বিশ্বকাপে না খেলার জ্বালা মিটবে অরেঞ্জ ক্যাপে

ধাওয়ানের স্ট্রাইকরেট কম। এমন সমালোচনা ভারতীয় ক্রিকেটে (Indian cricket) একাধিকবার ভারতীয় ক্রিকেটে শোনা গেছে। এই মন্তব্যে যেন তারই জবাব দিয়েছেন শিখর (Shikhar Dhawan)।

বিশ্বকাপে না খেলার জ্বালা মিটবে অরেঞ্জ ক্যাপে
দ্বিতীয় পর্বের শুরু থেকেই ছন্দে গব্বর। সৌ: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2021 | 9:14 AM

দুবাই: শ্রীলঙ্কায় তাঁকে অধিনায়ক করে পাঠিয়েছিল বিসিসিআই (BCCI)। সিনিয়র ক্রিকেটারের মতই দায়িত্ব নিয়ে দলের বিজয় পতাকা উড়িয়েছে, শিখর ধাওয়ানের(Sikhar Dhawan) ভারতীয় দল। তবে ছন্দ কাটল তারপরই। টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) দল নির্বাচনে তাঁকে জায়গাই দিলেন না নির্বাচকরা। সিদ্ধান্ত নিয়ে বিতর্ক হয়েছে। তবে মুখ খোলেননি শিখর ধাওয়ান। বরং ব্যাটেই জবাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সদাহাস্য গব্বর।

ভারতীয় টি-২০ দল বেছে নেওয়ার পর সানরাইজার্স হায়দরাবাদের (SRH) বিরুদ্ধে প্রথম মাঠে নামলেন শিখর। ব্যাটে যে মরচে ধরেনি সেটা বুঝিয়ে দিয়েছেন দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচেই। ৪২ রানের ঝকঝকে ইনিংস অরেঞ্জ ক্যাপটা (Orange Cap) এনে দিয়েছে গব্বরকে। তবে প্রশ্ন একটাই, আইপিএলের (IPL) অরেঞ্জ ক্যাপ বিশ্ব কাপে সুযোগ না পাওয়ার জ্বালা মেটাতে পারেব?

শিখার ধাওয়ানের মুখে কোনও কথা নেই ভারতীয় দল নিয়ে। বরং বলছেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হয়ে একটা ইম্প্যাক্ট তৈরি করতে চান। “অরেঞ্জ ক্যাপটা উপভোগ করছি। বল যে ভাবে টাইম করতে পারছি সেটা ভালো লাগছে। উইকেট যেমন সেভাবেই নিজেদের গেম প্ল্যান তৈরি করেছি। আমার একটাই চেষ্ঠা থাকে, খেলার গতি ও স্ট্রাইকরেট বাড়িয়ে নেওয়া। দিল্লি ক্যাপিটালসের হয়ে একটা ইমপ্যাক্ট তৈরি করতে চাই।”

ধাওয়ানের স্ট্রাইকরেট কম। এমন সমালোচনা ভারতীয় ক্রিকেটে একাধিকবার ভারতীয় ক্রিকেটে শোনা গেছে। এই মন্তব্যে যেন তারই জবাব দিয়েছেন শিখর। বিশ্বকাপের দলে সুযোগ না পওয়ার যন্ত্রণা অরেঞ্জ ক্যাপে মিটবে না। তবে আইপিএলে ভালো পারফরম্যান্স নির্বাচকদের মনে একটা বড় প্রশন যে তুলে দেবে সে বিষয়ে সন্দেহ নেই।

আরও পড়ুন: IPL 2021: রোহিতদের ওয়ার্কলোড কমাতে ফ্র্যাঞ্চাইজিগুলোকে চিঠি বোর্ডের