অফবিট তো বটেই, এই অখ্যাত কিন্তু সুন্দর জায়গাগুলির নাম আগে কখনও শোনেননি!

পুজোর ছুটি মানেই পুরী, সিমলা. দার্জিলিং, উটি, কেরালা কিংবা উত্তরাখণ্ড। বেশিরভাগ জনপ্রিয় স্থানগুলির কথাই মাথাতে আসে। যেখানে সকলেই ছুটির আনন্দ উপভোগ করেন।

অফবিট তো বটেই, এই অখ্যাত কিন্তু সুন্দর জায়গাগুলির নাম আগে কখনও শোনেননি!
সুন্দর জায়গাগুলির নাম আগে কখনও শোনেনি!
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 10:41 AM

পুজোর ছুটিতে ভাবছেন, কোথাও ঘুরতে যাবেন। ভালো কথা। কিন্তু কোথায় যাবেন, এখনও ঠিক করে উঠতে পারেননি। করোনা অতিমারি পরিস্থিতিতে শান্ত, নিরিবিলি ও পর্যটকদের কম ভিড় এমন জায়গার সন্ধান করেছেন। পুজোর ছুটি মানেই পুরী, সিমলা. দার্জিলিং, উটি, কেরালা কিংবা উত্তরাখণ্ড। বেশিরভাগ জনপ্রিয় স্থানগুলির কথাই মাথাতে আসে। যেখানে সকলেই ছুটির আনন্দ উপভোগ করেন। যদি আনকোরা জায়গায় যেতে চান, এমন এক জায়গা, যেখানকার নাম কেউ শোনেনি, সেইসব জায়গায় ভ্রমণের ইচ্ছে থাকলে নিম্নলিখিত কিছু জায়গার উল্লেখ রইল, দেখে নিন একঝলকে…

জাওয়াই, রাজস্থান

রাজস্থানের জনপ্রিয় কোনও গন্তব্য নয়, জাওয়াই হল জওয়াই নদী, দেব গিরি মন্দির এবং অন্তহীন প্রান্তর যেখানে আপনি হারিয়ে যেতে পারেন। চিতাবাঘ এখানকার সবচেয়ে বড় আকর্ষণ এবং আপনি যদি বন্যপ্রাণী প্রেমিক হন তবে এটি আপনার জন্য সেরা গন্তব্যস্থল। এখানকার স্থানীয় সংস্কৃতি বোঝার জন্য এটি আপনার সুযোগ।

লেপাক্ষী, অন্ধ্র প্রদেশ

এই দর্শনীয় গ্রামটি অন্ধ্রপ্রদেশের একটি সাংস্কৃতিক ল্যান্ডমার্ক। এটি ভগবান শিব, ভগবান বিষ্ণু এবং ভগবান বীরভদ্রকে নিবেদিত তিনটি সুন্দর মন্দির। এগুলি ছাড়াও নন্দী দ্য বুলের একঘেয়ে কাঠামো এবং অলৌকিক ঝুলন্ত স্তম্ভ রয়েছে।

মেনপাট, ছত্তিশগড়

এই ছোট্ট পাহাড়ি গ্রামটি ছত্তিশগড় রাজ্যে ঘুরে দেখার জন্য একটি সুন্দর প্রাকৃতিক গন্তব্য। মেনপাটে যাওয়ার আরেকটি ভাল কারণ হল এখানে বৌদ্ধ বিহার পরিদর্শন করা। সন্ন্যাসীরা পশমী কাপড় এবং ডিজাইনার ম্যাটও তৈরি করে। এখানে উল্টো জল নামেও কিছু আছে, যেখানে মনে হবে, জল মাধ্যাকর্ষণের বিরুদ্ধে যাচ্ছে।

সামসিং, পশ্চিমবঙ্গ

একটি সুন্দর পাহাড়ি গ্রাম, সামসিং আপনাকে এখানে চিরকাল থাকার ইচ্ছে তৈরি করবে। যাঁরা শান্তির জন্য জায়গা খুঁজছেন তাঁদের জন্য পারফেক্ট এই অফবিট জায়গা। পাহাড়ের পাদদেশে,পরিবারের সঙ্গে দারুণ সময় কাটানোর জন্য উত্তম পরিবেশ রয়েছে এখানে। হাতে সময় থাকলে, আপনি জলদাপাড়া জাতীয় উদ্যানও দেখতে পারেন।

আরও পড়ুন: পুজোয় বিদেশে ঘুরতে যাবেন? ভ্যাকসিনের ২টি ডোজ় নেওয়া হলে অনুমতি মিলবে প্রতিবেশী এই দেশে!