ভারতের বিরুদ্ধে টেস্ট টিমে ফিরলেন স্টোকস, আর্চার

চার টেস্টের সফরের প্রথম দুই টেস্টের জন্য ইংল্যান্ড ঘোষণা করল ১৬ জনের টিম।

ভারতের বিরুদ্ধে টেস্ট টিমে ফিরলেন স্টোকস, আর্চার
সৌজন্যে-টুইটার
Sanghamitra Chakraborty

|

Jan 22, 2021 | 5:29 PM

লন্ডন: ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডের টেস্ট টিমে ফিরলেন বেন স্টোকস, জোফ্রা আর্চার, জনি বেয়ারস্টো, ররি বার্নাসরা। চার টেস্টের সফরের প্রথম দুই টেস্টের জন্য ঘোষণা করা হল ১৬ জনের টিম। শ্রীলঙ্কার মাটিতে আপাতত টেস্ট সিরিজ খেলতে ব্যস্ত ইংলিশ প্লেয়াররা। এই সফর থেকে স্টোকস ও আর্চারকে বিশ্রাম দেওয়া হয়েছে। শ্রীলঙ্কায় নেমেই করোনা সংক্রমিত হওয়া মইন আলিও ফিরলেন টিমে।

ভারতের মাটিতে ইংল্যান্ডের টেস্ট সিরিজ শুরু ৫ ফেব্রুয়ারি। প্রথম দুটো টেস্ট চেন্নাইয়ে। পরের দুটো টেস্ট হবে আমেদাবাদে। করোনার পর এই প্রথম ভারতে কোনও মেগা ইভেন্ট হতে চলেছে। সেই কথা মাথায় রেখে কিছু পরিমাণ দর্শককে গ্যালারিতে ঢোকার অনুমতি দিতে পারে বিসিসিআই।

আরও পড়ুন: বদলে যাওয়া জীবনে স্বাগত নটরাজনকে

সদ্য অস্ট্রেলিয়া থেকে ঐতিহাসিক টেস্ট সিরিজ জিতে ফেরা ভারতের বিরুদ্ধে নামার আগে স্টোকস, রুটদের সতর্ক করছেন প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান। তাঁর কথায়, ‘ইংল্যান্ডের ভাবনায় হয়তো এখন থেকেই অ্যাসেজ সিরিজ ঢুকে পড়েছে। ভাবছে হয়তো, অস্ট্রলিয়া তো এখন আর বিশ্বের সেরা টিম নয়। সেরা জায়গাটা থেকে অনেক দূরে সরে গিয়েছে। কিন্তু এ সব ভাবার কোনও জায়গা নেই। আমার তো মনে হয়, ইংল্যান্ডের উচিত ভারত সফরে মনোঃসংযোগ করা। ভারতকে তাদের দেশের মাটিতে হারানো তার থেকেও অনেক বড় ব্যাপার। সে দিকেই এখন নজর দেওয়া উচিত। সে দিক থেকে দেখলে ২০১২ সালে ঘরের মাঠে ভারতকে হারানোর পর কিন্তু আর হারেনি। সে দিকেই ফোকাস রাখুক।’

আরও পড়ুন: থাইল্যান্ড ওপেনের শেষ চারে সাত্ত্বিক-অশ্বিনীরা

পুরো টিম: জো রুট (ক্যাপ্টেন), জোফ্রা আর্চার, মইন আলি, জেমস অ্যান্ডারসন, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলে, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডম সিবলে, বেন স্টোকস, ওলি স্টোন, ক্রিস ওকস।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla