T20 World Cup 2021: বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে বোর্ড কর্তারা

শুক্রবার ওমান ও শনিবার দুবাই ঘুরে দেখবেন বোর্ড কর্তারা।

T20 World Cup 2021: বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে বোর্ড কর্তারা
বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে বোর্ড কর্তারা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 7:19 PM

মুম্বই: করোনা (COVID-19) আবহে টি-২০ বিশ্বকাপ (T-20 World Cup) ভারতে হচ্ছে না। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ব্যবস্থাপনায় টুর্নামেন্ট আয়োজন হবে আমিরশাহি ও ওমানে। দেশ থেকে বিশ্বকাপ সরে গেলেও আয়োজনের দায়িত্বে থাকছে বিসিসিআই-ই (BCCI)। স্টেডিয়ামের অবস্থা সহ অংশগ্রহণকারী দলগুলির যাতায়াত ব্যবস্থা, টিম হোটেলে থাকার ব্যবস্থা সহ একাধিক বিষয় খতিয়ে দেখতে শুক্রবার দুবাই যাচ্ছেন বোর্ড কর্তারা।

শুক্রবার ওমান ও শনিবার দুবাই ঘুরে দেখবেন বোর্ড কর্তারা। শনিবার পরিদর্শন শেষে আইসিসি (ICC) কর্তাদের সঙ্গে বৈঠকও করবেন বিসিসিআই কর্তারা। সেই বৈঠকে থাকতে পারেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের কর্তারাও। ভারতীয় বোর্ডের এক কর্তা জানিয়েছেন, করোনা আবহের মধ্যেও যাতে সুরক্ষিত ও নিরাপদে টুর্নামেন্ট শেষ করা যায়, তার উপরেই ফোকাস রাখা হচ্ছে। তাই আয়োজনে কোনও খামতি রাখতে চায় না বোর্ড।

অক্টোবরের ১৭ তারিখ থেকে নভেম্বরের ১৪ তারিখের মধ্যে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। প্রথমে হবে যোগ্যতা নির্ণায়ক পর্বের খেলা। সেখানে অংশ নেবে আটটি দল। যোগ্যতা পর্ব থেকে ৪টি দল যাবে মূল পর্বে। টুর্নামেন্টের মূল পর্বে খেলবে মোট ১২টি দল। টুর্নামেন্টকে সুরক্ষিত রাখতে বিসিসিআই, এমিরেটস ক্রিকেট বোর্ড, ওমান ক্রিকেট বোর্ড ও আইসিসি এক যোগে কাজ করতে চায়। ক্রিকেটার সহ টুর্নামেন্টে অংশ নেওয়া সবাইকে সুরক্ষিত রাখাটাই সব থেকে বড় চ্যালেঞ্জ এবার। তবে, গত বছর আমিরশাহিতে আইপিএল আয়োজন করেছে বোর্ড। যে কারণে পুরো পরিকাঠামো সম্পর্কে ভালো মতোই ওয়াকিবহাল বিসিসিআই। শুধু তাই নয়, আপিএল ১৪-র বাকি ম্যাচও আয়োজন করা হবে আমিরশাহিতে। যাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের নেট প্র্যাক্টিস বলা যেতে পারে।

আরও পড়ুন: COVID IN CRICKET: করোনায় আক্রান্ত পন্থ : সূত্র