Prince Charles: বেড়াতে গেলেই সঙ্গে নেন টয়লেট পেপার, বেড, টয়লেট সিট আর ছবি! অজানা প্রিন্স চার্লস

Prince Charles of Wales: এখানেই রাজপরিবারের সঙ্গে সাধারণ মানুষের তফাৎ। সাধারণ মানুষের গল্প শুরু হয় ভ্রমণ স্থলে আজব সব ঘটনা ঘটানোর জন্য। আর রাজপরিবারের উদ্ভট ঘটনা শুরু হয় ভ্রমণের আগেই!

Prince Charles: বেড়াতে গেলেই সঙ্গে নেন টয়লেট পেপার, বেড, টয়লেট সিট আর ছবি! অজানা প্রিন্স চার্লস
TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 06, 2022 | 7:21 AM

ভ্রমণে বেরতে হলে প্যাকিং-এর হ্যাপা সবাইকেই পোহাতে হয়। সে তো হবেই। অচেনা জায়গায় দরকারের জিনিস না পাওয়া গেলেই চিত্তির! তাই সঙ্গে করে নিতে হয় জরুরি ওষুধ, পোশাক, জুতো, শ্যাম্পু, সাবান, পারফিউম, শুকনো খাবার! এগুলি খুবই সাধারণ ব্যাপার। তবে কখনও কি শুনেছেন, লোকে বেড়াতে গেলে সঙ্গে করে নিয়ে যায় টয়লেট পেপার, শোওয়ার বিছানা, টয়লেট সিট আর পেন্টিং! সম্ভবত শোনেননি, তাই তো? আপনি সঙ্গে না নিলে কী হবে, রাজপুত্র চার্লস (Prince Charles) ঘুরতে গেলেই বগলদাবা করে (আক্ষরিক অর্থে নয়!) নিয়ে যান সেসব জিনিস। অবশ্য ব্যাপারটা যখন রাজা, রানি, রাজপুত্রকে ঘিরে তখন তাঁদের যখন যা মনে হয় তা করতেই পারেন।

সম্প্রতি প্রিন্স চার্লসের এহেন আশ্চর্য পর্যটন কীর্তির কথা ফাঁস হয়েছে টিনা ব্রাউনের লেখা দি প্যালেস পেপারস: ইনসাইড দ্য হাউস অব উইন্ডসোর, দ্য ট্রুথ অ্যান্ড দ্য টারমোয়েল। গত সপ্তাহেই বইটি প্রকাশিত হয়েছে।

টিনা ব্রাউন পেশায় সাংবাদিক। দীর্ঘ কয়েক বছর ধরেই ব্রিটেনের রাজ পরিবারের খবর সংগ্রহ করে আসছেন। সেই সুবাদেই রাজ পরিবারের সদস্যদের নানা উদ্ভট স্বভাবের সঙ্গে পরিচিত টিনা। তাঁর বই থেকেই তাই জানা যাচ্ছে ছোট ভ্রমণ ও বড় ভ্রমণের সময় প্রিন্স চার্লস সঙ্গে নেন রাজপুত্রের অর্থোপেডিক বেড, টয়লেট সিট, বিশেষ ধরনের টয়লেট পেপার। সেইসঙ্গে দু’টি স্কটল্যান্ডের ভূদৃশ্যের ছবি!

বইটি থেকে মিলছে আরও তথ্য। যাত্রার একদিন আগেই ট্রাকে চাপিয়ে গন্তব্যে পৌঁছে দেওয়া হয় প্রিন্স চার্লসের প্রয়োজনীয় জিনিসপত্র! রাজপুত্র চার্লেসের বিশ্বস্ত এবং প্রাক্তন খানসামা, মাইকেল ফসেট সমস্ত রকমের ব্যবস্থা করে রাখেন। তবে এখানেই আয়োজনের ইতি ভাবলে ভুল হয়ে যাবে। ভ্রমণের সময় তাঁকে পরিবেশন করা খাবারের প্রতি কঠোর নজর রাখেন। আগে থাকতে প্রস্তুত করা খাবার তিনি সঙ্গে করে নিয়ে যান। সেই তালিকায় থাকে আগে থেকে তৈরি করে রাখা মার্টিনি যা তিনি নিজের গ্লাসেই পান করেন।

এই খবরটিও পড়ুন

তবে একমাত্র প্রিন্স চার্লস-এরই এমন অদ্ভুত ভ্রমণকালীন অভ্যেস আছে ভাবলে ভুল হবে। রানি দ্বিতীয় এলিজাবেথের অভ্যেসও প্রায় একইরকম। তিনি কখনওই তাঁর পছন্দের কেকের টুকরো, গরম জলের বোতল, এক পাঁইট রক্ত (একমাত্র ঈশ্বরই জানেন কেন তিনি তা নেন), নিজের পছন্দের টয়লেট পেপার নিতে ভোলেন না! এখানেই রাজপরিবারের সঙ্গে সাধারণ মানুষের তফাৎ। সাধারণ মানুষের গল্প শুরু হয় ভ্রমণ স্থলে আজব সব ঘটনা ঘটানোর জন্য। আর রাজপরিবারের উদ্ভট ঘটনা শুরু হয় ভ্রমণের আগেই!

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla