BCCI Secretary: আইসিসির পথে জয় শাহ, বোর্ডের সচিব হয়তো অরুণ জেটলির ছেলে

ক্রিকেট অন্তপ্রাণ অরুণ জেটলি দিল্লি ক্রিকেটের উন্নতি নিয়ে কাজ করেছিলেন। তাঁর ছেলে রোহন জেটলি গত বছর দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত হন।

BCCI Secretary: আইসিসির পথে জয় শাহ, বোর্ডের সচিব হয়তো অরুণ জেটলির ছেলে
BCCI Secretary: আইসিসির পথে জয় শাহ, বোর্ডের সচিব হয়তো অরুণ জেটলির ছেলে
Follow Us:
| Updated on: Aug 26, 2024 | 5:11 PM

কলকাতা: ভারতীয় ক্রিকেট রাজনীতিতে পালাবদলের ঘণ্টা বেজে গিয়েছে। কয়েক বছর আগে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব হিসেবে আত্মপ্রকাশ হয়েছিল তরুণ জয় শাহর (Jay Shah)। বর্তমানে যা পরিস্থিতি, তাতে তাঁর আইসিসির চেয়ারম্যান হওয়া শুধু সময়ের অপেক্ষা। আর এই পরিস্থিতিতে জয়ের ছেড়ে যাওয়া ভারতীয় সচিবের পদে উঠে আসছে অপর এক তরুণের নাম। তিনি রোহন জেটলি (Rohan Jaitley)। দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট রোহন ও জয় শাহর মধ্যে বেশ মিল রয়েছে। জয় যখন বোর্ড সচিব হয়েছিলেন, বাবা অমিত শাহ, তাই তিনি বিজেপি ঘনিষ্ঠ হিসেবেই পরিচিত ছিলেন। আর রোহনও মোদী শিবিরের বেশ ঘনিষ্ঠ। তাঁর সঙ্গে রয়েছে রাজনীতি জগতের নিবিড় যোগও।

রোহন জেটলি জনপ্রিয় আইনজীবী ও বিজেপি সদস্য অরুণ জেটলির ছেলে। অরুণ ছিলেন বিজেপির অর্থমন্ত্রী। ক্রিকেট, আইন, রাজনীতি এই তিন বিষয়ে দক্ষতা ছিল অরুণ জেটলির। যথেষ্ট প্রভাবশালীও ছিলেন তিনি। বিজেপি শিবিরে অরুণ জেটলি যেমন অত্যন্ত জনপ্রিয় ছিলেন, তেমনই প্রতিপক্ষ শিবিরেও তাঁর গুণগ্রাহী ছিলেন প্রচুর। মৃদুভাষী হলেও তাঁর সঙ্গে প্রতিপক্ষ দলের নেতা-মন্ত্রীরাও বিভিন্ন বিষয়ে আলোচনা করতে পারতেন। নরেন্দ্র মোদীকে গুজরাট থেকে দেশের প্রধানমন্ত্রী করার পিছনে ছিল অরুণের ক্ষুরধার মস্তিষ্ক।

এই খবরটিও পড়ুন

ক্রিকেট অন্তপ্রাণ অরুণ জেটলি দিল্লি ক্রিকেটের উন্নতি নিয়ে কাজ করেছিলেন। তাঁর ছেলে রোহন জেটলি গত বছর দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হিসেবে নিযুক্ত হন। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, প্রয়াত বিজেপি নেতা অরুণ জেটলির ছেলেই হতে চলেছেন বোর্ডের নতুন সচিব। বছর ৩৫ এর রোহন এ বার বোর্ডের অন্দরে পা রাখলে বাবার মতোই ভারতীয় ক্রিকেটে নতুন দিশা দেখাতে পারেন কিনা সেদিকেই নজর থাকবে।