টেস্ট টিম থেকে বাদ, মুখ খুললেন ভুবি

টেস্ট টিম থেকে ভুবির (Bhuvneshwar Kumar) বাদ পড়া নিয়ে ক্রিকেটমহলে উঠছে নানা প্রশ্ন। ইংল্যান্ড সফরে ভারতীয় দলে তিনি না থাকায় অনেকেই প্রশ্ন তুলছেন তার মত অভিজ্ঞ বোলারকে কেন দলে রাখা হল না?

টেস্ট টিম থেকে বাদ, মুখ খুললেন ভুবি
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 15, 2021 | 7:35 PM

নয়াদিল্লি: গত তিন বছর সাদা জার্সিতে মাঠে নামতে দেখা যাচ্ছে না ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমারকে (Bhuvneshwar Kumar)। জুন মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final) ও ইংল্যান্ড সফরের (England Tour) টেস্ট (Test) দলেও জায়গা পাননি তিনি। টেস্ট টিম থেকে ভুবির বাদ পড়া নিয়ে ক্রিকেটমহলে উঠছে নানা প্রশ্ন। ইংল্যান্ড সফরে ভারতীয় দলে তিনি না থাকায় অনেকেই প্রশ্ন তুলছেন তার মত অভিজ্ঞ বোলারকে কেন দলে রাখা হল না? কিন্তু নির্বাচকমণ্ডলীর যুক্তি ছিল, চোটের কারণে বেশ কিছুদিন লাল বলের ক্রিকেট থেকে বাইরে ভুবনেশ্বর, সেই কারণেই দলে নেওয়ার কথা বিবেচনা করা হয়নি।

গত বছরের শেষে অস্ট্রেলিয়া সিরিজ থেকে ভারতের পেস বোলিং বিভাগ কিন্তু ভুবিকে ছাড়াও দারুণ শক্তিশালী হয়ে উঠেছে। সামি-ইশান্ত-বুমরার পাশাপাশি উঠে এসেছেন তরুণ তুর্কি মহম্মদ সিরাজ। যার ফলে টেস্ট দলে ভুবনেশ্বর কুমারের সুযোগ পাওয়ার জায়গাটাও অনেকটা সংকীর্ণ হয়ে উঠেছে।

তবে অনেকেই বলছেন ভুবনেশ্বর কুমার নিজেই নাকি আর টেস্ট খেলতে আগ্রহী নন। তবে ভুবির মুখে উল্টো সুর। নিজের টুইটারে শনিবার ভারতের তারকা পেসার লিখেছেন, “আমি পড়লাম, আমি নাকি টেস্ট ক্রিকেট খেলতে আগ্রহী নই। আমি স্পষ্ট করে বলতে চাই, দল নির্বাচন যেমনই হোক না কেন, আমি সবসময় তিনটি ফর্ম্যাটের জন্যই নিজেকে প্রস্তুত করে রেখেছি। এবং ভবিষ্যতেও তাই করব। পরামর্শ – দয়া করে আপনাদের অনুমানগুলি “উৎস” এর উপর ভিত্তি করে লিখবেন না!”

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি শেষ টেস্ট খেলেছিলেন ২০১৮ সালের জানুয়ারিতে। দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধেও টেস্টে খেলেননি ভুবি। তিনি এখনও পর্যন্ত ভারতের হয়ে ২১টি টেস্ট খেলেছেন এবং উইকেট পেয়েছেন ৬৩টি।

আরও পড়ুন: করোনার আবহে অন্য মানবিক লড়াই জেজের