Vastu Tips: সূর্যাস্তের পর এই ৩টি কাজ একেবারেই করবেন না! তাতে তিন দেবী একসঙ্গে রেগে যান

Vastu Tips: সূর্যাস্তের পর এই ৩টি কাজ একেবারেই করবেন না! তাতে তিন দেবী একসঙ্গে রেগে যান

Goddess Lakshmi : শাস্ত্রের বলা আছে, সূর্যাস্তের পর কিছু কাজ করা অশুভ। বড়রা প্রায়শই বলে থাকেন, সন্ধ্যে হলে ঘরে ঘুমানো বা ঝাড়ু দেওয়া উচিত নয়।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

Jun 21, 2022 | 7:05 PM

বাস্তু নির্দেশ  (Vastu Rules)অনুযারে, সূর্য ডোবার পর (After Sunset) এমন অনেক কাজ করা হয়, যেগুলি একেবারেই করা উচিত নয়। সুর্যোদয় ও সূর্যাস্ত মানে দিন ও রাতের সংযোগস্থল। তাই শাস্ত্রে এই সময়টিকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। শাস্ত্রের বলা আছে, সূর্যাস্তের পর কিছু কাজ করা অশুভ। বড়রা প্রায়শই বলে থাকেন, সন্ধ্যে হলে ঘরে ঘুমানো বা ঝাড়ু দেওয়া উচিত নয়। এর পিছনে কারণ হল এই সব কাজগুলি করলে দেবী লক্ষ্মী (Goddess Lakshmi) ক্রব্ধ হোন। এতে অনেকেই সমস্যার সম্মুখীন হোন। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, দেবী সরস্বতী, দেবী লক্ষ্মী ও দেবী দূর্গা সন্ধ্যা আগমন করেন। এমন পরিস্থিতিতে অনেক কিছু করা নিয়ে মাথায় রাখা উচিত।

দেবীকে সন্তুষ্ট রাখতে ও আর্থিক সমস্যার মুখোমুখি না হতে সূর্য ডোবার আগেই সেগুলি এড়িয়ে চলা উচিত। সূর্য ডোবার পর কী কী কাজ একেবারেই করবেন না, তা দেখে নিন…

সন্ধ্যায় ঘুমাবেন না

সবকিছুর জন্য একটি সঠিক সময় আছে। একজন মানুষের সঠিক অভ্যাস গড়ে তোলা খুবই গুরুত্বপূর্ণ। যারা সন্ধ্যায় ঘুমান তাদের এটা করা উচিত নয়। এতে করে সেই ব্যক্তির আয়ু কমে যায় এবং নানা রোগের শিকার হতে পারেন। সূর্যাস্ত এবং সন্ধ্যার সময় দেবী লক্ষ্মী ঘরে আসেন। এই জন্য সন্ধ্যায় ঘরের দরজা খোলা রাখুন।

ঘর বা উঠানে ঝাড়ু রাখবেন না

শাস্ত্র অনুসারে সূর্যাস্ত ও সন্ধ্যার সময় ঘর ঝাড়ু দেওয়া উচিত নয়। কথিত আছে যে এই সময়ে দেবী লক্ষ্মী ঘরে প্রবেশ করেন। এ সময় ঝাড়ু দিলে সে বাড়ি থেকে চলে যায় এবং সেই বাড়িতে আর্থিক অনটন শুরু হয়।

দোরগোড়ায় বসবেন না

শাস্ত্র অনুসারে সন্ধ্যায় বাড়ির চৌকাঠে বসে থাকা উচিত নয়। এটাকে অশুভ মনে করা হয়। এটা করলে দেবী লক্ষ্মী আপনার ঘরে প্রবেশ করবেন না।

তুলসী গাছ

সূর্যাস্তের পর তুলসী গাছে জল দান করা উচিত নয়। সূর্যাস্তের পর তুলসী স্পর্শ করা নিষিদ্ধ। এ সময় তুলসীকে জল দেওয়া উচিত নয়। বিশ্বাস করা হয় যে সূর্যাস্তের পরে এই গাছটি দান করলে ভগবান বিষ্ণু অসন্তুষ্ট হন। ফলে ঘরে নেতিবাচক প্রভাব বিস্তার করে।

সুন্দর নখ ও চুল

রাতে নখ ও চুল কাটা থেকে বিরত থাকুন। এর কারণে লক্ষ্মী অসন্তুষ্ট হোন। তাই সূর্যাস্তের পর এই কাজগুলি একেবারেই করবেন না।

অর্থ দান

সূর্যাস্তের পর সম্পদ বা অর্থ দান করা উচিত নয়। তাতে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। এই সময় বাড়িতে দেবী লক্ষ্মীর আগমন। এমন সময়ে অর্থ দান করা আপনার ক্ষতি করতে পারে। তাই সূর্যাস্তের পর টাকা দান করবেন না এবং সকালে করুন।

হলুদ দান করবেন না

হিন্দুধর্মে হলুদ অনেক শুভ কাজে ব্যবহৃত হয়। এটি বৃহস্পতির কারণ বলে মনে করা হয়। সূর্যাস্তের পর হলুদ দেওয়া উচিত নয়। এটা বিশ্বাস করা হয় যে এটি বৃহস্পতিকে দুর্বল করে। যা অনেক সমস্যার কারণ হতে পারে।

দুধ দান করবেন না

শাস্ত্রে দুধ দান অত্যন্ত ফলদায়ক বলে বিবেচিত হয়েছে। এটি চাঁদের কারণ হিসাবে বিবেচিত হয়। আপনি সোমবার এবং শুক্রবার দুধ দান করতে পারেন। তবে সূর্যাস্তের পর কখনোই দুধ দান করা উচিত নয়। এটি দেবী লক্ষ্মী এবং ভগবান বিষ্ণুকে বিরক্ত করে। এতে আর্থিক অসুবিধা হতে পারে।

দই দান করবেন না

দই শুক্র গ্রহের সাথে সম্পর্কিত। শুক্র সুখ ও সমৃদ্ধি বাড়ায় বলে বিশ্বাস করা হয়। সূর্যাস্তের পর দান করা অশুভ। এতে শুক্র রাগান্বিত হতে পারে। সুখ কমে যেতে পারে। তাই, কারও কাছ থেকে দই নেওয়া বা সন্ধ্যায় কাউকে দেওয়া থেকে বিরত থাকুন।

এই খবরটিও পড়ুন

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA