IPL: আইপিএলের টিম কেনার দরপত্র তোলার মেয়াদ বাড়ল ১০ দিন

১০ অক্টোবরের পরিবর্তে ২০ অক্টোবর পর্যন্ত কোনও সংস্থা তুলতে পারবে আইপিএল নতুন টিম (IPL New Team) কেনার দরপত্র।

IPL: আইপিএলের টিম কেনার দরপত্র তোলার মেয়াদ বাড়ল ১০ দিন
IPL: আইপিএলের টিম কেনার দরপত্র তোলার মেয়াদ বাড়ল ১০ দিন

নয়াদিল্লি: আইপিএলের (IPL) নতুন টিমের দরপত্র তোলার জন্য সময়সীমা ১০ দিন আরও বাড়াল বিসিসিআই (BCCI)। ১০ অক্টোবরের পরিবর্তে ২০ অক্টোবর পর্যন্ত কোনও সংস্থা তুলতে পারবে আইপিএল নতুন টিম (IPL New Team) কেনার দরপত্র।

আগামী মরসুম থেকে আইপিএল হতে চলেছে ১০ টিমের। দুটো নতুন টিম কেনার জন্য টেন্ডার (Tender) খুলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দুটো টিম কোনও সংস্থা কিনতে চলেছে, তা নিয়ে তীব্র প্রতিযোগিতাও। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও লাভজনক লিগ আইপিএল। নতুন দুটো টিম যারা কিনতে, স্বাভাবিক ভাবেই বিপুল অর্থ লাভও হবে। আর তাই আইপিএলের দুটো টিম কিনতে অন্তত সাড়ে ৩ হাজার কোটি টাকা লাগবেই, এমনই মনে করছে ওয়াকিবহালমহল।

৩১ আগস্ট টেন্ডার খুলেছিল বিসিসিআই। ওই দরপত্র তুলতে ১০ লক্ষ টাকা লাগবে। ভারতীয় ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, আইপিএলের নতুন দুটো টিম কেনার দরপত্র তোলার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করেছেন। যে কারণে আর ১০ দিন এর মেয়াদ বাড়ানো হল।’

আমদাবাদ থেকে একটা নতুন টিমের আইপিএলে খেলার সম্ভাবনা প্রবল। লখনঔ অথবা পুনে থেকে আর একটা টিম খেলবে। দুটো নতুন টিম কেনার ক্ষেত্রে আগ্রহ প্রকাশ করেছে কোটাক গ্রুপ, অরবিন্দ ফার্মা, টরেন্ট ফার্মা, আরপি-সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ, বিড়লা গ্রুপ, আদানি গ্রুপের মতো সংস্থাগুলো। ২ হাজার কোটি টাকা বেস প্রাইস রাখা হয়েছে টিম কেনার ক্ষেত্রে। বিসিসিআইয়ের আশা ৭ হাজার কোটি টাকা বিকোতে পারে এই দুটো টিম। ২৫ অক্টোবর দুবাইয়ে এক মেগা নিলামে নতুন দুটো টিম কারা কিনল, তা জানা যাবে।

আরও পড়ুন: IPL: নতুন আইপিএল টিমের ক্যাপ্টেন হতে চান ওয়ার্নার

Click on your DTH Provider to Add TV9 Bangla