T20 World Cup 2022: সূর্য-ম্যাজিক ছাড়া ভারতের ফাইনাল যাওয়া কঠিন, কে বলছেন এমন বিস্ফোরক কথা?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sanghamitra Chakraborty

Updated on: Nov 08, 2022 | 4:29 PM

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) এক অন্যতম চর্চিত নাম সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এখন অবশ্য আর একটি নতুন নাম হয়েছে তাঁর--- ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’।

T20 World Cup 2022: সূর্য-ম্যাজিক ছাড়া ভারতের ফাইনাল যাওয়া কঠিন, কে বলছেন এমন বিস্ফোরক কথা?
সূর্য-ম্যাজিক ছাড়া ভারতের ফাইনাল যাওয়া কঠিন, কে বলছেন এমন বিস্ফোরক কথা?
Image Credit source: Twitter

নয়াদিল্লি: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) এক অন্যতম চর্চিত নাম সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এখন অবশ্য আর একটি নতুন নাম হয়েছে তাঁর— ‘মিস্টার ৩৬০ ডিগ্রি’। চলতি মরসুমে তাঁর অনবদ্য ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট বিশেষজ্ঞদের একাংশ। তাঁর উপর ভারতীয় টিমের ব্যাটিং অনেকটাই নির্ভরশীল। এরই মধ্যে বিস্ফোরক মন্তব্য করে বসেছেন ভারতের কিংবদন্তি সুনীল গাভাসকর। সূর্য না উঠলে কি হবে ভারতের? তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন সানি! কী বললেন গাভাসকর, তুলে ধরল TV9Bangla

সাংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, “সূর্যর পাঁচটি ইনিংসই ভীষণ রকম ৩৬০ ডিগ্রি। ও এখন নতুন মিস্টার ৩৬০ ডিগ্রি। ও একটা ছয় মারল উইকেটকিপারের বাঁ-দিক ঘেঁষে। একটা শট ও এক্সট্রা কভারের ওপর দিয়ে ভাসিয়ে দিল। শেষ ওভারের কয়েকটা শট খেলল স্কোয়ারের উপর দিয়ে। ওর ব্যাটিংয়ের ধরণ দেখলেই বোঝা যায়, বোলার যে অ্যাঙ্গেলে ওকে লক্ষ্য করে বল করে, ও সেটা থেকে পূর্ণ অ্যাডভান্টেজ নিয়ে নেয়। ওর বইতে সব রকম শট আছে। এমনকি স্ট্রেট ড্রাইভও। সূর্য ইউলিটি ক্রিকেটারে বদলে ফেলেছে নিজেকে। আগে ব্যাট করলে ভারতের রান এমন জায়গায় নিয়ে যাচ্ছে, যা তাড়া করা যায় না। ভারত এমসিজি-তে যে রান করল, সেটা এমসিজি-তে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে সর্বোচ্চ। সূর্য ৬১ করতে না পারলে ভারতও ১৫০ তুলতে পারত না। এই মুহূর্তে দু’জন ব্যাটার সেরা ফর্মে আছে। কোহলি ও সূর্যকুমার। রাহুলও আর একটি হাফ-সেঞ্চুরি করল। দেখে ভালো লেগেছে। রাহুলের দিকে আমাদের বেশি করতে তাকাতে হবে। তার নেপথ্যে সহজ একটা কারণ রয়েছে। যে দিন সূর্য জ্বলে উঠবে না, সে দিন কী হবে ভারতে? ভারত তো ১৪০-৫০ করতে গিয়েও খোঁড়াবে। এই জন্য রাহুলের খেলাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

রানের মধ্যে নেই ভারতীয় টিমের ক্যাপ্টেন রোহিত শর্মা। তাঁকে নিয়ে অবশ্য খুব একটা উদ্বেগ নেই সানির। ৫টি ম্যাচে মাত্র ৮৯ রান করেছেন রোহিত। নেদারল্যান্ডসের বিপক্ষে তাঁর একমাত্র উল্লেখযোগ্য ৫৩ রান। তবে গাভাসকর আশা করছেন, রোহিত পরের দুটো ম্যাচের জন্য রান বাঁচিয়ে রেখেছেন। বৃহস্পতিবার ইংল্যান্ডের সঙ্গে সেমিফাইনাল খেলতে নামবে ভারত। ওই ম্যাচে যে রোহিত সেরাটাই দেবেন, নিশ্চিত সানি।

এই খবরটিও পড়ুন

গাভাসকর বলছেন, ‘রোহিত পুল শট খুব ভালো খেলে। কিন্তু অস্ট্রেলিয়ান বাউন্ডারিতে সেই পুল শট ওকে সমস্যায় ফেলেছে। এর আগেও ৪০-৫০ রান করার পর (টেস্টে) পুল শট মারতে গিয়ে আউট হয়েছে। ওই শটই আবার বিপাকে ফেলেছে রোহিতকে।’

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla