Goa: ধনী পর্যটক ছাড়া গোয়ায় প্রবেশ নিষিদ্ধ! জানালেন পর্যটন মন্ত্রী

মন্ত্রীর কথায়, যে পর্যটকরা গোয়ার সৌন্দর্য নষ্ট করে বা মাদক সেবন করে তাঁদের জন্য গোয়ায় স্বাগত জানানো হবে না। তিনি এ ব্যাপারে আরও জোর দিয়ে বলেছেন, গোয়া সমস্ত পর্যটকদের জন্যই উন্মুক্ত।

Goa: ধনী পর্যটক ছাড়া গোয়ায় প্রবেশ নিষিদ্ধ! জানালেন পর্যটন মন্ত্রী
দেশের অন্যতম আকর্ষণীয় গন্তব্যস্থল হল এই আরব উপকূলে অবস্থিত ছোট্ট ও সুন্দর রাজ্য গোয়া।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 6:53 AM

এখানে ভ্রমণের ইচ্ছে থাকলে সবচেয়ে ধনী পর্যটক হতে হবে। তা নাহলে এই বিখ্যাত পর্যটন কেন্দ্রে প্রবেশের কোনও অনুমতি মিলবে না। ভাবছেন এমন জায়গা কোথায়, যেখানে শুধুমাত্র ধনীদেরই কদর করা হবে। বিদেশে নয়, বরং এই দেশেরই একটি ঘটনা। গোয়ার পর্যটন মন্ত্রীর জানিয়েছেন, গোয়া চায় সবচেয়ে ধনী পর্যটক। যাঁরা বাসে খাবার রান্না করেন না। মন্ত্রীর কথায়, যে পর্যটকরা গোয়ার সৌন্দর্য নষ্ট করে বা মাদক সেবন করে তাঁদের জন্য গোয়ায় স্বাগত জানানো হবে না। তিনি এ ব্যাপারে আরও জোর দিয়ে বলেছেন, গোয়া সমস্ত পর্যটকদের জন্যই উন্মুক্ত। তবে সমস্ত পর্যটকদের অবশ্যই গোয়ার সংস্কৃতির প্রতি শ্রদ্ধাশীল হতে হবে।

দেশের অন্যতম আকর্ষণীয় গন্তব্যস্থল হল এই আরব উপকূলে অবস্থিত ছোট্ট ও সুন্দর রাজ্য গোয়া। অনেক সময় দেখা যায়, বাস ভাড়া করে ভ্রমণে বেড়িয়ে পর্যটন এলাকায় খাবার রান্না করেন। জনসম্মুখে রান্না করা নিষিদ্ধকরণের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। এই কাজকে অপরাধ বলেও ঘোষণা করা হয়েছে বলে জানা গিয়েছে।

মন্ত্রী আরও জানিয়েছেন, “আমরা এমন পর্যটক চাই না যারা মাদক সেবন করে। আমরা এমন পর্যটক চাই না যাঁরা গোয়া নষ্ট করে। আমরা এমন পর্যটক চাই না যাঁরা গোয়ায় বাসে খাবার রান্না করে। আমরা ধনী পর্যটক চাই। আমরা এমন পর্যটক চাই যাঁরা আমাদের সংস্কৃতি, ঐতিহ্যকে সম্মান করে। আমরা পর্যটকদের স্বাগত জানাই, কিন্তু তাদের সংস্কৃতি এবং ঐতিহ্যের সীমার মধ্যে গোয়া উপভোগ করা উচিত। ”

মন্ত্রী এই বিষয়ে জোর দিয়ে জানিয়েছেন যে গোয়াতে মাদক সেবনকারীদের জন্য কোন স্থান নেই। গোয়া মাদকের বিরুদ্ধে, সরকার এর বিরুদ্ধে, তিনি মাদকের বিরুদ্ধে, এবং মুখ্যমন্ত্রীও এর বিরুদ্ধে।

প্রসঙ্গত, সম্প্রতি পর্যটকদের গোয়ার দরজা খুলে দেওয়া হয়েছে। এমনকি চার্টার ফ্লাইট পুনরায় চালু করার ঘোষণা করা হয়েছে।

আরও পড়ুন: Corbett: খুলে যাচ্ছে করবেটের বিজরাণী জোন, থাকবে রাত্রিবাস ও জঙ্গল সাফারির ব্যবস্থা