IND vs ZIM: ছয়ে শুরু, ছয়েই হাফসেঞ্চুরি; হারারেতে অভিষেক শর্মার দাপট…

India tour of Zimbabwe: প্রথম বার ভারতীয় দলে ডাক পেয়েছেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে অভিষেকও হয়। শুভমন গিলের সঙ্গে ওপেন করেন অভিষেক। কিন্তু চতুর্থ বলেই আউট। রানের খাতাই খুলতে পারেননি। ডেবিউ ম্যাচের হতাশা কাটিয়ে উঠলেন দ্বিতীয় ম্যাচেই।

IND vs ZIM: ছয়ে শুরু, ছয়েই হাফসেঞ্চুরি; হারারেতে অভিষেক শর্মার দাপট...
Image Credit source: ScreenGrab
Follow Us:
| Updated on: Jul 07, 2024 | 5:26 PM

অভিষেক ম্যাচ সুখকর হয়নি অভিষেক শর্মার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ এবং ঘরোয়া ক্রিকেটে দাপট দেখিয়েছেন। বিশেষ করে বলতে হয় গত আইপিএলের কথা। ২০০-র বেশি স্ট্রাইকরেটে ৪০০-র উপর রান করেছিলেন। প্রথম বার ভারতীয় দলে ডাক পেয়েছেন। জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে অভিষেকও হয়। শুভমন গিলের সঙ্গে ওপেন করেন অভিষেক। কিন্তু চতুর্থ বলেই আউট। রানের খাতাই খুলতে পারেননি। ডেবিউ ম্যাচের হতাশা কাটিয়ে উঠলেন দ্বিতীয় ম্যাচেই। ছয় মেরে আন্তর্জাতিক ক্রিকেটে রানের খাতা খুলেছিলেন, ছয় মেরেই ৩৩ বলে হাফসেঞ্চুরিতে পৌঁছলেন।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন ভারত অধিনায়ক শুভমন গিল। প্রথম ম্যাচের মতো এ দিনও অফস্পিনার ব্রায়ান ব্রেনেটকে দিয়ে বোলিং ওপেন করান জিম্বাবোয়ে অধিনায়ক সিকান্দার রাজা। এ দিনও একই শট ট্রাই করেন। বল শর্ট ছিল। পুল খেলেন। জিম্বাবোয়ে ফিল্ডাররা ক্যাচ-ইট স্লোগান তুললেও বল বাউন্ডারির বাইরে। বিশাল জয়ে আন্তর্জাতিক কেরিয়ারে নিজের অ্যাকাউন্ট খোলেন।

সেখানেই শেষ নয়। আগের দিন দ্রুত আউট হলেও নিজের খেলার ধরন বদলাননি। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং চালু রাখেন। তাঁর একটি হাফচান্স মিসও হয়। তাতে অবশ্য় রান তোলার গতি কমাননি। উল্টোদিক থেকে দ্রুতই ক্যাপ্টেন তথা ওপেনিং পার্টনার শুভমন গিলের উইকেট হারান অভিষেক। তাঁর ব্যাটিং দাপট জারি থাকে। কেরিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচেই হাফসেঞ্চুরির খাতাও খুললেন।