টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু বোর্ডের, শুরু কাউন্টডাউন

আনুষ্ঠানিক ভাবে বিশ্বকাপের দায়িত্ব নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায় জানিয়েছেন, 'আমি ক্রিকেটার হিসেবে একাধিক আইসিসি ইভেন্টের অংশ ছিলাম। ক্রিকেটার হিসেবে এমন ইভেন্টের অংশ হওয়ার থেকে আনন্দের কিছু হতে পারে না। এবার আয়েজক হিসেবে কাজ করতে হবে আমাকে। আমরা তৈরি এই মহা-ইভেন্ট আয়োজন করার জন্য।

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু বোর্ডের, শুরু কাউন্টডাউন
বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে বোর্ড কর্তারা
sushovan mukherjee

|

Nov 16, 2020 | 11:48 AM

TV9 বাংলা ডিজিটাল – আরব দেশে সফল ভাবে আইপিএল আয়োজন করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। আর এবার দুবাই থেকেই দামামা বেজে গেল ২০২১ টি-২০ বিশ্বকাপের। বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে আইসিসি’র পক্ষ থেকে শুরু হল বিশ্বকাপের কাউন্টডাউন। উপস্থিত ছিলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ। ২০২১ সালের অক্টোবর-নভেম্বর মাসে ভারত আয়োজন করতে চলেছে টি-২০ বিশ্বকাপ। ২০২১ সালের টি-২০ বিশ্বকাপ করোনার জন্য পিছিয়ে দেওয়া হয়েছে ২০২২ সালে।

আনুষ্ঠানিক ভাবে বিশ্বকাপের দায়িত্ব নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায় জানিয়েছেন, ‘আমি ক্রিকেটার হিসেবে একাধিক আইসিসি ইভেন্টের অংশ ছিলাম। ক্রিকেটার হিসেবে এমন ইভেন্টের অংশ হওয়ার থেকে আনন্দের কিছু হতে পারে না। এবার আয়েজক হিসেবে কাজ করতে হবে আমাকে। আমরা তৈরি এই মহা-ইভেন্ট আয়োজন করার জন্য। একই ভাবে বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন, বিশ্বকাপের প্রস্তুতি বা আয়োজনে কোনও ফাঁক থাকবে না। একই সঙ্গে প্রাধান্য দেওয়া হবে ক্রিকেটার, কোচিং স্টাফ, উদ্যোক্তা ও দর্শকদের স্বাস্থ্যের দিকেও।

আগামী বছরের এই মেগা ইভেন্টে অংশ নেবে মোট ১৬টি দল। ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান, আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ড, ওমান, পাপুয়া নিউগিনি ও স্কটল্যান্ড। ১৯৮৭ সালে প্রথম বিশ্বকাপ আয়োজন করেছিল ভারত। তারপর ১৯৯৬, ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ এবং ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপ আয়োজন করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তবে এবার করোনা আবহে বিশ্বকাপ আয়োজন করাটা বাড়তি চ্যালেঞ্জ সৌরভ-জয়দের সামনে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla