Jammu and Kashmir: লাগাতার বৃষ্টিতে ধস নেমে বন্ধ জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক, বিপদের মুখে পর্যটকরা

Jammu and Kashmir: লাগাতার বৃষ্টিতে ধস নেমে বন্ধ জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক, বিপদের মুখে পর্যটকরা

Landslide in Jammu: জম্মু ও কাশ্মীর ট্রাফিক পুলিশ ট্রাফিক চেকিং ইউনিট জানানো হয়েছে, রাস্তার অবস্থা না জেনে পর্যটকরা যাতে হাইওয়েতে ভ্রমণ না করেন।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

Jun 24, 2022 | 8:21 AM

টানা বৃষ্টির জেরে ধস (Landslide) নেমে বন্ধ হয়ে গিয়েছে জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক (Jammu-Srinagar National Highway)। ধসের জেরে আটকে রয়েছে ৩০০০-এর বেশি গাড়ি। সমস্যার মুখে পড়েছে বহু পর্যটক (Tourists) সহ নিত্যযাত্রীরা। জানা গিয়েছে, মঙ্গলবার থেকে শ্রীনগরের রামবান জেলায় টানা বৃষ্টির কারণে বন্ধ হয়ে গিয়েছে একাধিক রাস্তা।জম্মু-কাশ্মীরের ট্রাফিক দফতরের কর্মকর্তারা জানান, ভূমিধসের কারণে এদিন বন্ধ করে দেওয়া হয় শ্রীনগরের মুঘল রোড (Mughal Road)। এই মুঘল রোড দক্ষিণ শোপিয়ান জেলার সঙ্গে পুঞ্চ ও রাজৌরি এলাকাকে যুক্ত করে। এছাড়াও রামবান জেলার বেশ কয়েকটি স্থানে অনবরত পাথরের চাই পড়ায় আটকে যায় পান্থিয়াল মহাসড়কটি। এর ফলে সব মিলিয়ে শতাধিক গাড়ি আটকে পড়েছে। বিপর্যস্থ উপস্থিত পর্যটকরা।

জম্মু কাশ্মীর বিপর্যয় মোকাবিলা দফতর জানিয়েছে, লাগাতার বৃষ্টির কারণে পাথর সরানোর জন্য বেগ পেতে হচ্ছে। জম্মু ও কাশ্মীর পুলিশ রামবান জেলার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে টুইট করেছে। এই বিপর্যয়ের কারণে বুধবার সব মিলিয়ে কমপক্ষে ৩০০০টি গাড়ি আটকে পড়ে সড়কে। কাশ্মীর পুলিশ জানিয়েছে, ব্যাটারি চেসমা মহাসড়কে আটকে পড়া ভারী জনবাহনগুলিকে সরানোর জন্য প্রচুর কাদা পরিষ্কার করতে হচ্ছে। তাই অনেক বেশি সময় লাগছে। আবহাওয়া পরিস্থিতি ক্রমাগত খারাপ হওয়ায় স্কুল, কলেজ বন্ধ করেছে রামবান প্রশাসন।

ট্রাফিক পুলিশের আধিকারিকের মতে, গত মঙ্গলবার থেকে জম্মু থেকে শ্রীনগরের দিকে কোনও নতুন গাড়ির অনুমতি দেওয়া হয়নি।একই নিয়ম উল্টো দিকেও। যদি আবহাওয়ার উন্নতি হয়, তাহলে ট্র্যাফিক-যোগ্য রাস্তার অবস্থার সাপেক্ষে কেবল আটকে পড়া যানবাহনগুলিকে তাদের গন্তব্যে যেতে দেওয়া হবে।” পরিস্কার আবহাওয়া এবং ভাল রাস্তার অবস্থা সাপেক্ষে, শ্রীনগর-সোনামার্গ-গিমারি সড়কে যানবাহন চলাচলের অনুমতি দেওয়া হবে। শ্রীনগর থেকে কার্গিলের দিকে এবং উল্টো দিকেও সেই নিয়ম প্রযোজ্য। মিনামার্গ এবং সোনামার্গ থেকে সকাল ৫টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এবং মিনামার্গ থেকে শ্রীনগরের দিকে সকাল ৭ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এবং সোনমার্গ থেকে কার্গিলের দিকে দুপুর ১ টা থেকে বিকেল ৬ টা পর্যন্ত যানচলাচলের অনুমতি দেওয়া হবে।

এই খবরটিও পড়ুন

জম্মু ও কাশ্মীর ট্রাফিক পুলিশ ট্রাফিক চেকিং ইউনিট জানানো হয়েছে, রাস্তার অবস্থা না জেনে পর্যটকরা যাতে হাইওয়েতে ভ্রমণ না করেন। কারণ আবহাওয়া ও রাস্তার অবস্থা অনুযায়ী যেকোনও সময় বিপদ ঘটতে পারে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA