T20 World Cup 2024: টি২০ বিশ্বকাপে রোহিতের কাঁটা হতে চলেছেন এক ‘ভারতীয়’ আমেরিকান!

৫ জুন আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম খেলা ভারতের। ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে মেগা ম্যাচ। কানাডার বিরুদ্ধে ১৫ জুন গ্রুপ লিগের শেষ ম্যাচ। তার আগে, ১২ জুন আয়োজক আমেরিকার বিরুদ্ধে খেলতে নামবে ভারতীয় দল। মার্কিন মুলুকে ক্রিকেট একটু একটু করে ডালপালা মেলছে। ২০২৮ সালে লস অ্যাঞ্জেলিস অলিম্পিকেও ঢুকে পড়েছে ক্রিকেট। চার বছর আগে এই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত ভাবে বড় পরীক্ষা হতে চলেছে আমেরিকার।

T20 World Cup 2024: টি২০ বিশ্বকাপে রোহিতের কাঁটা হতে চলেছেন এক 'ভারতীয়' আমেরিকান!
T20 World Cup 2024: টি২০ বিশ্বকাপে রোহিতের কাঁটা হতে চলেছেন এক 'ভারতীয়' আমেরিকান!Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2024 | 1:15 PM

কলকাতা: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতের কাঁটা হতে চলেছেন এক ভারতীয়? ব্যাপারটা অদ্ভুত শোনালেও বাস্তবে তেমনটাই দেখা যেতে পারে। চলতি বছরের মেগা শো হতে পারে কুড়ি-বিশের বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি আয়োজক দেশ আমেরিকাও। লিওনেল মেসির পাড়ায় খেলতে নামবে রোহিত শর্মার ভারতীয় দল। একই গ্রুপে আছে পাকিস্তানও। কিন্তু আমেরিকার বিরুদ্ধে খেলার আগে কিন্তু চাপে থাকতে হতে পারে বিরাট কোহলি-শুভমন গিলদের। ক্রিকেটে যতই পিছিয়ে থাক মার্কিন যুক্তরাষ্ট্র, ভারতের মতো তারকাখচিত টিমকে চাপে ফেলার ফাঁদ বের করে ফেলেছে। কাঁটা দিয়েই কাঁটা তোলার ছক সাজিয়ে ফেলেছে। কী সেই পরিকল্পনা? কে হতে চলেছেন কেন্দ্রীয় চরিত্র?

৫ জুন আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম খেলা ভারতের। ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে মেগা ম্যাচ। কানাডার বিরুদ্ধে ১৫ জুন গ্রুপ লিগের শেষ ম্যাচ। তার আগে, ১২ জুন আয়োজক আমেরিকার বিরুদ্ধে খেলতে নামবে ভারতীয় দল। মার্কিন মুলুকে ক্রিকেট একটু একটু করে ডালপালা মেলছে। ২০২৮ সালে লস অ্যাঞ্জেলিস অলিম্পিকেও ঢুকে পড়েছে ক্রিকেট। চার বছর আগে এই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত ভাবে বড় পরীক্ষা হতে চলেছে আমেরিকার। বেসবল, রাগবি, বাস্কেটবলের মতো খেলা অত্যন্ত জনপ্রিয় হলেও অন্যান্য খেলা তেমন বাজার পায় না। সম্প্রতি মেসির হাত ধরে ফুটবলের উন্মাদনা বাড়ছে। ভারতীয় টিম মার্কিন মুলুকে বিশ্বকাপের গ্রুপ লিগের চারটে ম্যাচই খেলবে। সেই কারণেই আমেরিকান ক্রিকেট সংস্থা অন্য ভাবে সাজাতে চাইছে তাদের টিম। সেই দলের মুখ হতে পারেন এক ভারতীয়। যিনি এক সময় অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জিতিয়েছিলেন ভারতকে। কে তিনি?

তাঁর নাম উন্মুক্ত চাঁদ। যুব ক্রিকেট থেকে উত্থান হলেও পরের দিকে আর সে ভাবে নজর কাড়তে পারেননি। ঘরোয়া ক্রিকেটে তেমন কিছু করতে না পেরে ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়ে আমেরিকা চলে যান। সেই দেশের হয়েই খেলতে নামতে চলেছে রোহিত শর্মার ভারতের বিরুদ্ধে। শুধু তাই নয়, তাঁকেই আমেরিকার ক্যাপ্টেন হিসেবেও দেখা যেতে পারে। দিল্লির ছেলে বলেছেন, ‘ব্যাপারটা বেশ চমকে দেওয়ার মতো হতে চলেছে। তবে আমি ভারতীয় ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ভারতের বিরুদ্ধেই খেলতে চেয়েছি। তার মানে এই নয় যে, খারাপ লাগা বয়ে বেড়াচ্ছি।’