CWG 2022: ভারতের আরও এক পদক, রুপোতেই সন্তুষ্ট হতে হল সিন্ধুদের

একটা সময় সোনার আশা জাগিয়েছিল সিন্ধুর জয়। কিন্তু শেষ অবধি বার্মিংহ্যাম থেকে রুপো নিয়ে ফিরবেন শ্রীকান্তরা।

CWG 2022: ভারতের আরও এক পদক, রুপোতেই সন্তুষ্ট হতে হল সিন্ধুদের
ভারতের আরও এক পদক, রুপোতেই সন্তুষ্ট হতে হল সিন্ধুদের
Image Credit source: BAI Media Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Aug 03, 2022 | 2:10 AM

বার্মিংহ্যাম: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে (Birmingham Commonwealth Games 2022) ব্যাডমিন্টনে সোনা হাতছাড়া ভারতের। কমনওয়েলথ গেমসে গত বারের চ্যাম্পিয়ন ভারত মালয়েশিয়ার কাছে হেরে গেল ৩-১ ব্যবধানে। ফলে বার্মিংহ্যাম থেকে রুপো নিয়ে ফিরবেন সিন্ধুরা। মালয়েশিয়ার বিরুদ্ধে ভারতের মিক্সড টিমের ফাইনালের প্রথম ম্যাচে নেমেছিল ভারতের ডাবলস জুটি সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। ব্যাডমিন্টনের মিক্সড টিমের সোনার পদকের প্রথম ম্যাচে মালয়েশিয়ার ডাবলস জুটি অ্যারন চিয়া এবং সোহ উউই ইকের কাছে হারেন সাত্বিক-চিরাগ জুটি। প্রথম গেমে একটা সময় অনেকটা এগিয়ে গিয়েছিলেন চিরাগরা। কিন্তু প্রথম গেমের শেষের দিকে এগিয়ে যায় মালয়েশিয়ার শাটলাররা। শেষ অবধি প্রথম গেমে ২১-১৮ ব্যবধানে হারেন সাত্বিকরা। এরপর দ্বিতীয় গেমটাও ২১-১৫ ব্যবধানে হেরে যান ভারতের ডাবলস জুটি।

ভারত ১-০ পিছিয়ে থাকার পর সোনার পদকের দ্বিতীয় ম্যাচে, মহিলাদের সিঙ্গলসে নামেন অলিম্পিকে দু’বারের পদকজয়ী পিভি সিন্ধু। সামনে ছিল মালয়েশিয়ান শাটলার গোহ জিন উই। শুরুর দিকে এই ম্যাচ সিন্ধুর পক্ষে থাকলেও, গোহ বার বার কামব্যাক করতে থাকেন। একটা সময় ৭ পয়েন্টে এগিয়ে ছিলেন সিন্ধু। সেখান থেকে গোহ এক সময় সিন্ধুর থেকে মাত্র ১ পয়েন্ট দূরে ছিলেন। কিন্তু শেষ অবধি প্রথম গেমটা সিন্ধু জিতে নেন ২২-২০ ব্য়বধানে। এরপর দ্বিতীয় গেমে ২১-১৭ ব্যবধানে জিতে নিয়ে সিন্ধু দলগত স্কোরলাইন ১-১ করেন।

এরপর ফাইনালের তৃতীয় টাইয়ে পুরুষদের সিঙ্গলসে মুখোমুখি হন কিদাম্বি শ্রীকান্ত ও এনজি ইয়ং তেজ। শুরুতে পিছিয়ে থাকলেও ধীরে ধীরে ম্যাচে ফিরতে থাকেন শ্রীকান্ত। তৃতীয় টাইয়ে শ্রীকান্ত-ইয়ংয়ের হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবে প্রথম গেমটা শ্রীকান্ত হেরে যান ২১-১৯ ব্যবধানে। তবে দ্বিতীয় গেমে কামব্যাক করেন শ্রীকান্ত। ২১-৬ ব্যবধানে দ্বিতীয় গেম নিজের নামে করেন তিনি। কিন্তু তৃতীয় গেমে ফের দাপট দেখান ইয়ং। শেষ অবধি ২১-১৬ ব্যবধানে তৃতীয় গেমটা জিতে নিয়ে তৃতীয় টাই জিতে যায় মালয়েশিয়া। ভারত পিছিয়ে পড়ে ২-১।

চতুর্থ টাইয়ে ভারতের হয়ে নামেন মহিলাদের ডাবলস জুটি ত্রিশা জলি ও গায়ত্রী গোপীচাঁদ। তাঁদের সামনে ছিলেন কুং লি পেয়ারলি তান-মুরলীথরন থিনা জুটি। প্রথম গেমে সিন্ধু-সাইনাদের এক সময়ের কোচ পুল্লেলা গোপীচাঁদের মেয়ে গায়েত্রী ও ত্রিশা হেরে যান ২১-১৮ ব্যবধানে। দ্বিতীয় গেমে লড়াই করেও ২১-১৭ ব্যবধানে হেরে গেলেন ভারতের মহিলাদের ডাবলস জুটি।

উল্লেখ্য, এর আগে ২০০৬ সালে মেলবোর্ন কমনওয়েলথ গেমস থেকে ব্যাডমিন্টনে ব্রোঞ্জ পেয়েছিল ভারত। পরের বার ২০১০ দিল্লিতে সালে রুপো পেয়েছিল ভারতের শাটলাররা। আর গত বার গোল্ড কোস্টে সোনা জিতেছিলেন সিন্ধু-সাইনারা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla