Ashwin: সিএসকে পরিবারে ফিরলেন রবিচন্দ্রন অশ্বিন, দেখা যাবে নতুন দায়িত্বে

IPL, Chennai Super Kings: ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে নতুন মাইলফলকে পৌঁছেছেন রবিচন্দ্রন অশ্বিন। অনিল কুম্বলের পর দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে টেস্টে ৫০০ উইকেট নিয়েছেন অশ্বিন। আইপিএলের উদ্বোধনী সংস্করণ অর্থাৎ ২০০৮ থেকে চেন্নাই সুপার কিংসে ছিলেন ২০১৫ সাল অবধি। আইপিএলের মেগা অকশনে ফের তাঁকে চেন্নাই সুপার কিংস টিমেও ফিরতে দেখা যেতে পারে।

Ashwin: সিএসকে পরিবারে ফিরলেন রবিচন্দ্রন অশ্বিন, দেখা যাবে নতুন দায়িত্বে
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jun 05, 2024 | 6:57 PM

চেন্নাই তাঁর শহর। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে দীর্ঘ সময় খেলেছেন। রবিচন্দ্রন অশ্বিনের জন্য চেন্নাই শহরে ভালোবাসা অফুরন্ত। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে গত দু-মরসুম অবশ্য রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে দেখা গিয়েছে এই স্পিন বোলিং অলরাউন্ডারকে। আগামী মরসুমে আইপিএলে মেগা নিলাম। কে কোন দলে যাবেন, নিশ্চয়তা নেই। তার আগেই অবশ্য নতুন ভূমিকায় চেন্নাই সুপার কিংসে ফিরলেন রবিচন্দ্রন অশ্বিন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১৭তম সংস্করণে চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামেই ফাইনাল ম্যাচ হয়েছে। সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে তৃতীয় ট্রফি জিতেছে কলকাতা নাইট রাইডার্স। প্লে-অফে উঠলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে হেরে বিদায় নেয় রাজস্থান রয়্যালস। অন্যদিকে, পাঁচ বারের চ্যাম্পিয়ন চেন্নাই প্লে-অফে উঠতে পারেনি। টুর্নামেন্টে বেশ কিছু ম্যাচে বল হাতে কামাল করেছেন রাজস্থান রয়্যালসের রবিচন্দ্রন অশ্বিন। ভারতের এই কিংবদন্তি স্পিনার এ বার চেন্নাই পরিবারে।

চেন্নাই সুপার কিংসের হাই পারফরম্যান্স সেন্টারেরর দায়িত্ব দেওয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে। সিএসকের মুখ্য কার্যনির্বাহী আধিকারিক কাশী বিশ্বনাথন সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, দেশ-বিদেশে চেন্নাই সুপার কিংসের বিভিন্ন অ্যাকাডেমির দায়িত্ব দেওয়া হয়েছে অশ্বিনকে। সিএসকের মূল সেন্টার চেন্নাই শহর থেকে কিছুটা দূরে। ভারতীয় ক্রিকেট এবং তামিলনাডুর জন্য অশ্বিনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে, এমনটাও জানান সিএসকের সিইও।

ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজে নতুন মাইলফলকে পৌঁছেছেন রবিচন্দ্রন অশ্বিন। অনিল কুম্বলের পর দ্বিতীয় ভারতীয় বোলার হিসেবে টেস্টে ৫০০ উইকেট নিয়েছেন অশ্বিন। আইপিএলের উদ্বোধনী সংস্করণ অর্থাৎ ২০০৮ থেকে চেন্নাই সুপার কিংসে ছিলেন ২০১৫ সাল অবধি। আইপিএলের মেগা অকশনে ফের তাঁকে চেন্নাই সুপার কিংস টিমেও ফিরতে দেখা যেতে পারে।