চাপে পড়ে পিছু হঠলেন ব্যানক্রফ্ট? প্রশ্নে অনেকের

ব্যানক্রফ্টটের দাবির পর দেশের একাধিক প্রাক্তন ক্রিকেটার বলতে শুরু করেছিলেন, একটা টিম বল বিতর্কের মতো কাণ্ডের সঙ্গে যখন জড়িয়ে পড়ে, তখন শুধু মাত্র তিন জন ক্রিকেটার তা জানতে পারে না। আরও অনেকেই সেটা জানবে। বিশেষ করে, বল বিকৃত করা হত বোলারদের কথা ভেবে।

চাপে পড়ে পিছু হঠলেন ব্যানক্রফ্ট? প্রশ্নে অনেকের
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: May 18, 2021 | 4:58 PM

সিডনি: চাপে পড়ে কি পিছু হঠলেন ক্যামেরন ব্যানক্রফ্ট? অনেকে তা-ই বলছেন। কয়েক দিন আগে তিন বছরের পুরনো স্যান্ডপেপার গেট নিয়ে মুখ খুলেছিলেন অন্যতম অভিযুক্ত। বলেছিলেন, বল বিকৃতি যে হচ্ছে, টিমের অনেকেই তা জানত। আর তার পরই তীব্র চাপে পড়ে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। সমালোচনা থামাতে শুরু হয় নতুন করে তদন্ত। দুর্নীতিদমন শাখার অফিসাররা সোমবারই এক দফা জেরা করেছেন ব্যানক্রফ্টকে। তাতে অজি ক্রিকেটার জানিয়েছেন, তাঁর কাছে নতুন কোনও তথ্য নেই। তবে বোর্ডের তদন্তের প্রয়োজনে তিনি যে কোনও সময় কথা বলার জন্য তৈরি আছেন।

ব্যানক্রফ্টের এই মন্তব্যের পর স্বাভাবিক ভাবেই নতুন করে জলঘোলা শুরু হয়েছে। কেউ বলছেন, যদি তাঁর কাছে নতুন কোনও তথ্য না-ই থাকবে, তা হলে কীসের ভিত্তিতে তিনি কাগজে সাক্ষাত্‍কার দিয়েছিলেন? কেউ বলছেন, সাক্ষাত্‍কারে পুরনো বিতর্ক ফের তুলে আনার জন্যই কি চাপে পড়ে গিয়েছেন তিনি? আর তাই, মুখ বন্ধ করা হয়েছে তাঁকে? সব মিলিয়ে ব্যানক্রফ্ট যতই বলুন নতুন কোনও তথ্য নেই, বিতর্ক পিছু ছাড়ছে না ক্রিকেট অস্ট্রেলিয়ার।

আরও পড়ুন:খুনের হুমকি পেয়েছিলেন সিএসকের ওপেনার

ব্যানক্রফ্টটের দাবির পর দেশের একাধিক প্রাক্তন ক্রিকেটার বলতে শুরু করেছিলেন, একটা টিম বল বিতর্কের মতো কাণ্ডের সঙ্গে যখন জড়িয়ে পড়ে, তখন শুধু মাত্র তিন জন ক্রিকেটার তা জানতে পারে না। আরও অনেকেই সেটা জানবে। বিশেষ করে, বল বিকৃত করা হত বোলারদের কথা ভেবে। হাত ঘুরে বোলারদের কাছে সেই বল পৌঁছনোর পরও সেই সংশ্লিষ্ট বোলার কিছু বুঝতে পারেননি, তা হতে পারে না। এই যুক্তি গ্রহণযোগ্য ছিল ওই বিতর্কের সময়ও। এখনও। এরপর অজি বোর্ডের কর্তারা কী করেন, সেটাই দেখার।