid 19) আতঙ্ক এখনও রয়েছে। কিন্তু তার মধ্যেই বেড়াতে যাওয়ার প্ল্যান করছেন অনেকে। যদি আপনার ডেস্টিনেশন কোচি (Kochi) হয়, তাহলে কয়েকটা অ্যাডভেঞ্চার রাইড (Adventure Sports) মিস করলে চলবে না। তবে স্বাস্থ্যবিধি মেনে চলুন। মাস্ক, স্যানিটাইজেশন, সোশ্যাল ডিসট্যান্সিং ভুলে গেলে চলবে না। সে কারণেই আগে থেকে খবর নিন, এই পরিস্থিতিতে এই সব অ্যাডভেঞ্চার রাইড কতটা সম্ভব। আর যদি সম্ভব হয়, এই কয়েকটা উইশ লিস্টে রাখতেই পারেন।

১) স্কুবা ডাইভিং

সমুদ্রের ধারের শহর। ফলে ওয়াটার স্পোর্টস থাকবে, এ তো স্বাভাবিক। জলের নীচের প্রাণীদের দেখার শখ থাকলে ইচ্ছে পূরণ হতে পারে স্কুবা ডাইভের মাধ্যমে। ৪৫ মিনিটের সফরে জলের নীচে এক অন্য পৃথিবীতে পৌঁছে যাবেন। আপনার সঙ্গে সর্বক্ষণ প্রশিক্ষণপ্রাপ্ত পেশাদার থাকবেন। আর স্কুবা ডাইভিংয়ের জন্য দারুণ সাঁতার জানতে হবে, তার কোনও মানে নেই।

আরও পড়ুন, পিকনিকের প্ল্যান করছেন? কলকাতার কাছে এই সব জায়গা বেছে নিতে পারেন

২) ওয়াটার স্কিয়িং

ওয়াটার স্পোর্টসের মধ্যে ওয়াটার স্কিয়িং বাদ দিলে তো চলবে না। মনে হবে জলের উপর দিয়ে যেন উড়ে যাচ্ছেন। সঙ্গে থাকবেন পেশাদার প্রশিক্ষক। সকাল ছ’টা থেকে শুরু করে বিকেল সাতটা পর্যন্ত চেরাই বিচে এই পরিষেবা পাওয়া যায়। আপনার সুবিধে মতো সময় বেছে নিন। তবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আগে থেকে খোঁজ নিয়ে যাওয়া ভাল।

আরও পড়ুন, ভারতের এই সব রাস্তায় নাকি অশরীরীর অস্তিত্ব রয়েছে?

৩) ভুথাথানকেট্টু ট্রেকিং

কোচির অন্যতম পর্যটন স্থান এই বাঁধ। এর গা ছমছমে পরিবেশ পর্যটকদের আকর্ষণ করে। এই বাঁধে ট্রেকিংয়ের ব্যবস্থা রয়েছে। ইতিহাস বলে, টিপু সুলতান কেরালা আক্রমণের আগে তাঁর সৈন্য নিয়ে এই বাঁধের ধারেই অপেক্ষা করছিলেন। কেরালার কিছু দেশপ্রেমিক ভূমিপুত্র বাঁধের দরজা খুলে দেয়। যাতে বন্যা হয়ে টিপুর সৈন্যবল কমে যায়, সে কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়েছিল বলে মনে করেন কিছু ইতিহাসবিদ। কোচি থেকে ৫০ কিলোমিটার দূরে অবস্থিত এই বাঁধ অবশ্যই আপনার আকর্ষণের কেন্দ্র হতে পারে।

আরও পড়ুন, প্রথমবার ভুটান বেড়াতে যাচ্ছেন? দেখে নিন গাইডলাইন