IND vs NZ Preview: নিউজিল্যান্ডে নেতা হার্দিকের মহড়ায় চিন্তা সেই বৃষ্টি

Hardik Pandya: সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ব্যাটিং নিয়েও প্রচুর প্রশ্ন উঠেছে। দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা এবং সহ অধিনায়ক লোকেশ রাহুল ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ। এই সিরিজে তাঁরা নেই। টি-টোয়েন্টির সঙ্গে মানানসই নতুন প্রজন্মের খোঁজেও ভারতীয় ক্রিকেট।

IND vs NZ Preview: নিউজিল্যান্ডে নেতা হার্দিকের মহড়ায় চিন্তা সেই বৃষ্টি
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2022 | 2:56 AM

মাউন্ট মঙ্গানুই : টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2022) সেমিফাইনালে বিদায়। ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জার হার। ভারতীয় বোর্ডে বড় রকমের বিস্ফোরণ হয়েছে। এরই মাঝে আজ নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে নামছে ভারতীয় দল (Team India)। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিনিয়ররা বিশ্রামে। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে একঝাঁক তরুণ ক্রিকেটারকে নিয়ে দল গড়া হয়েছে। প্রথম ম্যাচে তাদের দেখে নেওয়ার সুযোগই হয়নি। ওয়েলিংটনে প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচের ভেন্যু মাউন্ট মঙ্গানুইতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দ্বিতীয় ম্যাচের প্রিভিউ TV9Bangla-য়।

ভারতীয় বোর্ডের লক্ষ্য এখন সামনে তাকানো। আগামী বছর দেশের মাটিতে ওয়ান ডে বিশ্বকাপ। ২০২৪ সালে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এখন এই সিরিজগুলি সাদা বলে জোড়া বিশ্বকাপের প্রস্তুতি। অধিনায়ক হার্দিক পান্ডিয়ার মহড়াও। প্রথম বার নেতৃত্ব দিচ্ছেন তা নয়। এর আগে আয়ারল্যান্ড সফরে দু-ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দেশকে নতৃত্ব দিয়েছেন, জিতেছেনও। গত আইপিএলে অভিষেক হওয়া ফ্র্যাঞ্চাইজি গুজরাট টাইটান্সও হার্দিকের নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছে। ভারতীয় দলের ভবিষ্যৎ অধিনায়ক মনে করা হচ্ছে হার্দিককে। দল নির্বাচন কমিটিকে বরখাস্ত করে বোর্ডের তরফেও যেন আরও অনেক বদলের বার্তা দেওয়া হয়েছে। রোহিত শর্মাকে আর টি-টোয়েন্টির নেতৃত্বে নাও দেখা যেতে পারে। ২০২৪ বিশ্বকাপের কথা ভেবে পাকাপাকি ভাবে হার্দিককে নেতৃত্বভার তুলে দেওয়া হতে পারে। এই সিরিজ তারই মহড়া।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় ব্যাটিং নিয়েও প্রচুর প্রশ্ন উঠেছে। দুই ওপেনার অধিনায়ক রোহিত শর্মা এবং সহ অধিনায়ক লোকেশ রাহুল ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ। এই সিরিজে তাঁরা নেই। টি-টোয়েন্টির সঙ্গে মানানসই নতুন প্রজন্মের খোঁজেও ভারতীয় ক্রিকেট। সঞ্জু স্যামসন, ঈশান কিষাণ, শুভমন গিলদের কাছে এই সিরিজ সেই বিকল্প হয়ে ওঠার। প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ায় সেই পরিকল্পনা ব্যর্থ হয়েছে। দ্বিতীয় ম্যাচে ভারতীয় শিবিরে সেদিকেই নজর থাকবে।

নিউজিল্যান্ড শিবিরে অস্বস্তি অধিনায়ক কেন উইলিয়ামসনের পারফরম্যান্স। আইপিএলের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ। স্ট্রাইক রেট কমছে। প্রশ্ন উঠছে এই ফর্ম্যাটে তাঁর দক্ষতা নিয়েও। ফিন অ্যালেন, ডেভন কনওয়ে এবং গ্লেন ফিলিপসরা অনবদ্য ছন্দে রয়েছেন। ভারতীয় বোলিং আক্রমণকে চ্যালেঞ্জে ফেলতে পারেন ফিন অ্যালেন, গ্লেন ফিলিপসরা।