Dog Lover: ‘সঙ্গী’ কুকুরের জন্য গোটা বিজনেস ক্লাস বুক করা হল!

এই প্রথম কেউ পোষা প্রাণীর জন্য পুরো বিজনেস ক্লাস কেবিন বুক করল। একরকম রেকর্ড বলা যায়! গত বছর, জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে, এয়ার ইন্ডিয়ার ডোমেস্টিক ফ্লাইটে প্রায় ২০০০ পোষা প্রাণী ট্রাভেল করেছিল।

Dog Lover: 'সঙ্গী' কুকুরের জন্য গোটা বিজনেস ক্লাস বুক করা হল!

কুকুর আর মানুষের সম্পর্কের নিদর্শন আমরা আজ নয়, ‘পোষ্য’ ধারণার শুরু থেকেই পেয়ে আসছি। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন অনেক নির্দিষ্ট পেজ, গ্রুপ তৈরি করা হয় যেখানে কুকুর আর মানুষের বিভিন্ন মুহূর্তের ভিডিয়ো শেয়ার করা হয়। কত ভাল ভাল সিনেমাও হয়ে গিয়েছে কুকুর আর মানুষের সম্পর্ক নিয়ে। তার মধ্যে বেশ কিছু আবার সত্যি ঘটনা। 

মানুষ আর কুকুরের এমন অনেক ভালবাসার গল্প আমরা শুনেছি কিন্তু এখানের গল্পটা একেবারে অন্য রকম, মানে অনন্য সাধারণ বললেও খুব একটা ভুল বলা হবে না। মুম্বই থেকে চেন্নাই যাওয়ার পথে এক ব্যক্তি এয়ার ইন্ডিয়ার বিজনেস ক্লাস কেবিন পুরোপুরি বুক করে নিলেন শুধুমাত্র তাঁর পোষ্যের সঙ্গে বিলাসবহুল ভ্রমণের জন্য।

Dog Travelling Airplane

বুধবার সকালে ঘটে এই ঘটনা। একটি কুকুর তার মালিকের সঙ্গে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট AI-671-এর বিজনেস ক্লাসে উঠেছিল। মুম্বইয়ের এই ব্যক্তি চেন্নাইয়ে যাওয়ার এই দু’ঘণ্টার ফ্লাইটের জন্য ২.৪ লক্ষ টাকা খরচ করলেন। এই ধরনের ঘটনা আগে কখনও হয়েছে বলে এখনও পর্যন্ত কোনও খবর পাওয়া যায়নি। পশুপ্রেমের এক নজির গড়লেন এই ব্যক্তি। যদিও এই ব্যক্তির তরফ থেকে কোনোরকম অভিব্যক্তি এখনও জানা যায়নি, তবে তাঁর এই কাণ্ড ঘটানোর কারণ হিসেবে বিলাসবহুল মনোভাবকেই ধরে নেওয়া যেতে পারে।

এয়ার ইন্ডিয়ার A320 এয়ারক্রাফটের বিজনেস ক্লাস কেবিনে ১২ টি সিট রয়েছে। কুকুরের মালিক ঐ ১২ টি সিটই বুক করে নেন। যাতে তাঁর আর তাঁর পোষ্য বিলাসবহুল যাত্রা করতে পারেন কোনোরকম ঝামেলা ছাড়াই। একটি মুম্বাই থেকে চেন্নাই বিজনেস ক্লাসের টিকিট ১৮,০০০ টাকা থেকে ২০,০০০ টাকার মধ্যে পড়ে।

বিমানে কুকুরের ভ্রমণ করা এই প্রথম ঘটনা নয়। যদিও, এয়ার ইন্ডিয়া একমাত্র ভারতীয় এয়ারলাইন যা মানুষকে বিশেষ কিছু শর্তসাপেক্ষে তাদের পোষ্যকে বিমানে নিয়ে যাওয়ার পরামর্শ দেয়। এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে একজন ব্যক্তি সর্বোচ্চ দুটি পোষা প্রাণী সঙ্গে নিয়ে যাওয়ার অনুমতি পান। সাধারণত পোষা প্রাণীকে বুক করা ক্লাসের শেষ সারিতে বসানো হয়। এছাড়াও, এই পরিষেবার জন্য যাত্রীদের কিছু অতিরিক্ত টাকা দিতে হয়।

কিন্তু এই প্রথম কেউ পোষা প্রাণীর জন্য পুরো বিজনেস ক্লাস কেবিন বুক করল। একরকম রেকর্ড বলা যায়! গত বছর, জুন থেকে সেপ্টেম্বরের মধ্যে, এয়ার ইন্ডিয়ার ডোমেস্টিক ফ্লাইটে প্রায় ২০০০ পোষা প্রাণী ট্রাভেল করেছিল।

আরও পড়ুন: Monsoon Festivals in India: জেনে নিন ভারতের বর্ষায় কী কী উৎসব উদযাপিত হয়

আরও পড়ুন: Lepcha Jagat: এবার পুজোয় সোলো ট্রিপের জন্য যেতে পারেন পাইন বনে ঘেরা এই অফবিটে!

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla