IPL Auction: আর একটা আইপিএল খেলে ধোনি ভবিষ্যতের জন্য দল তৈরি করতে পারেন: হর্ষ ভোগলে

হর্ষের মতে চেন্নাই সুপার কিংস (CSK) ধোনির (MS Dhoni) থেকে এ বার ক্যাপ্টেন্সির বাইরেও আরও প্রত্যাশা রাখতে চলেছে।

IPL Auction: আর একটা আইপিএল খেলে ধোনি ভবিষ্যতের জন্য দল তৈরি করতে পারেন: হর্ষ ভোগলে
IPL Auction: আর একটা আইপিএল খেলে ধোনি ভবিষ্যতের জন্য দল তৈরি করতে পারেন: হর্ষ ভোগলে
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 9:40 AM

নয়াদিল্লি: সামনেই আইপিএলের (IPL) মেগা নিলাম (Auction)। ক্রিকেটার রিটেন করা আর ছেড়ে দেওয়ার পালা। নজর থাকবে বেশ কয়েকজন ক্রিকেটারের দল বদলের দিকেও। আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস যে চারজন ক্রিকেটারকে ধরে রাখতে পারবে নিঃসন্দেহে সেই তালিকায় শীর্ষে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। তাঁর আইপিএল কেরিয়ারের ইতি নিয়ে নানা প্রশ্ন উঠে এলেও, তিনি যে এখনই অবসর নিচ্ছেন না তা জানিয়েছিলেন। ভারতীয় ধারাভাষ্যকার হর্ষ ভোগলে (Harsha Bhogle) মনে করেন ২০২২-এর আইপিএলেই শেষ বার খেলতে চলেছেন মাহি। তবে সিএসকের সঙ্গে সম্পর্ক কিন্তু ছিন্ন হবে না এমএসডির।

আসন্ন আইপিএল মেগা নিলামে কোন ক্রিকেটারকে রাখবে সিএসকে এবং মাহির পরবর্তীতে আইপিএলে চেন্নাইয়ের হয়ে কী ভূমিকা হতে চলেছে এই সমস্ত বিষয় নিয়ে টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন হর্ষ। তাতে তিনি বলেন, “সিএসকের রিটেনশন অন্য দলগুলোর থেকে কিছুটা সহজ হতে চলেছে। ঋতুরাজ গায়কোয়াড়, রবীন্দ্র জাডেজাকে রিটেন করো। মহেন্দ্র সিং ধোনির ব্যাপারে কী ভাবনা? চেন্নাইয়ের জন্য এই সিদ্ধান্তটা সব সময়ই বিশেষ। কারণ সিএসকে একটা পরিবার। নেতা সব সময় যথেষ্ট মানসম্পন্ন ও ক্ষুরধার মস্তিস্কের হবে। চেন্নাই ধোনিকে ধরে রাখবেই। এবং আমার মতে চতুর্থ ও বিদেশি প্লেয়ার হিসেবে মইন আলিকে রাখা যেতে পারে। সিএসকের মধ্যে মইন আমার রিটেন করার মধ্যে চতুর্থ পছন্দের।”

হর্ষের মতে চেন্নাই ধোনির থেকে এ বার ক্যাপ্টেন্সির বাইরেও আরও প্রত্যাশা রাখতে চলেছে। তাঁর কথায়, “ধোনি আগে যেমন ব্যাটসম্যান ছিলেন, এখন আর সেই রকম নেই। আমার মনে হয় সকলেই এটা জানেন, এবং ধোনি নিজেও এটা জানেন। তবে সব থেকে ভালো বিষয় হল ফিটনেসের দিক থেকে ধোনি এখনও চমৎকার জায়গায় রয়েছেন। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে স্যার অ্যালেক্স ফার্গুসন যে ভূমিকাটা পালন করেন ধোনি সিএসকেতে সেটা করতে পারেন। আমার মতে ধোনি আর একটা বছর খেলে আমাদের জন্য একটা দল পরিপূর্ণ সিএসকে দল তৈরি করে দিতে পারেন। সেই দলে কার কী ভূমিকা থাকবে সেই ব্যাপারে কাজ করতে পারেন।”

আরও পড়ুন: IPL Auction: কোনও ক্রিকেটারকেই রিটেন করবে না পঞ্জাব

আরও পড়ুন: IPL Auction: অধিনায়কের খোঁজে তিনটি দল

আরও পড়ুন: IND vs NZ 1st Test Day 5 Live: কানপুরে পঞ্চম দিনের হাড্ডাহাড্ডি লড়াই