Dinosaur Festival: গরমের ছুটি নষ্ট না করে দেখে আসুন ডায়নোসর ফেস্ট! অভিনব উত্‍সব শুরু কবে থেকে?

Summer Vacation: গরমের ছুটিকে চিরস্মরণীয় করে তুলতে, পরিবার ও বন্ধু-বান্ধবদের নিয়ে এক মজার ও অভিনব আনন্দ পেতে হলে এই ফেস্ট একেবারেই অভূতপূর্ব।

Dinosaur Festival: গরমের ছুটি নষ্ট না করে দেখে আসুন ডায়নোসর ফেস্ট! অভিনব উত্‍সব শুরু কবে থেকে?
TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 31, 2022 | 12:53 PM

ডায়নোসর উত্‍সব (Dinosaur Festival) ! ঠিকই শুনেছেন। দিল্লি, মুম্বইয়ের পর এবার চেন্নাইয়েও (Chennai) এই প্রাচীনতম জীবের উত্‍সব পালিত হতে চলেছে এই জুনেই। আগামী ১০ জুন থেকে ১৯ জুন পর্যন্ত চলবে এই অভিনব ফেস্ট। যেখানে পর্যটকদের ডাইনোসর সম্পর্কে অনেক অজানা তথ্য প্রদান করা হবে। থাকবে ডাইনোসরের অভিনব প্রদর্শনও। বিশেষ করে শিশুদের জন্য এই ফেস্ট বেশ কার্য়করী ও আকর্ষণীয়। বিনোদনের জন্য থাকবে এক টন মজা ও ডাইনোসরের রেপ্লিকা। আদিম যুগের এই বিশালাকৃতি জীবের জীবন-প্রকৃতির সঙ্গে মুখোমুখি হওয়ার অভিনব সুযোগ রয়েছে।

যাঁরা চেন্নাইয়ে থাকেন তাদের জন্য তো বটেই, আর যারা পরিবার বন্ধুদের সঙ্গে ভ্রমণে গিয়েছেন, তাঁরাও এই উত্‍সবে সামিল হতে পারবেন। অথবা, যদি এই গরমের ছুটিকে কীবাবে কাজে লাগাবেন. তা ভেবে কূল পাচ্ছেন না, তবে এই ১০ দিনের গ্র্যান্ড উত্‍সবে যোগ দিতে চেন্নাই চলে যান। ডাইনোসর ফেস্ট চেন্নাইয়ের একটি বিশ্বমানের ডাইনোর প্রদর্শনী হতে চলেছে। দর্শকরা সরাসরি জুরাসিক পার্কের আন্তর্জাতিক মানের এক অভিজ্ঞতা সঞ্চয় করতে পারবেন। শুধুমাত্র প্রাগৈতিহাসিক প্রাণীদের জীবন-আকারের প্রতিলিপি দেখতে পাবেন তাই নয়, ৫৬ কোটি বছর আগে ভারতেও যে ধরনের ডাইনোসরের বিচরণ ছিল, তাদের সম্পর্কেও অনেক অজানা তথ্য জানতে পারবেন।

প্রদর্শনীতে থাকবে ডাইনোফাইলার ইভেন্টও। যেখানে হাতেনাতে কিছু আবিষ্কার করা সুযোগ থাকবে। গরমের ছুটিকে চিরস্মরণীয় করে তুলতে, পরিবার ও বন্ধু-বান্ধবদের নিয়ে এক মজার ও অভিনব আনন্দ পেতে হলে এই ফেস্ট একেবারেই অভূতপূর্ব। জুরাসিক পার্কের অনুরাগী হলে এই ফেস্ট একেবারেই আপনার জন্য। ব্র্যাকিওসরাস, ট্রাইনোসরাস, র‍্যাপ্টারের মত ডাইনোসরের দেখাও মিলতে পারে। তবে জীবন্ত নয়, রেপ্লিকাই রাখা থাকবে। চোখের সামনে বিশালাকার ডাইনোসরের দেখা পাওয়াও তো ভাগ্যের ব্যাপার।

এই খবরটিও পড়ুন

আরও মজার ব্যাপার হল, এই ১০ দিনের মধ্যে শুক্রবার ও সোমবার বিনামূল্য প্রবেশ করার সুযোগ। যদি আপনা চেন্নাইয়ের বাসিন্দা বা স্কুলপড়ুয়া হোন তাহলে এই সুযোগ হাতছাড়া করবেন না।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla