CWG 2022: বার্মিংহ্যাম গেমসে বিরাট দুর্ঘটনা, সিলিং থেকে ভেঙে পড়ল স্পিকার!

Commonwealth Games 2022: কুস্তির প্রতিযোগিতা চলছিল কেভেন্ট্রি স্টেডিয়াম এন্ড এরিনায়। সেখানেই এই দুর্ঘটনা। স্পিকার ভেঙে পড়ে ম্যাট চেয়ারম্যানের পাশে। খুব জোর রক্ষা পেয়েছেন তিনি।

CWG 2022: বার্মিংহ্যাম গেমসে বিরাট দুর্ঘটনা, সিলিং থেকে ভেঙে পড়ল স্পিকার!
কমনওয়েলথ গেমসের আসরে দুর্ঘটনা
Image Credit source: Twitter
TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Aug 05, 2022 | 8:03 PM

বার্মিংহ্যাম: কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) কুস্তি শুরু হতে না হতে ঘটে গেল বড়সড় কাণ্ড। শুক্রবার ভারতীয় সময় বিকেল তিনটে থেকে চলছে ম্যাচ। কেভেন্ট্রি স্টেডিয়াম এন্ড এরিনায় একঝাঁক ভারতীয় কুস্তিগির প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। তার মধ্যেই ঘটে গেল বড়সড় দুর্ঘটনা (CWG Wrestling)। প্রতিযোগিতা শুরু হওয়ার বেশ কিছুক্ষণ পর স্টেডিয়ামে ছাদ থেকে কুস্তির ম্যাটের উপর ভেঙে পড়ে স্পিকার। দেশের কুস্তিগির দীপক পুনিয়ার (Deepak Punia) ম্যাচ শেষ হওয়ার কয়েক মিনিটের মধ্যে এই দুর্ঘটনা। যার জেরে কিছুক্ষণের জন্য বন্ধ থাকে কুস্তির ম্যাচ। ঘটনায় আয়োজকদের দিকে আঙুল উঠছে।

তখন মাত্র পাঁচটি বাউট খেলা হয়েছে। সবে মাত্র শেষ হয়েছে দীপক পুনিয়ার ম্যাচ। ঠিক তখনই রিলে ঘোষণার জন্য ব্যবহৃত স্পিকার ভেঙে পড়ে ম্যাট চেয়ারম্যানের একদম কাছে। হঠাৎ এমন ঘটনায় হতচকিত হয়ে পড়েন স্টেডিয়ামের দর্শক, খেলোয়াড়, ম্যাচ অফিশিয়ালরা। ঘটনার আকস্মিকতা কাটিয়ে নিরাপত্তার কথা ভেবে তৎক্ষণাৎ খালি করে দেওয়া হয় কভেন্ট্রি স্টেডিয়াম ও তার আশেপাশের এলাকা। ভাগ্যক্রমে দুর্ঘটনায় কেউ আহত হননি। স্টেডিয়াম খালি হওয়ার পর আয়োজকদের তরফে স্টেডিয়ামের প্রতিটি বস্তু ভালো ভাবে পরীক্ষা করা হয়। এরপর বিকেল ৬টা থেকে পুনরায় শুরু হয় কুস্তির ম্য়াচ। বিশ্ব কুস্তি ফেডারেশনের তরফে তা টুইট করে জানানো হয়। এই ঘটনার আগেই দেশের তারকা কুস্তিগির বজরং পুনিয়া ম্যাচ জিতে ফেলেছিলেন।

কমনওয়েলথ গেমসের মতো আসরে কীভাবে এতবড় গাফিলতি হল? তা ভেবে কুল পাচ্ছেন না অ্যাথলিট থেকে উপস্থিত দর্শকরা। লি ভ্যালি ভেলোপার্কে সাইক্লিং রেসের সময় একাধিক দুর্ঘটনার খবর সামনে এসেছে। দেশের মহিলা সাইক্লিস্ট মীনাক্ষী দুর্ঘটনার কবলে পড়েন। তাঁকে স্ট্রেচারে করে ট্র্যাক থেকে বাইরে নিয়ে যাওয়া হয়। এমনকী গ্যালারিতে বসে থাকা দর্শকরাও আহত হন। প্রতিযোগিতা চলাকালীন এমন দুর্ঘটনা অস্বাভাবিক নয়। শুক্রবার যদি ম্যাচ চলাকালীন দুর্ঘটনাটি ঘটত বা কোনও দর্শক আহত হতেন তাহলে বিশ্ব দরবারে মুখ পুড়ত ইংল্যান্ডের বৈকি।

প্রতিযোগিতার দিকে নজর দিলে দেখা যাবে, বজরং এবং দীপক পুনিয়া নিজে নিজের বাউট জিতে কোয়ার্টার ফাইনালে পা রেখেছেন। ৮৬ কেজি ফ্রিস্টাইল বিভাগে দীপক হারিয়েছেন নিউজিল্যান্ডের ম্যাথু ওক্সেনহামকে। কোয়ার্টার ফাইনালে তাঁর প্রতিপক্ষ মরিশাসের জিন গাইলিয়ানে জরিস ব্যান্ডাও। পরের রাউন্ডে যেতে বজরং পুনিয়ার সময় লাগল মিনিট দুয়েক। ৬৫ কেজি বিভাগে নাইরুর লোউ বিংগামের বিরুদ্ধে সহজ জয় পান। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বজরংয়ের প্রতিপক্ষকে বুঝতে এক মিনিটও সময় নেননি। বজরং ধোবি পছাড়ে বিংগামকে কাত করে দ্রুত ম্যাচ শেষ করেন ফেলেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla