Hotel Booking: কম খরচে ভাল পরিষেবা পেতে চান? হোটেল বুকিংয়ের সময় এই টিপস কাজে লাগান

Travel Tips: আপনি যদি হোটেল বুকিং করার সময় কয়েক সহজ টিপস মেনে চলেন, তাহলে পকেট আর গড়ের মাঠ হবে না। এর জন্য যে খারাপ পরিষেবা পাবেন তা কিন্তু একদম নয়।

Hotel Booking: কম খরচে ভাল পরিষেবা পেতে চান? হোটেল বুকিংয়ের সময় এই টিপস কাজে লাগান
Follow Us:
| Edited By: | Updated on: Nov 26, 2022 | 8:30 AM

বাড়ি, শহরের গণ্ডি পেরিয়ে কার না ঘুরতে যেতে ভাল লাগে! কিন্তু বেড়াতে গেলে অনেক কিছুই হিসেব করে চলতে হয়। ডেস্টিনেশন বাছাই থেকে শুরু করে হোটেল বুকিং, গাড়ি বুকিং সব কিছুই। আর জন্য পকেটের দিকেই বিশেষ নজর দিতে হয়। ভ্রমণের মজার নিতে গিয়ে পকেটে টান পড়ুক এটা কেউই চাই না আমরা। কিন্তু যে হারে বাজারে জিনিসপত্রের দাম বেড়েছে তাতে কম বাজেটে ট্রিপ প্ল্যান করা একটু কঠিন। কিন্তু আপনি যদি হোটেল বুকিং করার সময় কয়েক সহজ টিপস মেনে চলেন, তাহলে পকেট আর গড়ের মাঠ হবে না। এর জন্য যে খারাপ পরিষেবা পাবেন তা কিন্তু একদম নয়। বরং কম খরচে সেরা পরিষেবা ও সেরা হোটেল কীভাবে বেছে নেবেন তারই টিপস রইল এখানে…

নতুন হোটেল খুঁজে নিন- এখন ডেস্টিনেশনে পৌঁছে হোটেল খোঁজার দিন চলে গিয়েছে। অনলাইনের দরুন আগে থেকেই হোটেল বুক করে নিতে হয়। যদিও ডেস্টিনেশনে পৌঁছে হোটেল খুঁজলে একটু সস্তা হতে পারে এবং আপনি দেখেশুনে নিতে পারবেন। তবে এসব ঝক্কি কেউ পোহাতে চায় না। তাই অনলাইনে এমন হোটেল খুঁজুন তা সদ্য তৈরি হয়েছে। বেশি পুরনো হোটেলে রিভিউ ভাল থাকতেই পারে। তবে নতুন তৈরি হোটেলের ভাড়া বাজেটের মধ্যে থাকবে এবং পরিষেবা ভাল পাবেন।

অফ সিজনে বেড়াতে যান- কম বাজেটের মধ্যে যদি পুরো ট্যুর প্ল্যান করতে চান, তাহলে অফ সিজনে বেড়াতে যান। পুজোর সময় কিংবা শীতের ছুটিতে বেড়াতে গেলে হোটেল ও গাড়ির ভাড়া অনেক বেশি হয়। এর চেয়ে অফ সিজনে হোটেল ভাড়া অনেক কম। কারণ ওই সময় পর্যটকদের ভিড় কম হয়, ফলে পর্যটন শিল্পেও একটু ভাঁটা থাকে। আর যদি আপনি ভিড়ভাট্টা পছন্দ না করেন তাহলে অফ-সিজন হতে পারে আপনার জন্য সেরা।

অনলাইনে হোটেল বুক করুন- কম বাজেটে হোটেল খুঁজতে হলে অনলাইনে বুক করুন। অনলাইনে আপনার বাজেটের হোটেল পেয়ে যাবেন। তাছাড়া অনলাইন সাইটগুলো বিশেষ দিন উপলক্ষ্যে ছাড় দেয়। সেই ছাড়কে কাজে লাগান। একটু নাড়া-ঘাঁটা করলেই বুঝতে পারবেন কোন সাইটে হোটেল বুকিংয়ে কত শতাংশ ছাড় দিচ্ছে। সেই সুযোগে হোটেল বুক করে ফেলুন।

সপ্তাহান্তে বেড়াতে যাওয়া এড়িয়ে চলুন- কাছে-পিঠের মধ্যে বেড়াতে গেলে অনেকেই সপ্তাহান্তকেই বেছে নেয়। তাই শনি-রবিবার হোটেলের ভাড়া তুলনামূলক বেশি হয়। এর চাইতে সপ্তাহের মাঝে বেড়াতে চান। সোম থেকে শুক্র হোটেলের ভাড়া একটু কম। আপনি চাইলে বৃহস্পতি থেকে সোম, এভাবে হোটেল বুক করতে পারেন। এতে হোটেলের ভাড়া কম হয়।