বিতর্ক থাকলেও পন্থদের পাশে সৌরভ

Sourav Ganguly: এবার ঋষভ পন্থের পাশে দাঁড়ালেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

বিতর্ক থাকলেও পন্থদের পাশে সৌরভ
বিতর্ক থাকলেও পন্থদের পাশে সৌরভ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2021 | 10:34 PM

মাসকট: বিতর্ক যতই থাকুক, যতই টিমের করোনাবিধি নিয়ে প্রশ্ন উঠে যাক, ক্রিকেটারদের পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন তৈরি হোক, ঋষভ পন্থের (Rishabh Pant) পাশেই দাঁড়াচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। পন্থ করোনা (COVID-19) আক্রান্ত হলেও বোর্ড প্রেসিডেন্ট বলে দিচ্ছেন, কারও পক্ষেই সারাক্ষণ বায়ো বাবলে থাকা সম্ভব নয়।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালের পর ২০দিনের ছুটি পেয়েছিলেন ভারতীয় ক্রিকেটাররা। সেই ছুটিতে সকলের ছাড় ছিল নিজেদের ইচ্ছে মতো জায়গায় ঘোরার। কিন্তু বিসিসিআইয়ের (BCCI) পক্ষ থেকে বেশি ভিড়যুক্ত এলাকা এড়িয়ে চলার কথাও বলা হয়েছিল। ছুটিতে ইউরো কাপ (Euro Cup), উইম্বলডনের (Wimbledon) মতো ইভেন্ট দেখতে গিয়েছিলেন ভারতীয় দলের বেশ কয়েকজন তারকা। বায়ো বাবল থেকে বেরিয়েছিলেন সেইসময় ক্রিকেটাররা। সদ্য করোনা আক্রান্ত হয়েছেন ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ। ওয়েম্বলিতে ইউরোর ইংল্যান্ড বনাম জার্মানি ম্যাচ দেখতে গিয়েছিলেন পন্থ। সেখানে তাঁর মুখে মাস্ক ছিল না। যা নিয়ে বিস্তর কথা হয় সোশ্যাল মিডিয়ায়। এবার পন্থের পাশে দাঁড়ালেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি বললেন, সারাক্ষণ বায়ো বাবলে থাকা কার্যত অসম্ভব।

ছুটিতেও ক্রিকেটাররা বায়ো বাবলেই থাকবেন, এমনটা হতে পারে না। এই ব্যাপারে সৌরভ বলেন, “আমরা ইংল্যান্ডে ইউরো চ্যাম্পিয়নশিপ ও উইম্বলডন দেখেছি। সেখানে নিয়ম অনেক বদলে গিয়েছে (দর্শককে মাঠে ঢোকার অনুমতি দেওয়া হয়েছে)। ক্রিকেটাররা ছুটিতে ছিলেন। সবসময় বায়ো বাবলে থাকা অসম্ভব।”

এর আগেও ভারতীয় দলের ক্রিকেটাররা অস্ট্রেলিয়ায় থাকার সময় অভিযোগ জানিয়েছিলেন, দীর্ঘদিন বায়ো বাবলে থাকাটা দম বন্ধকর পরিস্থিতির মতো। বায়ো বাবল নিয়ে বিস্তর আলোচনাও হয়েছে। অনেক ক্রিকেটারই বায়ো বাবলে থাকার অভিজ্ঞতা কঠিন নিয়ে মুখ খুলেছিলেন। তাই ছুটি পেয়েও বায়ো বাবলেই থাকবেন ক্রিকেটাররা এমনটা না হওয়াটাই স্বাভাবিক। আর সেটাই হয়েছে পন্থদের মধ্যে।

ভারতীয় দলে ঋষভ পন্থ ও থ্রো ডাউন স্পেশালিস্ট দয়ানন্দ গরানির করোনা হয়েছে। দু’জনই আইসোলেশনে রয়েছেন। দয়ানন্দের সংস্পর্শে আসার জন্য আরও তিনজনকে (ঋদ্ধিমান সাহা, অভিমন্যু ঈশ্বরণ, বোলিং কোচ ভরত অরুণ) আইসোলেশনে থাকতে হয়েছে। তবে পন্থকে নিয়ে চিন্তিত নন বিসিসিআই প্রেসিডেন্ট। ৪ অগস্ট শুরু হওয়ার কথা ভারত-ইংল্যান্ড (India vs England) সিরিজ। তার আগে ঋষভ পন্থ সুস্থ হয়ে উঠবেন আশাবাদী সৌরভ। তিনি বলেন, “চিন্তার কিছু নেই। ওরা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।”

আরও পড়ুন: T20 World Cup 2021: টি-টোয়েন্টি বিশ্বকাপে আবার ভারত-পাকিস্তান