T20 World Cup 2022: পাকিস্তান ম্যাচে টিমের বাইরে থাকছেন পন্থ? ফিনিশার কার্তিকে আস্থা ভারতের?

পন্থ না কার্তিক--- এই দ্বন্দ্বে আপাতত সিনিয়র কিপারেই আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট। শুক্রবার দুপুরে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ট্রেনিংয়ে নামল ভারত। পাক পেসারদের বিরুদ্ধে নিজেদের তৈরি রাখার লক্ষ্য নিয়ে।

T20 World Cup 2022: পাকিস্তান ম্যাচে টিমের বাইরে থাকছেন পন্থ? ফিনিশার কার্তিকে আস্থা ভারতের?
পাকিস্তান ম্যাচে টিমের বাইরে থাকছেন পন্থ? ফিনিশার কার্তিকে আস্থা ভারতের?Image Credit source: BCCI Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2022 | 2:27 PM

মেলবোর্ন: সুনীল গাভাসকরের মতো বিশ্লেষক দু’জনেকেই দেখতে চাইছেন প্রথম একাদশে। যাতে দুই ক্রিকেটারকেই কাজে লাগাতে পারে টিম ম্যানেজমেন্ট। বিস্ফোরক ঋষভ পন্থ (Rishabh Pant), ফিনিশার দীনেশ কার্তিক (Dinesh Karthik)— কার খেলা উচিত টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে? গত বিশ্বকাপে বাবর আজমদের কাছে প্রথম ম্যাচেই হেরে গিয়েছিল ভারত। তা নিয়ে সমালোচনা কম হয়নি। এ বার সেই হারের বদলা নিতে চাইছে রোহিত শর্মা অ্যান্ড কোং। কিন্তু মেলবোর্ন থেকে যে খবর মিলছে, তা অন্য কথা বলছে। কী সেই কথা? TV9 Bangla বাংলা তুলে ধরল।

পন্থ না কার্তিক— এই দ্বন্দ্বে আপাতত সিনিয়র কিপারেই আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট। শুক্রবার দুপুরে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ট্রেনিংয়ে নামল ভারত। পাক পেসারদের বিরুদ্ধে নিজেদের তৈরি রাখার লক্ষ্য নিয়ে। পাশাপাশি ভারতীয় বোলারদের কাছেও বড় চ্যালেঞ্জ ছন্দে থাকা রিজওয়ান, বাবরদের থামানো। সেই সঙ্গে পাক ম্যাচের স্ট্র্যাটেজিও তৈরি করে ফেলল ভারতীয় টিম ম্য়ানেজমেন্ট। আর তাতেই মোটামুটি কোচ রাহুল দ্রাবিড় ও ক্যাপ্টেন রোহিত শর্মা একমত— কার্তিকের ফিনিশার এবিলিটিকে কাজে লাগাতে চাইছে ভারত।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্মআপ ম্যাচে পন্থ খেললেও নিজেকে প্রমাণ করতে পারেননি। মাত্র ৯ করেছিলেন। পরের ম্যাচগুলোতে খেলানো হয়েছিল কার্তিককে। কার্তিক তিনটে প্র্যাক্টিস ম্যাচ খেললেও সে ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। তিনটে ম্যাচে ১৯, ১০ ও ২০ করেছেন। তাও কার্তিককে খেলানোর কথাই ভাবা হচ্ছে। কার্তিক বারবার ফিরে এসেছেন সাদা বলের ক্রিকেটে। আইপিএলে নিজেকে প্রমাণ করে। কিন্তু ভারতীয় টিমের প্রথম একাদশে খুব বেশি ব্যবহার করা হয়নি তাঁকে। ফিনিশার কার্তিক যে কোনও মুহুর্তে ম্যাচের রং পাল্টে দিতে পারেন, এটা মাথায় রাখছে টিম ম্যানেজমেন্ট। একই সঙ্গে পন্থ যথেষ্ট সুযোগ পেলেও নিজের প্রতিভার প্রতি সুবিচার করতে পারেননি। শুধু ২০২২ ধরলে টি-টোয়েন্টি ফর্ম্যাটে কার্তিক ১৮১ বল খেলে করেছেন ২৭৩ রান। তিনি খেলেছেন ১৯টা ইনিংস। সেখানে পন্থ এগিয়ে রয়েছেন অনেকটাই। ১৭ ইনিংস খেলে করেছেন ৩৩৮ রান। কিন্তু ৫ নম্বর ব্য়াটার হিসেবে যা তাঁর কাছ থেকে চাইছে টিম ম্যানেজমেন্ট, সেই প্রত্যাশাপূরণ করতে পারেননি পন্থ। সেই কারণেই শোনা যাচ্ছে, শেষ মুহূর্তে বিরাট কোনও বদল না হলে পাকিস্তান ম্য়াচে খেলছেনই কার্তিক।