Pat Cummins: গোপন কথা জানিয়ে নেতার পদে কামিন্স

৮ তারিখ থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ঐতিহ্যের লড়াই। গুরুত্বপূর্ণ এই সিরিজে নামার আগে লাল বলে খুব বেশি খেলার সুযোগ পাননি অস্ট্রেলিয়ার পেস বোলিংয়ের তিন স্তম্ভ প্যাট কামিন্স, জস হ্যাজেলউড এবং মিচেল স্টার্ক।

Pat Cummins: গোপন কথা জানিয়ে নেতার পদে কামিন্স
নতুন চ্যালেঞ্জের জন্য তৈরি কামিন্স। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 9:41 AM

মেলবোর্ন: ‘তোমার যদি কোনও গোপন কথা থাকে সেটা জানিয়ে দাও’ অস্ট্রেলিয়ার অধিনায়ক নির্বাচক কমিটির সামনে এমনই প্রশ্নের মুখে পড়েছিলেন অস্ট্রেলিয়ার (Australia) ৪৭তম টেস্ট অধিনায়ক প্যাট কামিন্স। বলতে পারেন টিম পেইন কাণ্ড থেকে শিক্ষা নিয়ে নতুন অধিনায়ক বাছার আগে সাবধানী অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড (Cricket Australia)। গোটা ঘটনা প্রকাশ্যে না বললেও এমন কিছু প্রশ্ন যে ছিল সেটা নিজেই জানিয়েছন নতুন অজি অধিনায়ক। অস্ট্রেলিয়ার এক টিভি চ্যানেলকে দেওয়া ইন্টারভিউয়ে এই কথা বলেছেন প্যাট কামিন্স (Pat Cummins)। পাঁচ সদস্যের কমিটির সামনে ইন্টারভিউ হয়েছিল প্যাট কামিন্স ও স্টিভ স্মিথের (Steve Smith)। সেই বোর্ডে ছিলেন প্রাক্তন ক্রিকেটার জর্জ বেইলি, টোনি ডোডেমেইড, বোর্ড সদস্য, মেল জোন্স এবং সিইও নিক হকলিরা। এই প্যানেলই প্রশ্ন করেছিল কামিন্সকে। ক্রিকেটের কথার পাশাপাশি বিভিন্ন বিষয়ে কথা হয়েছিল দু’পক্ষের মধ্যে। নতুন নেতা প্যাট কামিন্স ও সহ-অধিনায়ক স্টিভ স্মিথের নেতৃত্বে অ্যাসেজ সিরিজে (Ashes Series) নামছে অস্ট্রেলিয়া।

৮ তারিখ থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ঐতিহ্যের লড়াই। গুরুত্বপূর্ণ এই সিরিজে নামার আগে লাল বলে খুব বেশি খেলার সুযোগ পাননি অস্ট্রেলিয়ার পেস বোলিংয়ের তিন স্তম্ভ প্যাট কামিন্স, জস হ্যাজেলউড এবং মিচেল স্টার্ক। যদিও অস্ট্রেলিয়ার বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড বলেছেন, “অজুহাত দিতে চাই না। তবে প্রস্তুতির সময় খুব কম। এক ধরণের ক্রিকেট থেকে আরেক ধরণের ক্রিকেটে নিজেদের মানিয়ে নেওয়ার মাঝে ছিল কোয়ারান্টিন পর্ব।”

টি-২০ বিশ্বকাপ (T20 WorldCup) জয়ী অজি ক্রিকেটারদের গোল্ড কোস্টে কোয়ারান্টিনে রাখা হয়েছে। সেখানেই প্রস্তুতি সারছেন তাঁরা। ম্যাকডোনাল্ড জানিয়েছেন, “প্রস্তুতির জন্য সব রকমের ব্যবস্থা রাখা হয়েছে। আবহাওয়া একটু সমস্যার। তবে দলের প্রায় সবারই টেস্ট ক্রিকেট খেলার অভিজ্ঞতা আছে। তাই খুব একটা সমস্যা হওয়ার কথা নয়।”

আরও পড়ুন : India vs New Zealand: আরও কিছুদিন টিকে থাকার ইনিংস ঋদ্ধির ব্যাটে