Tim Paine: কাল টিম পেইনের অস্ত্রোপচার

ফিট টিম পেইনকে (Tim Paine) অ্যাসেজ সিরিজে প্রয়োজন অস্ট্রেলিয়ার (Australia)। একেই বর্তমান অজি ক্রিকেটের অবস্থা মোটেই ভালো নয়। টি-২০ বিশ্বকাপে তাঁদের কামব্যাক দেখতে চান অনেকেই।

Tim Paine: কাল টিম পেইনের অস্ত্রোপচার
Tim Paine: কাল টিম পেইনের অস্ত্রোপচার (সৌজন্যে-ক্রিকেট অস্ট্রেলিয়া টুইটার)

মেলবোর্ন: কাল সকালে অস্ট্রেলিয়ার (Australia) টেস্ট অধিনায়ক টিম পেইনের (Tim Paine) ঘাড়ে অস্ত্রোপচার। পেশাদার খেলোয়াড়ের জীবনে চোট পাওয়া বা অস্ত্রোপচার খুব স্বাভাবিক ঘটনা। কিন্তু কখন চোট তাঁকে কাবু করছে সেটাই গুরুত্বপূর্ণ। পেইনের চোট নিয়ে সেটাই চিন্তা। বিশ্বকাপের পরেই যে অস্ট্রেলিয়ার কাছে গুরুত্বপূর্ণ অ্যাসেজ সিরিজ।

৩৭ বছরের অজি অধিনায়ক যদিও জানিয়েছেন, তিনি আত্মবিশ্বাসী অ্যাসেজের আগেই ম্যাচ ফিট হয়ে উঠবেন তিনি। তাসমানিয়ার হয়ে প্রি-সিজন প্রস্তুতিতে ঘাড়ে সমস্যা অনুভব করেন টিম পেইন। সেই সমস্যা থেকে মুক্তির জন্যই প্রয়োজন অস্ত্রোপচার।

ক্রিকেট অস্ট্রেলিয়াকে অজি অধিনায়ক জানিয়েছেন, ”বর্তমান অবস্থা ও ক্রিকেট অস্ট্রেলিয়ার মেডিক্যাল টিমের পরামর্শে অস্ত্রোপচার হচ্ছে। ক্রিকেট সিজেনের আগে ফিট হয়ে ওঠার সম্পুর্ণ সুযোগ থাকছে।”

তিনি আরও বলেন, ”আশা করছি চলতি মাসের শেষ থেকেই অনুশীলন শুরু করতে পারব। অক্টোবর থেকে পুরো দমে অনুশীলন করার সুযোগ পাব। প্রথম টেস্টে মাঠে নামার আগে আমি সম্পুর্ণ ম্যাচ ফিট হয়ে উঠব।”

ডিসেম্বরের ৮ তারিখ থেকে শুরু হচ্ছে অ্যাসেজ সিরিজ। খেলা গাব্বায়। এর আগেও অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনের একাধিক অস্ত্রোপচার হয়েছে। আঙ্গুলের অস্ত্রোপচারে একবার ক্রিকেট কেরিয়ারটাই শেষ হতে বসেছিল পেইনের। তবে প্রতিকূল পরিস্থিতির বিরুদ্ধে লড়াই করে ২০১৭ সালে দলে ফিরে এসেছিলেন টিম। সেবার হাতের আঙুল ঠিক করতে সাতটি অপারেশন করাতে হয়েছিল টিম পেইনকে।

ফিট টিম পেইনকে অ্যাসেজ সিরিজে প্রয়োজন অস্ট্রেলিয়ার। একেই বর্তমান অজি ক্রিকেটের অবস্থা মোটেই ভালো নয়। টি-২০ বিশ্বকাপে তাঁদের কামব্যাক দেখতে চান অনেকেই। কিন্তু সাম্প্রতিক অতীতে বাংলাদেশের কাছে বড় ধাক্কা দিয়েছে অস্ট্রেলিয়াকে। টেস্ট সিরিজে টানা দুবার ভারতের কাছে ঘরের মাঠে হারতে হয়েছে। চোটে জর্জরিত রাহানের ভারতকেও হারাতে পারেনি অজিরা। এ বারের অ্যাসেজ তাই অজি ক্রিকেটের সম্মান ফিরিয়ে আনার লড়াই।

Click on your DTH Provider to Add TV9 Bangla