T20 World Cup 2021: টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার ভারত-পাকিস্তান

টি-২০ বিশ্বকাপের গ্রুপ ২-তে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান (India vs Pakistan)।

T20 World Cup 2021: টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার ভারত-পাকিস্তান
T20 World Cup 2021: টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার ভারত-পাকিস্তান

দুবাই: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (ICC) আজ, শুক্রবার প্রকাশ করল টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) কোন দল কোন গ্রুপে রয়েছে। টি-২০ বিশ্বকাপের গ্রুপ ২-তে রয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান (India vs Pakistan)। গ্রুপ পর্বেই হাড্ডাহাড্ডি লড়াই দেখতে পাবেন ক্রিকেটপ্রেমীরা। ১৭ অক্টোবর থেকে শুরু হবে কুড়ি-বিশের বিশ্বকাপ।

২০২১-এর ২০ মার্চের আইসিসি ব়্যাঙ্কিং (ICC Rankings) অনুয়ায়ী এই গ্রুপ ভাগ করা হয়েছে। প্রথম রাউন্ডের ৮টি দলকে দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে। ‘এ’-গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, আয়ার্ল্যান্ড, নেদারল্যান্ডস ও নামিবিয়া। ‘বি’-গ্রুপে রয়েছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান।

প্রথম রাউন্ডের দু’টি গ্রুপ থেকে দু’টি করে দল সুপার ১২-তে জায়গা করে নেবে। সুপার-১২-র দলগুলিকে আবার দু’টি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ-১-এ রয়েছে গতবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। তাদের সঙ্গে একই গ্রুপে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। পাশাপাশি গ্রুপ-১ -এ যোগ দেবে গ্রুপ-এ’র চ্যাম্পিয়ন, গ্রুপ-বি’র রানার্স। গ্রুপ-২-এ রয়েছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং আফগানিস্তান। পাশাপাশি গ্রুপ-২-তে যোগ দেবে গ্রুপ-এ’র রানার্স, গ্রুপ-বি’র চ্যাম্পিয়ন।

আইসিসির চিফ এক্সিকিউটিভ জিওফ অ্যালার্ডাইস এক বিবৃতিতে বলেন, “আমরা আইসিসি পুরুষদের টি-২০ বিশ্বকাপ ২০২১-এর গ্রুপ ঘোষণা করতে পেরে আনন্দিত। আশা করছি দলগুলোর মধ্যে দারুণ লড়াই দেখতে পাবেন সমর্থকরা। গ্রুপগুলি থেকে হাড্ডাহাড্ডি ম্যাচ পাওয়া যাবে।”

বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, “আইসিসি টি-২০ বিশ্বকাপ হোস্ট করার মাধ্যমে ওমানকে বিশ্ব ক্রিকেটের মধ্যে আনতে পেরে খুশি। এটা তরুণ ক্রিকেটারদের অনুপ্রেরণা দেবে। আমরা জানি দারুণ একটা প্রতিযোগিতা দেখতে চলেছে গোটা বিশ্ব।”

ICC announced T20 World Cup 2021 Groups India will face Pakistan

সৌজন্যে-টুইটার

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেছেন, “গ্রুপিংয়ের ঘোষণার সাথে সাথে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাদের কাউন্টডাউন শুরু হয়ে গেল। দু’দলকে আলাদা করার মতো কিছুই নেই। কারণ দুই দলই সংক্ষিপ্ততম ফরম্যাটে অত্যন্ত প্রতিযোগিতাশালী।” তিনি আরও বলেন, “ওমানে থাকতে পেরে আমি ভীষণ আনন্দিত। বিশ্ব ক্রিকেটের একটি প্রধান শক্তি হিসাবে, বিসিসিআই সবসময় সহযোগী জাতিসংঘের প্রচার ও সাহায্য করার চেষ্টা করে চলেছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি হিসেবে আমার লক্ষ্য হচ্ছে এশিয়ার মধ্যে ক্রিকেটকে আরও বিস্তৃত করা। একসঙ্গে বিশ্বকাপ আয়োজন করায় বিশ্বব্যাপী ওমান ক্রিকেট পরিচিত হবে।”

আরও পড়ুন: T20 World Cup 2021: বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে বোর্ড কর্তারা

Click on your DTH Provider to Add TV9 Bangla