T20 World Cup 2021: দুরন্ত স্কটদের মুখে আজ রশিদরা

যোগ্যতা পর্বে স্কটল্যান্ড (Scotland) যা ক্রিকেট খেলেছে, তাতে কিন্তু কাইল কোয়ের্টজের টিমকে হালকা নেওয়া কঠিন। বাংলাদেশের মতো টিমকে হারিয়েছে তারা। নতুন বলে ব্র্যাডলি হিল, জস ডেভির মতো বাঁ হাতি স্পিনার মার্ক ওয়াট বেশ নজর কেড়েছেন।

T20 World Cup 2021: দুরন্ত স্কটদের মুখে আজ রশিদরা
T20 World Cup 2021: দুরন্ত স্কটদের মুখে আজ রশিদরা
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 9:56 AM

দুবাই: তালিবানি আগ্রাসনে পাল্টে গিয়েছে অনেক কিছুই। দেশের পরিস্থিতি এখনও অশান্ত। অসংখ্য মানুষ ঘরছাড়া। এই অস্থিরতার মধ্যে এই প্রথম ক্রিকেট মাঠে ফিরছে আফগানিস্তান (Afghanistan)। আর তাতেও কি কম বিতর্ক ছিল? বিশ্বকাপের টিম বাছাইয়ে কোনও ভূমিকা না থাকায় অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন রশিদ খান। শুধু তাই নয়, তালিবানি দখলদারির কারণে প্র্যাক্টিসও খুব বেশি করতে পারেননি আফগানরা। সব কিছু মিটিয়ে সোমবার অজানা স্কটল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শুরু রশিদদের।

টেস্ট কিংবা ওয়ান ডে-তে না হলেও টি-টোয়েন্টি ক্রিকেটে আফগানিস্তান টিম যে কোনও সময় চমকে দিতে পারে। মহম্মদ নবি, মুজিব জার্দানরা কুড়ি-বিশের ক্রিকেটে জায়েন্ট কিলার। ঝড় তোলা থেকে পিচ থেকে ঘূর্ণি আদায় করে নেওয়া, সবই থাকে আফগানদের ম্যাচে। কিন্তু সবচেয়ে জরুরি হল ধারাবাহিকতা। এই বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই সেটা পাওয়ার চেষ্টা করবেন রশিদরা।

যোগ্যতা পর্বে স্কটল্যান্ড (Scotland) যা ক্রিকেট খেলেছে, তাতে কিন্তু কাইল কোয়ের্টজারের টিমকে হালকা নেওয়া কঠিন। বাংলাদেশের মতো টিমকে হারিয়েছে তারা। নতুন বলে ব্র্যাডলি হিল, জস ডেভির মতো বাঁ হাতি স্পিনার মার্ক ওয়াট বেশ নজর কেড়েছেন। ওয়াট কিন্তু বলেই দিয়েছেন, ‘এই বিশ্বকাপে আমরা কিন্তু কিছু অঘটন ঘটাতে পারি। এর আগেও কিন্তু আমরা এমন অঘটন ঘটিয়েছি। এ বার পারব না কেন? অন্তত এটুকু বলতে পারি, কোনও টিমই আমাদের হালকা নিতে পারবে না। স্কটল্যান্ডকে নিয়ে বাকি টিমকে ভাবতেই হবে। আমাদের টিম কিন্তু দারুণ ছন্দে রয়েছে।’

দেশের পরিস্থিতি যাই হোক না কেন, নিজেদের সেরাটা দেওয়ার জন্যই মাঠে নামতে চাইছেন নবিরা। আফগান ক্যাপ্টেন বলেছেন, ‘দুবাইয়ে আমরা যখন এসেছিলাম, তখন কিছু সমস্যা ছিল। টিম হিসেবে প্র্যাক্টিসের খুব বেশি সুযোগ পাইনি। তবে দুটো ওয়ার্মআপ ম্যাচের পর অনেকটাই মানিয়ে নিতে পেরেছি। আপাতত প্রথম ম্যাচটা নিয়ে আমরা ভাবছি।’

আরও পড়ুন: T20 World Cup 2021: ইমরান-আক্রমদের যন্ত্রণা ভোলালেন শাহিন শাহ

আরও পড়ুন: T20 World Cup 2021: রেকর্ড ভেঙে বিশ্বকাপে সবুজ বিপ্লব বাবরদের

আরও পড়ুন: T20 World Cup 2021: ‘পাকিস্তান ব্যাটে-বলে আমাদের টেক্কা দিয়েছে’, বিরাট