Goa Tourism: গোয়ার বিচের সুনাম ক্ষুণ্ণ করছেন ট্যুরিস্টরা, কী এমন ঘটল সেখানে?

Goa Tourism: গোয়ার বিচের সুনাম ক্ষুণ্ণ করছেন ট্যুরিস্টরা, কী এমন ঘটল সেখানে?

Travel News: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ভিডিয়ো উঠে এসেছে যা দেখে স্তব্ধ নেটদুনিয়া। গোয়ার সমুদ্র সৈকতে গাড়ি চালিয়েছেন দিল্লির এক ব্যক্তি।

TV9 Bangla Digital

| Edited By: megha

Jun 21, 2022 | 1:16 PM

ভ্রমণের নেশায় অনেকেই অ্যাডভেঞ্চারে মেতে ওঠেন। কিন্তু অনেক সময় এই অ্যাডভেঞ্চার বিপদ ডেকে আনে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমনই একটি ভিডিয়ো উঠে এসেছে যা দেখে স্তব্ধ নেটদুনিয়া। গোয়ার সমুদ্র সৈকতে গাড়ি চালিয়েছেন দিল্লির এক ব্যক্তি। গোয়ার অঞ্জুনা সৈকতে বেপরোয়াভাবে গাড়ি চালানোর জন্য ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

দিল্লির ওই বাসিন্দার নাম ললিত কুমার দয়াল। ভিডিয়োটিতে দেখা গিয়েছে, ওই ব্যক্তি অঞ্জুনা সৈকতে Hyundai Creta চালাচ্ছিল। সেই সময় সমুদ্র সৈকতের বালির মধ্যে ফেঁসে যায় গাড়িটি। অন্যান্য যাত্রীরা গাড়িটাকে ঠেলে বের করার চেষ্টা করছেন। সমুদ্র সৈকতে এই ভাবে গাড়ি চালিয়ে শুধু নিজের জীবন নয়, বরং অন্যান্য পর্যটকদের জীবনেও ঝুঁকি বাড়িয়ে তুলেছেন ওই ব্যক্তি। এই ঘটনার জেলে গোয়া পুলিশ গ্রেফতার করে ওই ব্যক্তিকে।

এই ঘটনায় সোচ্চার হয়েছে গোয়ার পর্যটন বিভাগ। গত শনিবার পর্যটন মন্ত্রী রোহন খাউন্ত এই প্রসঙ্গে বলেন, উপকূলীয় অঞ্চলে এই ধরনের অবৈধ কার্যকলাপ রোধ করতে একটি ব্যবস্থাপনা গ্রহণ করা জরুরি। ভাইরাল হওয়া এই ভিডিয়ো প্রসঙ্গে রোহন খাউন্ত বলেন, এই ধরনের কার্যকলাপ গোয়ার খ্যাতি নষ্ট করে এবং এটি অবিলম্বে বন্ধ করা দরকার।

View this post on Instagram

A post shared by Captain Goa (@captain_goa)

সমুদ্র সৈকতে গাড়ি চালানো ছাড়াও গোয়ায় বেআইনি ম্যাসাজ পার্লার, ডান্স বার ইত্যাদি রয়েছে। এই ধরনের কার্যকলাপের বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপ নেবে সরকার। এতে রাজ্যের পর্যটন শিল্পে কু-প্রভাব পড়ে। বেআইনি কার্যকলাপের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা জারি করেছে গোয়া সরকার।

গোয়ার মতো লাদাখও এই একই ধরনের ঘটনার সাক্ষী হয়েছিল বেশ কয়েকদিন আগে। বেশ কিছু মাস আগে লাদাখের প্যাংগং লেকে মদ্যপ অবস্থায় গাড়ি চালাতে দেখা গিয়েছিল পর্যটকদের। এর পর আবার চলতি মাসের প্রথম দিকে, জয়পুরের এক দম্পতি নুব্রা উপত্যকায় বালির উপর গাড়ি চালায় এবং সেখানে তাঁদের গাড়ির চাকা আটকে যায়। এই ঘটনায় লেহ পুলিশ ওই দম্পতিকে ৫০,০০০ টাকা জরিমানা করেছে।

এই খবরটিও পড়ুন

এই ধরনের কার্যকলাপ ওই জায়গার পর্যটন শিল্পের উপর প্রভাব ফেলে। এতে শুধু যে ওই ব্যক্তিদের জীবন ঝুঁকির সম্মুখীন হয় তা নয়। পাশাপাশি অন্যান্য পর্যটকরাও ঝুঁকিও মুখে পড়ে। উপরন্ত ওই পর্যটন কেন্দ্রের সৌন্দর্য নষ্ট হয়। তাই এই ধরনের কার্যকলাপ অবিলম্বে বন্ধ হওয়া জরুরি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA