খুনের হুমকি পেয়েছিলেন সিএসকের ওপেনার

২০১১ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ঢাকায় সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ২২১ রান তুলেছিল নিউজিল্যান্ড। ১৭২ রানেই শেষ হয়ে গিয়েছিল প্রোটিয়াদের ইনিংস। ৩৬ রান করেছিলেন ডুপ্লেসি।

খুনের হুমকি পেয়েছিলেন সিএসকের ওপেনার
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: May 18, 2021 | 4:48 PM

জোহানেসবার্গ: আইপিএলে চেন্নাই সুপার কিংসের অন্যতম ভরসা ফাফ ডুপ্লেসি। জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক। সেই ডুপ্লেসিকেই কিনা খুনের হুমকি! ২০১১ বিশ্বকাপের পর খুনের হুমকি দেওয়া হয়েছিল ডুপ্লেসি আর তাঁর স্ত্রীকে। ১০ বছর পর সেই ভয়াবহ ঘটনার কথা ফাঁস করলেন দক্ষিণ আফ্রিকার এই ক্রিকেটার।

২০১১ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ঢাকায় সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ২২১ রান তুলেছিল নিউজিল্যান্ড। ১৭২ রানেই শেষ হয়ে গিয়েছিল প্রোটিয়াদের ইনিংস। ৩৬ রান করেছিলেন ডুপ্লেসি। ৪৯ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় দক্ষিণ আফ্রিকা। নিউজিল্যান্ডের কাইল মিলসকে ধাক্কা মারায় ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানাও হয় ডুপ্লেসির। ম্যাচ শেষের পরই খুনের হুমকি পান ফাফ ডুপ্লেসি।

সেই ঘটনার কথা উল্লেখ করে ডুপ্লেসি বলেন, ‘ম্যাচ শেষ হওয়ার পরই আমি আর আমার স্ত্রীকে খুনের হুমকি দেওয়া হয়। সোশ্যাল মিডিয়ায় আমাদের দুজনকে ব্যক্তিগত আক্রমণও করা হয়। এমন অনেক কুরুচিকর মন্তব্য করা হয়, যা আমি প্রকাশ্যে বলতে পারব না। অধিকাংশ ক্রিকেটাররাই এই সময়ের মধ্যে দিয়ে গেছেন। তবে এ সবে মন না দিয়ে বরং পারফর্ম করার জন্য আমি আরও কঠোর পরিশ্রম করতে থাকি।’

আরও পড়ুন:কোহলিদের দ্বিতীয় ডোজের দায়িত্ব নিল ব্রিটেন সরকার

আইপিএল-১৪য় দুরন্ত ব্যাটিং করেছেন ডুপ্লেসি। ৭ ম্যাচে ৩২০ রান করেন। কমলা টুপির দৌড়েও ৩ নম্বরে শেষ করেন তিনি। কোভিডের মাঝপথে আইপিএল স্থগিত হয়ে যাওয়ায় দেশে ফিরে যেতে হয়েছে সমস্ত বিদেশি ক্রিকেটারকেই।