India vs New Zealand: অভিষেকেই সেঞ্চুরির কাছাকাছি শ্রেয়স আইয়ার

Shreyas Iyer: দ্বিতীয় দিন যখন শ্রেয়স মাঠে নামবেন তখন, দুটো ভাবনা তাঁর মাথায় নিশ্চয়ই থাকবে। এক, দলকে একটা ভালো জায়গায় নিয়ে যাওয়। দ্বিতীয়ত, সেঞ্চুরি।

India vs New Zealand: অভিষেকেই সেঞ্চুরির কাছাকাছি শ্রেয়স আইয়ার
প্রথম দিন থেকেই ছন্দে। সৌ: টুইটার

কানপুর: ২০১৭ সালে টেস্ট দলে সুযোগ পেয়েছিলন। আর টেস্ট অভিষেক ২০২১ সালে। ঝলকে এটাই শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) টেস্ট কেরিয়ার। ২০১৭ সালে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিরাটের (Virat Kohli) ব্যাকআপ হিসেবে যোগ দিয়েছিলেন। তারপর আর লাল বলের ক্রিকেটে জাতীয় দলে দেখা যায়নি তাঁকে। এর মাঝে সাদা বলের ক্রিকেটে দেশে বিদেশে বড় ভরসার নাম হয়ে উঠেছিলেন শ্রেয়স আইয়ার। তারপর চোট। ফিরলেন শ্রেয়স, তবে শুধু ফিরলেনই না, এক্কেবারে দাপট দেখিয়ে ফিরলেন। সাদা বলের পর এ বার লাল বলেও টিম ইন্ডিয়ার (India) তালিকায় নামটা লেখা হল তাঁর। আর শুরুতেই চমক। শ্রেয়স টেস্ট ক্যাপটা পেলেন ভারতীয় ক্রিকেটের লেজেন্ড সুনীল গাভাসকারের (Sunil Gavaskar) হাত থেকে। একটা স্বপ্ন পূরণের মুহূর্ত।

 

 

ধরে নেওয়া হয়েছিল চার নম্বরে ব্যাট করতে নামবেন তিনি। কিন্তিু সেটা হল না। চার নম্বরে নেমেছিলেন অধিনায়ক রাহানে (Ajinkya Rahane)। পাঁচ নম্বরে ব্যাট হাতে এলেন শ্রেয়স। যখন ১০৬ রান বোর্ডে তুলতেই তিন উইকেট হারিয়ে ফেলেছে দল। ২০১৯ সালের পর আবার লাল বলের ক্রিকেটে নামলেন। আর শুধু নামলেন না, এ যেন এলেন, দেখলেন আর জয় করলেন। শ্রেয়সকে দেখে মনেই হল না প্রথম বার টেস্টের মঞ্চে পা দিয়েছেন। মানসিক ভাবে এতটাই পরিণত দেখাল তাঁকে। প্রথমে রাহানে ও তারপর জাডেজার সঙ্গে মিলে দলকে টানা শুরু করলেন। দিনের শেষে অপরাজিত ৭৫ রানে। মারলেন সাতটি ৪ আর ২টি ছয়।

 

 

দ্বিতীয় দিন যখন শ্রেয়স মাঠে নামবেন তখন, দুটো ভাবনা তাঁর মাথায় নিশ্চয়ই থাকবে। এক, দলকে একটা ভালো জায়গায় নিয়ে যাওয়। দ্বিতীয়ত, সেঞ্চুরি। গাভাসকারের হাত থেকে টেস্ট ক্যাপ পেয়েছেন। এ বার যদি প্রথম ইনিংসেই একটা শতরান করা যায়, একজন তরুণ ক্রিকেটার আর কিই বা চাইতে পারে। শুক্রবারের সকালটা অন্য ভাবে আসতে চলেছে শ্রেয়সের সামনে। চোটের জন্য একটু পিছিয়ে পড়েছিলেন। কিন্তু এ বার এগিয়ে যাওয়ার পালা। দক্ষিণ আফ্রিকা সফরে মহা তারকারা ফিরে আসবেন দলে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুটো টেস্টে শ্রেয়সের দক্ষিণ আফ্রিকার টিকিট পাকা করে দিতে পারে।

 

আরও পড়ুন : IPL Auction: প্রীতির দলে থাকতে চান না রাহুল, নাইটদের তালিকায় নেই অধিনায়ক

Click on your DTH Provider to Add TV9 Bangla