India vs New Zealand: শেষ সুযোগ হারালেন রাহানে?

রাহানে (Rahane) ছাড়া প্রথম টেস্টের প্রথম দিন ভারতকে নিয়ে প্রশ্ন তোলার জায়গা খুব একটা নেই। মায়াঙ্ক বা পূজারা রান পেলেন না ঠিকই। তবে তাঁরা কেউই ধারাবাহিক ভাবে খারাপ খেলছেন এমনটা বলা যায় না।

India vs New Zealand: শেষ সুযোগ হারালেন রাহানে?
জেমিসনের বলে বোল্ড রাহানে। সৌ: টুইটার

কানপুর: ভারত-নিউজিল্যান্ড (India vs New Zealand) টেস্টে বিরাটের জায়গায় তিনি এসেছিলেন চার নম্বরে। সামনে থেকে নেতৃত্ব দিয়ে চেয়েছিলেন দলকে। কতটা পারলেন আজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। নেতা হিসেবে তিনি কতটা ধার দেখাতে পারেন সেটা বোঝা যাবে ভারতের বোলিংয়ের সময়। কিন্তু ব্যাট হাতে কি শেষ সুযোগটাও হারালেন জিঙ্কস? যখন ব্যাট করতে এলেন দল একটু হলেও চাপে। ঠাণ্ডা মাথায় কাজটা শুরু করলেন। কিন্তু বড় রান আর এল কোথায়। সুযোগ পেলেন লম্বা ব্যাটিং করার। কিন্তু মাত্র ৩৫ রানেই শেষ হয়ে গেল তাঁর ইনিংস। ৬৩ বল বাইশ গজে কাটিয়েও ফর্মে ফিরতে পারলেন না। জেমিসনের (Kyle Jamieson) বলে বোল্ড হয়ে পথ ধরলেন প্যাভেলিয়নের। এটাই কি শেষ সুযোগ ছিল? প্রশ্ন শুরু হয়ে গেছে রাহানে আউট হওয়ার পর থেকেই।

 

 

দ্বিতীয় টেস্টে দলে ফিরবেন বিরাট কোহলি (Virat Kohli)। চার নম্বর জায়গাটা তাঁর জন্য আর থাকবে না। এ দিকে পাঁচ নম্বরে নেমে শ্রেয়স (Shreyas Iyer) অভিষেক টেস্টে যেভাবে ব্যাট করলেন তাতে মুম্বইয়তে প্রথম দলে জায়গা করে নিতে পারবেন তো রাহানে? অভিষেক টেস্টে পারফর্ম করা ক্রিকেটারকে মুম্বইয়ে বসিয়ে দেওয়ার সম্ভাবনা খুব কম। দ্বিতীয় ইনিংসে তিনি কতটা সুযোগ পাবেন সেটা নিয়েও প্রশ্ন আছে। কারণ প্রথম দিন থেকেই কানপুরের উইকেট বুঝিয়ে দিয়েছে বল স্পিন করবেই। দ্বিতীয় দিন ভারত বড় রান স্কোরবোর্ডে দাঁড় করিয়ে দিলে ভারতকে দ্বিতীয়বার ব্যাটিং করতে হবে কি না সেটা নিয়েই প্রশ্ন আছে। তাই রাহানে হয়তো শেষ সুযোগটা হারিয়ে ফেললেন।

রাহানে ছাড়া প্রথম টেস্টের প্রথম দিন ভারতকে নিয়ে প্রশ্ন তোলার জায়গা খুব একটা নেই। মায়াঙ্ক বা পূজারা রান পেলেন না ঠিকই। তবে তাঁরা কেউই ধারাবাহিক ভাবে খারাপ খেলছেন এমনটা বলা যায় না। শুভমন সুযোগ পেলেন সেটা কাজেও লাগালেন। হয়তো আরও বড় রানের ইনিংস খেলতে পারতেন, কিন্তু জেমিসনের হাত থেকে বল ভেতরের দিকে সুইং করবে সেটা বুঝতেই পারেননি। কাল সকালে পরীক্ষার মুখে পড়তে হবে শ্রেয়সকে। সকালের পর্বটা তিনি কাটিয়ে দিতে পারলে সেঞ্চুরি আসতে পারে। কাল সুযোগ পেলে পরীক্ষা দিতে হবে বাংলার ঋদ্ধিমান সাহাকেও।

 

আরও পড়ুন : IPL Auction: প্রীতির দলে থাকতে চান না রাহুল, নাইটদের তালিকায় নেই অধিনায়ক

Click on your DTH Provider to Add TV9 Bangla