T20 World Cup 2021: চব্বিশে ভারত-পাক মহারণ

এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বেই ভারত-পাকিস্তান দ্বৈরথ। মেগা ম্যাচের দিনক্ষণও সামনে চলে এল। ২৪ অক্টোবর দুবাইতে হবে ভারত-পাকিস্তান মহারণ।

T20 World Cup 2021: চব্বিশে ভারত-পাক মহারণ
T20 World Cup 2021: ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাক মহারণ (সৌজন্যে-টুইটার)

মুম্বই: অক্টোবরে মরুশহরে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup)। আইপিএল (IPL) শেষ হওয়ার পরেই বিশ্বকাপ মুডে চলে যাবে ক্রিকেটপ্রেমীরা। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বেই ভারত-পাকিস্তান দ্বৈরথ। মেগা ম্যাচের দিনক্ষণও সামনে চলে এল। ২৪ অক্টোবর দুবাইতে হবে ভারত-পাকিস্তান মহারণ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি এখনও প্রকাশিত হয়নি। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে বিশ্বকাপ। মরুশহরে বিশ্বকাপ হলেও আয়োজনের দায়িত্বে রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সূচি প্রকাশিত না হলেও বোর্ডের এক কর্তা জানান, ২৪ তারিখ মুখোমুখি হবেন বিরাট কোহলি-বাবর আজমরা। বিশ্বকাপে ১২টা দলকে দুটো গ্রুপে ভাগ করা হয়েছে। প্রত্যেক গ্রুপে ৬টা করে দল। গ্রুপ রাউন্ড খেলার পরই নকআউট। সরাসরি সেমিফাইনাল। প্রত্যেক গ্রুপ থেকে দুটো করে দল কোয়ালিফাই করবে শেষ চারে।

ভারতের গ্রুপে পাকিস্তান ছাড়াও রয়েছে নিউজিল্যান্ড, আফগানিস্তান এবং দুটো কোয়ালিফায়ার দল। অন্য গ্রুপে রয়েছে গত বারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং দুটো কোয়ালিফায়ার দল। আট দল খেলবে কোয়ালিফাইং রাউন্ডে। যেখানে শ্রীলঙ্কার গ্রুপে রয়েছে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নামিবিয়া। বাংলাদেশের গ্রুপে আছে ওমান, স্কটল্যান্ড আর পাপুয়া নিউ গিনি। প্রত্যেক গ্রুপ থেকে প্রথম দুটো দল খেলবে সুপার ১২-তে।

আরও পড়ুন: T20 World Cup 2021: টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার ভারত-পাকিস্তান

Click on your DTH Provider to Add TV9 Bangla