Sawan 2022: অর্থকষ্ট দূর করতে শ্রাবণ মাসে বাড়িতে এইভাবে রাখুন ময়ূরের পালক! কাটবে গ্রহের দোষও

Peacock Feathers in Sawan: জ্যোতিষ মতে, ময়ূরের পালক শ্রীকৃষ্ণের অত্যন্ত প্রিয়। তাই বিধি মেনে ময়ূরের পালকের যথাযথ ব্যবহারে একজন ভক্ত তাঁর জীবনে নেমে আসা নানা প্রতিবন্ধকতা দূর করতে পারেন।

Sawan 2022: অর্থকষ্ট দূর করতে শ্রাবণ মাসে বাড়িতে এইভাবে রাখুন ময়ূরের পালক! কাটবে গ্রহের দোষও
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2022 | 6:46 PM

আধুনিক জীবন গতিময়। এই গতির সঙ্গে তাল মেলাতে গিয়ে আমাদের অর্থের পর্যাপ্ত সংস্থান থাকা বাঞ্ছনীয়। তবে কিছু কিছু ব্যক্তির জন্মের ছকে (Kundli) গ্রহের অবস্থান এমনই হয় যে হাতে অর্থ আসলেও তাঁরা তা ধরে রাখতে পারেন না। বিনা কারণে খরচ হওয়া তো বটেই, একইসঙ্গে গ্রহের সমস্যার  কারণে শারীরিক অসুস্থতা হেতুও টাকা বেরিয়ে যায় জলের মতো। এমনকী নিজের ছাড়াও পরিবারের সদস্যেরও সমস্যা দেখা দিতে পারে। এর ফলে ওই ব্যক্তি হয়ে পড়েন ঋণগ্রস্ত। জ্যোতিষীদের (Astrologers) মতে গ্রহের অবস্থান হয়োত ঠিক করা যায় না। তবে বিভিন্ন দেবদেবীর পূজা, আরাধনা এবং নির্দিষ্ট কিছু নিয়ম মেনে চললে গ্রহের দোষ অনেকখানি কাটানো যায়। অর্থের সংস্থানও সঠিক সময়ে হয়ে যায়।

এমনকী কিছু ক্ষেত্রে সঞ্চয়ও করা যায়। শাস্ত্রজ্ঞ এবং জ্যোতিষীদের মতে, সারা বছরের মধ্যে শ্রাবণ মাস (Sawan 2022) অত্যন্ত পবিত্র। এই মাসে কিছু আধ্যাত্মিক আচার আচরণের মাধ্যমে গ্রহের কোপ অনেকখানি শান্ত করা সম্ভব। চলতি বছরে শ্রাবণ মাস শুরু হয়েছে ১৪ জুলাই থেকে। এই পবিত্র মাসে শিব ভক্তেরা নানাবিধ আচার পালন করে থাকেন যাতে বাবা ভোলেনাথ প্রসন্ন হন। একইসঙ্গে প্রচলিত বিশ্বাস অনুসারে এই মাসেই শ্রী কৃষ্ণ রাসলীলা (Krishna Rass) রচনা করেছিলেন। জ্যোতিষ মতে, ময়ূরের পালক শ্রীকৃষ্ণের অত্যন্ত প্রিয়। তাই বিধি মেনে ময়ূরের পালকের যথাযথ ব্যবহারে একজন ভক্ত তাঁর জীবনে নেমে আসা নানা প্রতিবন্ধকতা দূর করতে পারেন।

শ্রাবণমাসে ময়ূরের পালকের ব্যবহার

অর্থ সমাগম

জ্যোতিষমতে, জীবনে অর্থনৈতিক যে কোনও সমস্যা মেটাতে ও সম্পদলাভের জন্য, ময়ূরের পালকের পূজা করা যেতে পারে। তবে ময়ূরের পালক পৌঁছে দিতে হবে সঠিক জায়গায়। কোথায় পৌঁছাবেন? প্রচলিত বিশ্বাস অনুসারে শ্রীকৃষ্ণের মন্দির বা রাধারানীর মন্দিরে ময়ূরের পালক রেখে আসার ৪০ দিন পরে ওই পালক বাড়িতে ফিরিয়ে এনে ভল্টে রাখতে হয়। এর ফলে গৃহস্বামীর সম্পদের বৃদ্ধি ঘটে। অর্থনৈতিক পরিস্থিতির উন্নতি হয়।

গ্রহদোষ কাটাতে

জ্যোতিষ মতে জন্মছকে গ্রহের দোষ থাকলে একজন ব্যক্তি জীবনের সব দিক থেকে ধাক্কা খেতে থাকেন। নেতিবাচক শক্তি ঘিরে ধরে তার জীবনকে। জ্যোতিষশাস্ত্র অনুসারে এমতাবস্থায় জন্মছকে থাকা কুপিত গ্রহের জন্য নির্দিষ্ট মন্ত্র ২১ বার জপার সঙ্গে ময়ূরের পালকে গঙ্গাজল ছেটালে গ্রহদোষ অনেকখানি খণ্ডিত হয়। প্রতিদিনই এই কাজ করতে হবে। গৃহের পবিত্র কোনও জায়গায় পালকটি রাখুন। কয়েকদিন পর থেকেই শুভফল লাভ করবেন।

কু’দৃষ্টি এড়াতে

কিছু দুষ্ট ব্যক্তি গোপন শত্রু সর্বদা আপানার ক্ষতি করতে চায়। এমনকী আপনার সন্তানের উপরেও কুপ্রভাব ফেলতে চায়। এমন ব্যক্তিদের কুদৃষ্টি থেকে বাঁচতে হলে জ্যোতিষশাস্ত্রে একটি উপায়ের বর্ণনা দেওয়া হয়েছে। একটি রুপোর তাবিজে ময়ূরের পালক রাখুন ও প্রতিদিন ওই তাবিজ সন্তানের মাথায় ঠেকান।

ময়ূর আমাদের দেশের জাতীয় পাখি। তাই পালক সংগ্রহের জন্য ময়ূর হত্যা কখনওই সমর্থনযোগ্য নয়। তাই ময়ূরের পালক না পেলেও চিন্তা নেই। শ্রাবণ অতি পবিত্র মাস। এইমাসে পবিত্র মনে ভক্তিভরে শিবের আরাধনাতেও ভালো ফল মেলে।