IND VS ENG: হেডিংলের আকাশে প্রতিবাদী বিমান

টেস্ট চলাকালীন টেস্ট বাঁচাতে আকাশপথে অই অভিনব প্রতিবাদ নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া উত্তাল

IND VS ENG: হেডিংলের আকাশে প্রতিবাদী বিমান
হেডিংলের আকাশে প্রতিবাদী বিমান
Follow Us:
| Edited By: | Updated on: Aug 28, 2021 | 9:47 AM

হেডিংলেঃ এবার হেডিংলের আকাশে উড়ল প্রতিবাদী এরোপ্লেন। ২০১৯ সালে ক্রিকেট বিশ্বকাপে দেখা গিয়েছিল এরকম উড়োজাহাজ। তবে ভারত-ইংল্যান্ড টেস্ট চলাকালীন এরকম প্রতিবাদ ব্যানার লেখা বিমান। যা নিয়ে শুরু বিতর্ক। প্রতিবাদী ব্যানারে ইসিবির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করা হয়েছে।

ঠিক কি ঘটেছে?এই মুহুর্তে কাউন্টিতে জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট হল হান্ড্রেড। টি২০ ক্রিকেটের পর ফের ছোট ফর্ম্যাট আমদানি করে দর্শকদের মধ্যে তা জনপ্রিয় করতে চলেছে ইসিবি। যা নিয়ে সমাচোনা হচ্ছে তীব্র। কেন? কারন এতে কম গুরুত্ব দেওয়া হচ্ছে টেস্ট ক্রিকেটের মত ফরম্যাট। যা নিয়ে সরব হয়েছেন কেভিন পিটারসনেরে মত প্রাক্তন ইংল্যান্ড অধিনায়কও। সেদেশের ক্রিকেট ফ্যানদের দাবি, এভাবে টেস্ট ক্রিকেটকে মেরে ফেলতে চাইছে ইসিবি। একসময় কাউন্টি ক্রিকেটে পাঁচদিনের ফরম্যাট ছিল অত্যন্ত জনপ্রিয়। বিভিন্ন দেশ থেকে ক্রিকেটাররা খেলতে যেতেন সেখানে। ইংল্যান্ডের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য সেই কাউন্টি ক্রিকেট ছিল সেরা মঞ্চ। সৌরভ থেকে রাহুল, এমনকি আজকের পূজারারাও খেলেছেন কাউন্টি। তবে পাঁচদিনের ফরম্যাট জনপ্রিয়তায় একটু ভাঁটা দেখতেই, ইসিবি কর্তারা জোর দিলেন ছোট ফরম্যাটে। যার ফল হান্ড্রেড। যার ফল, ক্রমশ টেস্ট ক্রিকেট অপ্রাসঙ্গিক হয়ে পড়েছে ইংল্যান্ড ক্রিকেটে।

তারই প্রতিবাদে এই প্রতিবাদী বিমান। বিমানর পেছনে ঝুলছে একটি ব্যানার। যেখানে লেখা রয়েছে, ‘স্যাক দ্য ইসিবি, সেভ টেস্ট ক্রিকেট।’ অর্থাৎ ইংল্যান্ড ক্রিকেট বোর্ড যেভাবে টেস্ট ক্রিকেটকে গুরুত্ব দেওয়া বন্ধ করেছে, তার জন্য অবিলম্বে ইসিবির কর্তারা পদত্যাগ করুন। আর বাঁচানো হোকত টেস্ট ক্রিকেটকে।

টেস্ট চলাকালীন টেস্ট বাঁচাতে আকাশপথে অই অভিনব প্রতিবাদ নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়া উত্তাল। যে দেশ ক্রিকেটের জন্মদাতা, সেদেশেই কিনা ক্রিকেটের আদি ফরম্যাট প্রশ্নের মুখে? এই প্রতিবাদ কি বাঁচাতে পারবে টেস্ট ক্রিকেটকে? প্রশ্ন ক্রিকেটমহলে।