Rohit Sharma: সেমিফাইনালে স্বপ্নভঙ্গ, বোলিং বিভাগকে কাঠগড়ায় দাঁড় করালেন রোহিত

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Nov 10, 2022 | 5:42 PM

India vs England T20: ভারতের টি২০ বিশ্বকাপ জয়ের ১৫ বছরের অপেক্ষার অবসান হল না।

Rohit Sharma: সেমিফাইনালে স্বপ্নভঙ্গ, বোলিং বিভাগকে কাঠগড়ায় দাঁড় করালেন রোহিত
T20 World Cup 2022: সেমিফাইনালে স্বপ্নভঙ্গ, বোলিং বিভাগকে কাঠগড়ায় দাঁড় করালেন রোহিত

অ্যাডিলেড: অবশেষে ভারতের টি২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) জয়ের স্বপ্নভঙ্গ হল। ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে অ্যাডিলেড থেকে বিদায় নিল রোহিত শর্মার (Rohit Sharma) দল। ভারতের টি২০ বিশ্বকাপ জয়ের ১৫ বছরের অপেক্ষার অবসান হল না। অ্যাডিলেডে টুর্নামেন্টের সেমিফাইনালে ইংল্যান্ডের ওপেনিং জুটিই ভারতীয় বোলারদের দমিয়ে রাখলেন। ফের একটা আইসিসি টুর্নামেন্টের সেমিফাইনালে হেরে গেল টিম ইন্ডিয়া। ফাইনালে ওঠার লড়াইয়ে চূড়ান্ত ব্যর্থ হওয়ার জন্য বোলিং বিভাগকে কাঠগড়ায় দাঁড় করালেন ভারতীয় অধিনায়ক। ম্যাচের শেষে আর কী বললেন ভারতের নেতা, তুলে ধরল  TV9Bangla

ম্যাচের শেষে ডাগআউটে টেলিভিশন ক্যামেরা প্যান করতেই একটা মানুষের ওপর চোখ আটকে গেল। ভারত অধিনায়ক রোহিত শর্মা। ফাইনালে উঠতে না পারার যন্ত্রণাটা রোহিতের চোখে-মুখে পরিস্কার ফুটে উঠছিল। সেই সময় টিম ইন্ডিয়ার হেজ কোচ রাহুল দ্রাবিড় তাঁর পাশে এসে বসেন। রোহিতকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন। তাঁদের মধ্যে কিছুক্ষণ কথাবার্তা হতেও দেখা যায়। এর পর ফের রোহিতকে মাথা নীচু করে বসে থাকতে দেখা যায়। দেখে বোঝা যাচ্ছিল, তিনি টেলিভিশন ক্যামেরা থেকে নিজের আবেগ লুকিয়ে রাখতে চাইছিলেন।

বাটলারদের ১৬৯ রানের টার্গেট দিয়ে ১০ উইকেটে হারের পর রোহিত বলেন, “আজ আমরা যেভাবে হারলাম খুবই হতাশাজনক। সত্যিই এই হারটা মেনে নেওয়া কষ্টকর। আমি ভেবেছিলাম আমরা শেষের দিকে ভালো ব্যাটিং করেছিলাম। কিন্তু আমরা বোলিংয়ে ভালো করতে পারিনি। এটা অবশ্যই এমন একটা উইকেট ছিল না, যেখানে একটা দল এসে ১৬ ওভারে রান তাড়া করে দিতে পারে। যে কোনও কিছু হতেই পারত। তবে আসলে আজ আমরা বোলিংটা ভালো করতে পারিনি।”

সেমিফাইনালের চাপটা তাঁর দল সামলাতে পারেনি। এই নিয়ে রোহিত বলেন, “নক আউট পর্বের চাপটা সামলানোই আসল। এই ম্যাচ টান টান উত্তেজনমূলক হয়। ফলে নক আউট গেমের চাপটা ধরে রাখাটাই আসল। এই সময় ম্যাচ অনেকটা ব্যক্তির উপরও নির্ভর করে। কীভাবে চাপ সামলাতে হয়, সেটা কাউকে আপনি শেখাতে পারবেন না। যখন এই ছেলেরা আইপিএলের প্লে-অফ খেলে সেগুলোও যথেষ্ট চাপের ম্যাচ হয়। ওরা এটা সামলাতে পারে।”

তিনি আরও বলেন, “আমরা যেভাবে বল নিয়ে শুরুটা যেমন করেছিলাম, সেটা আদর্শ ছিল না। ওদের ওপেনারদের কৃতিত্ব দিতেই হবে। ওরা সত্যিই ভালে খেলেছে। ভুবির প্রথম ওভারে বল সুইং করেছে। কিন্তু ঠিক জায়গায় নয়। আমরা ইংল্যান্ডকে কম রানে আটকে রাখতে চেয়েছিলাম। কিন্তু পারিনি। স্কোয়ার অব দ্য উইকেটের ব্যপারে আমরা অবগত ছিলাম। আজ সেখানেই রান এসেছে।”

পুরো টুর্নামেন্টে ভারতের পারফরম্যান্স নিয়ে রোহিত বলেন, “প্রথম গেমটা জেতার পর একটা আলাদা আমেজ ছিল দলে। পরে বাংলাদেশ ম্যাচটা কঠিন ছিল। সেই ম্যাচে আমরা পরিকল্পনাকে কাজে লাগাতে পেরেছিলাম। স্নায়ুর চাপ ধরে রাখতে পেরেছিলাম। আমি মনে করি যে কোনও ম্যাচে পরিকল্পনাকে বাস্তবায়িত করতে পারাটাই আসল।”

এই খবরটিও পড়ুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla