IND VS ENG : কেন গিয়েছিলেন বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে? শাস্ত্রীর থেকে জবাব চাইবে বোর্ড

শুধু তিনিই নন, ভাইরাসে আক্রান্ত দলের বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ শ্রীধর। তিনজনকেই রাখা হয়েছে আইসোলেশনে। তাঁদের সঙ্গে আইসোলেশনে নীতিন প্যাটেলও।

IND VS ENG : কেন গিয়েছিলেন বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে? শাস্ত্রীর থেকে জবাব চাইবে বোর্ড
এই বইপ্রকাশ অনুষ্ঠানই এবার বিসিসিআইয়ের আতসকাঁচের তলায়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2021 | 11:51 AM

ওভালঃ করোনা থেকে দল থেকে সুরক্ষিত রাখতে কড়া বায়ো বাবল রয়েছে। নির্দেশিকাও রয়েছে দৈহিক দূরত্ব মেনে চলার। বিসিসিআইয়ের কড়া গাইডলাইন রয়েছে ক্রিকেটার ও কোচ এবং সাপোর্টিং স্টাফদের জন্য। তার পরেও হেড কোচ রবি শাস্ত্রীসহ দুজন সাপোর্টিং স্টাফ করোনায় আক্রান্ত হয়েছে চতুর্থ টেস্ট চলাকালীন। তারপরেই রবি শাস্ত্র্রীর উপর বেজায় চটেছে বিসিসিআই। কেন?

ওভাল টেস্টের আগে একটি বই প্রকাশ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন কোচ রবি শাস্ত্রী ও অধিনায়ক বিরাট কোহলি। বহু মানুষ উপস্থিত ছিলেন সেখানে। বেশ কিছুক্ষণ অনুষ্ঠানেও ছিলেন শাস্ত্রী। অনেকের সঙ্গে মিলিতও হন সেই অনুষ্ঠানে। আর এই বই প্রকাশ অনুষ্ঠান এবার বিসিসিআইয়ের আতসকাঁচের তলায়। কেন টেস্টের আগে বই প্রকাশ অনুষ্ঠানে গিয়েছিলেন শাস্ত্রী ও কোহলি? এবার ভারতীয় দলের হেড কোচ ও অধিনায়ককে এই প্রশ্ন করতে পারে বোর্ড। বিসিসিআই সূত্রে এমনই খবর। এখানে উঠছে আরও একটি প্রশ্ন। অনুষ্ঠানে হাজির ছিলেন বিসিসিআইয়ের কয়েকজন কর্তাও। এমনকি তাঁরা অনুষ্ঠানের বেশ কিছু ছবিও পোস্ট করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। তখন কেন শাস্ত্রী ও বিরাটকে অনুষ্ঠান থেকে দূরে থাকার জন্য বিরত করেননি? উঠছে প্রশ্ন।

বোর্ড সূত্রের খবর, করোনা পরিস্থিতিতে ইংল্যান্ডে রবি শাস্ত্রীর ভূমিকা নিয়ে রয়েছে বহু প্রশ্ন। ইংল্যান্ডে থাকাকালীন তিনি উইম্বলডন দেখতে গিয়েছেন। আর এবার বই প্রকাশের অনুষ্ঠানে। এর আগে করোনায় আক্রান্ত হওয়ার পর বিসিসিআইয়ের প্রশ্নের মুখে পড়েছিলেন ঋষভ পন্থ। ইউরো কাপে স্থানীয় বন্ধুদের নিয়ে ভিড়ে ঠাসা স্টেডিয়ামে ম্যাচ দেখতে গিয়েছিলেন ঋষভ পন্থ। তার কয়েকদিন পরেই করোনায় আক্রান্ত হন ঋষভ। আর এবার জনসমক্ষে অনুষ্ঠানে যাওয়ার পর করোনায় আক্রান্ত হলেন রবি শাস্ত্রী। দ্বিতীয়বারের জন্য। প্রসঙ্গত করোনার প্রতিষেধকের দুটো ডোজই নিয়েছেন রবি শাস্ত্রী।

শুধু তিনিই নন, ভাইরাসে আক্রান্ত দলের বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ শ্রীধর। তিনজনকেই রাখা হয়েছে আইসোলেশনে। তাঁদের সঙ্গে আইসোলেশনে নীতিন প্যাটেলও।

হেড কোচ ছাড়াই ম্যাঞ্চেস্টারে পঞ্চম টেস্ট খেলতে নামবেন বিরাটরা। শাস্ত্রীরা থাকবেন ওভালেই। আইসোলেশনে। ভারত এখন সিরিজে ২-১ ফলে এগিয়ে। ম্যাঞ্চেস্টার টেস্ট তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইংল্যান্ডের মাটি থেকে সিরিজ জয়ের হাতছানি বিরাটদের সামনে। তবে ম্যাচ চলাকালীন কোচের স্ট্র্যাটেজির থেকে বঞ্চিত থাকতে হবে বিরাটদের। ক্রিকেটমহলের একাংশের ধারনা, ড্রেসিংরুমে কোচ না থাকা যেকোনও দলের কাছেই চিন্তার বিষয়।

এখন দেখার, হেড কোচের করোনা সংক্রমণ নিয়ে শেষ পর্যন্ত বিসিসিআই কি কড়া পদক্ষেপ নেয়। অপেক্ষায় ক্রিকেটমহল।