মালদ্বীপে স্থগিত এএফসি কাপের ম্যাচ

মালদ্বীপ সরকারের অনীহাতেই জরুরী বৈঠকে বসে এএফসি। গুরুত্বপূর্ণ বৈঠকের পর মালদ্বীপে গ্রুপ ডি-র ম্যাচগুলো স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেয় এশিয়ান ফুটবল কনফেডারেশন।

মালদ্বীপে স্থগিত এএফসি কাপের ম্যাচ
মালদ্বীপে স্থগিত এএফসি কাপের ম্যাচ
Follow Us:
| Updated on: May 09, 2021 | 3:58 PM

কলকাতা: বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) ৩ ফুটবলার নিয়ম না মানায় মালদ্বীপে (Maldives) স্থগিতই হয়ে গেল এএফসি কাপের (AFC Cup) গ্রুপ পর্বের ম্যাচ। জৈব সুরক্ষা বলয় ভেঙে মালদ্বীপে ঘোরেন বেঙ্গালুরু এফসির ৩ ফুটবলার। যে ছবি প্রকাশ্যে আসার পরই ক্ষোভে ফেটে পড়ে মালদ্বীপ সরকার। মালদ্বীপে এএফসি কাপের ম্যাচ আয়োজন করতে অরাজি হয় সে দেশের সরকার। কারণ ভারতে করোনা সংক্রমণের হার ক্রমশই বাড়ছে। তার মাঝে বেঙ্গালুরু এফসির ফুটবলারদের এ হেন আচরণে আরও কড়া পদক্ষেপ নেয় মালদ্বীপ।

মালদ্বীপ সরকারের অনীহাতেই জরুরী বৈঠকে বসে এএফসি। গুরুত্বপূর্ণ বৈঠকের পর মালদ্বীপে গ্রুপ ডি-র ম্যাচগুলো স্থগিত করে দেওয়ার সিদ্ধান্ত নেয় এশিয়ান ফুটবল কনফেডারেশন। বেঙ্গালুরু এফসির ৩ ফুটবলারের এই আচরণ মোটেই ভালো ভাবে মেনে নিতে পারেনি মালদ্বীপ সরকার। মালদ্বীপের ক্রীড়ামন্ত্রী তোপ দাগেন বেঙ্গালুরু এফসিকে। ১১ তারিখ ইগলস এফসির বিরুদ্ধে প্লে অফের ম্যাচ খেলতে নামার কথা ছিল সুনীল ছেত্রীদের। যে দল জিতত তারা এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) সঙ্গে গ্রুপ পর্বে যোগ দিত। মালদ্বীপে গ্রুপ পর্বের ম্যাচ স্থগিত করে দেওয়ার পরই এটিকে মোহনবাগানসহ বাকি দলগুলিকে বিমানের টিকিট বাতিল করতে বলে এএফসি। বেঙ্গালুরু এফসির বিদেশি ফুটবালর এবং সাপোর্ট স্টাফের এই আচরণে ক্ষমা চেয়ে নেন দলের কর্ণধার পার্থ জিন্দাল। যেই ফুটবলার এবং সাপোর্ট স্টাফেরা এই ভুল করেছেন, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার কথা জানান বেঙ্গালুরু এফসির কর্ণধার। মালদ্বীপে গ্রুপ পর্বের ম্যাচ স্থগিত হয়ে গেলেও তাজিকিস্তান, কিরঘিজস্তান, সৌদি আরবে সূচি মেনেই হবে এএফসি কাপের ম্যাচ।

এটিকে মোহনবাগানের সঙ্গে সেই গ্রুপে রয়েছে বাংলাদেশের বসুন্ধরা কিংস, মালদ্বীপের মেজিয়া এফসি এবং যোগ্যতা অর্জনকারী একটি দল। মালদ্বীপে গ্রুপ পর্বের ম্যাচ স্থগিত হয়ে যাওয়ায় স্বস্তি পেল এটিকে মোহনবাগানও। করোনার কারণে দলের সঙ্গে যোগ দিতে পারেননি রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামসরা। ২ ফুটবলার প্রবীর দাস আর শেখ সাহিল আক্রান্ত হন করোনায়। গোলকিপার অরিন্দম ভট্টাচার্যের মা করোনা আক্রান্ত হওয়ায় তিনিও দলে ছিলেন না।

আরও পড়ুন: করোনা কেড়ে নিল চেতন সাকারিয়ার বাবাকে