T20 World Cup 2021: ‘পাকিস্তান ব্যাটে-বলে আমাদের টেক্কা দিয়েছে’, বিরাট

ভারত-পাক (India vs Pakistan) ম্যাচের আগে এই ভারতের উদ্দেশ্যেই বলা হচ্ছিল, যে কোনও পরিস্থিতিতে চাপ সামাল দিতে জানে বিরাটবাহিনী। কিন্তু আজ শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। পাকিস্তানকে মাত্র ১৫২ রানের টার্গেট দেয় ভারত। ১৩ বল বাকি থাকতেই যা তুলে নেয় বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের ওপেনিং জুটি।

T20 World Cup 2021: 'পাকিস্তান ব্যাটে-বলে আমাদের টেক্কা দিয়েছে', বিরাট
T20 World Cup 2021: 'পাকিস্তান ব্যাটে-বলে আমাদের টেক্কা দিয়েছে', বিরাট (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 11:54 PM

দুবাই: টসে হার, ম্যাচেও হার। রবিরাতের মহারণে দুবাইতে চোখ আটকে ছিল কোটি কোটি ক্রিকেটপ্রেমীর। বিশ্বকাপের (World Cup) মঞ্চে ভারতকে (India) প্রথম বার হারিয়ে জয়ের স্বাদ পেল পাকিস্তান (Pakistan)। অন্যদিকে কোটি কোটি ভারতীয় সমর্থকদের প্রাপ্তি একরাশ হতাশা। ভারত-পাক (India vs Pakistan) ম্যাচের আগে এই ভারতের উদ্দেশ্যেই বলা হচ্ছিল, যে কোনও পরিস্থিতিতে চাপ সামাল দিতে জানে বিরাটবাহিনী। কিন্তু আজ শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। পাকিস্তানকে মাত্র ১৫২ রানের টার্গেট দেয় ভারত। ১৩ বল বাকি থাকতেই যা তুলে নেয় বাবর আজম ও মহম্মদ রিজওয়ানের ওপেনিং জুটি।

পাকিস্তানের কাছে হেরে বিরাট কোহলি (Virat Kohli) স্বীকার করে নেন আজ ব্যাটে-বলে পাকিস্তান ভারতকে সত্যিকার অর্থেই টেক্কা দিয়েছে। ম্যাচের শেষে বিরাট বলেন, “শুরুতেই আমরা যা করতে চেয়েছিলাম তা বাস্তবায়িত করতে পারিনি। কিন্তু পাকিস্তানের প্রশংসা অবশ্যই করতে হবে। বল হাতে তাঁরা দারুণ পারফর্ম করেছে এবং মাত্র ২০ রানে ৩ উইকেট হারিয়ে ফেলটা মোটেই ভালো শুরু নয়। তারা আজ আমাদেরকে হারিয়ে দিয়েছে। আপনি যখন তিনটি উইকেট খুব তাড়াতাড়ি হারান তখন সেই জায়গা থেকে ফিরে আসাটা খুব কঠিন হয়ে ওঠে, বিশেষ করে যখন আপনি জানেন শিশিরও রয়েছে।”

পাকিস্তানের বোলিং বিভাগের প্রশংসা করার পর ব্যাটারদেরও প্রশংসা শোনা গেল ভিকের মুখে। তিনি বলেন, “তাঁরা ব্যাট হাতেও খুব পেশাদার ছিল। আমাদের শুরুতেই উইকেট প্রয়োজন ছিল। কিন্তু তারা কোনও সুযোগই দেয়নি।” বিরাট আরও বলেন, “আমাদের আরও ১৫-২০ অতিরিক্ত রান করা দরকার ছিল। আমাদের একটা ভালো শুরুর প্রয়োজন ছিল, কিন্তু পাকিস্তানের কিছু মানসম্পন্ন বোলার আমাদের সেই কাজটাই করতে দেয়নি।”

এ বারের টুর্নামেন্টে পাকিস্তানের কাছে হেরে যাত্রা শুরু করল ভারত। কিন্তু তার প্রভাব পরের ম্যাচে পড়বে না বলেই জানাচ্ছেন ভিকে। তিনি বলেন, “আমরা অবশ্যই এমন দল নই যারা এখনই আতঙ্কিত হয়ে যাব, এটি টুর্নামেন্টের শুরু, শেষ নয়।”

আরও পড়ুন: T20 World Cup 2021: রেকর্ড ভেঙে বিশ্বকাপে সবুজ বিপ্লব বাবরদের

আরও পড়ুন: T20 World Cup 2021: বিরাটদের হারের পিছনে দল নির্বাচনই কারণ

আরও পড়ুন: India vs Pakistan Match Highlights, T20 World Cup 2021: বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারাল বাবরের পাকিস্তান