এবার চোটের কবলে বুমরাও ! ব্রিসবেনে খেলবেন কে?

ব্রিসবেনের গ্রিন টপে ভারতীয় বোলিং সামলাবেন কে? বুমরা না থাকলে তো এই ভারতীয় পেস ব্যাটারি একেবারে অনভিজ্ঞ!নটরাজন ছাড়া তেমন তো কোনও বিকল্পও নেই। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে 'হাফ ফিট' বুমরা-কে না খেলিয়ে নটরাজনকে খেলানো কি কাজের কাজ হবে? সিডনিতে ঐতিহাসিক ড্রয়ের পর এখন এসবই ঘুর পাক খাচ্ছে শাস্ত্রীর সংসারে।

এবার চোটের কবলে বুমরাও ! ব্রিসবেনে খেলবেন কে?
জাদেজা, বিহারির পর এবার চোটের কবলে অনিশ্চিত বুমরাও
Follow Us:
| Edited By: | Updated on: Jan 12, 2021 | 12:42 PM

সিডনিঃ দুঃসাহসিক লড়াই সিডনিতে (Sydney)। কিন্তু তারপেরই যে ভারতীয় শিবিরে চাপের নাম হয়ে  উঠেছে চোট। একেবারে হাসপাতালের চেহারা নিয়েছে রাহানের সাধের ড্রেসিংরুম। চোটের জন্য বাকি সিরিজ থকে ছিটকে গিয়েছেন সিডনি ম্যাচের অন্যতম নায়ক হনুমা বিহারি (Hanuma Vihari)। নেই রবীন্দ্র জাদেজাও (Ravindra Jadeja)। এবার সেই দলে প্রায় নাম লিখিয়েই ফেলেছেন জসপ্রীত বুমরা(Jasprit Bumrah)। কোমরে তীব্র যন্ত্রণা। খেলার সম্ভাবণা ক্ষীণ। তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট চাইছে, যেনতেন প্রকারে ব্রিসবেনের সবুজ পিচে হাফ ফিট হলেও বুমরা-কে নামাতে।

চোটের জন্য অ্যাডিলেড টেস্টের পরই ছিটকে গিয়েছেন মহম্মদ সামি। মেলবোর্ন টেস্টে জয় এলেও ভারতীয় দল থেকে চোটের জন্য ছিটকে গিয়েছেন উমেশ যাদবও। সিডনি টেস্টে তাই ভারতীয় বোলিংয়ের ভরসা ছিলেন বুমরা-সাইনি-সিরাজ ত্রয়ী। এবার চোটের কবলে বুমরা। তা হলে ব্রিসবেনের গ্রিন টপে ভারতীয় বোলিং সামলাবেন কে? বুমরা না থাকলে তো এই ভারতীয় পেস ব্যাটারি একেবারে অনভিজ্ঞ!নটরাজন ছাড়া তেমন তো কোনও বিকল্পও নেই। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ‘হাফ ফিট’ বুমরা-কে না খেলিয়ে নটরাজনকে খেলানো কি কাজের কাজ হবে? সিডনিতে ঐতিহাসিক ড্রয়ের পর এখন এসবই ঘুর পাক খাচ্ছে শাস্ত্রীর সংসারে।

আরও পড়ুনঃ চোট? যন্ত্রণা? দেশের আগে তো কিছুই নয়!

যা পরিস্থিতি প্রথম একাদশ গড়তেই তো হিমশিম খাচ্ছে থিঙ্ক ট্যাঙ্ক। ওপেনিংয়ে রোহিত-গিলকে নিয়ে মিটেছেে সমস্যা। তিনে পূজারা। চারে রাহানে। পাঁচে হনুমার জায়গায় কে আসবেন? আর সাতে জাদেজার বিকল্প হবেন কে? সূত্রের খবর, এই দুই জায়গায় দলে আসতে পারে ময়াঙ্ক আগরওয়াল ও ঋদ্ধিমান সাহা। এই দুজন বাদে ব্যাটিংয়ে পৃথ্বী শ ছাড়া আর তো কোনও বিকল্পও নেই। জাদেজা না থাকায় ব্রিসবেন টেস্টে স্পিনার হিসেবে থাকবেন একমাত্র অশ্বিনই। কারন, ব্রিসবেনের গতিময় পিচে কুলদীপ যাদবকে ভাবছেও না টিম ম্যানেজমেন্ট।

৩ পেসারের জায়গায় সাইনি-সিরাজ চূড়ান্ত।আরেকজন পেসার কি অনভিজ্ঞ নটরাজন নাকি ‘হাফ ফিট’ বুমরা? ব্রিসবেন টেস্ট পর্যন্ত এখন এটাই কোটি টাকার প্রশ্ন!