স্মিথকে ছাড়ল রাজস্থান, ম্যাক্সওয়েলকে পাঞ্জাব

Sanghamitra Chakraborty

Sanghamitra Chakraborty | Edited By: sushovan mukherjee

Updated on: Jan 20, 2021 | 7:55 PM

স্টিভ স্মিথকে ছেড়ে দিল রাজস্থান রয়্যালস। স্মিথের বদলে রাজস্থানের নতুন ক্যাপ্টেন সঞ্জু স্যামসন।

স্মিথকে ছাড়ল রাজস্থান, ম্যাক্সওয়েলকে পাঞ্জাব
স্মিথকে ছাড়ল রাজস্থান, ম্যাক্সওয়েলকে পাঞ্জাব

নয়াদিল্লি: স্টিভ স্মিথকে (Steve Smith) ছেড়ে দিল রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। গতবারের ক্যাপ্টেন স্মিথ টিমকে সাফল্য দিতে পারেননি। লিগ টেবিলের তলানিতে আইপিএল (IPL) শেষ করেছিল রাজস্থান। ব্যাটসম্যান স্মিথও খুব বেশি সাফল্য পাননি। ১৪ ম্যাচে ৩১১ রান করেছিলেন তিনি। যার প্রভাব পড়েছিল টিমের পারফরম্যান্সে। রাজস্থান টিম ম্যানেজমেন্টের তরফে বলা হয়েছে, ‘২০২০ সালের অক্টোবর পর্যন্ত চুক্তি ছিল স্মিথের সঙ্গে। আমরা চুক্তি নবীকরণ করছি না।’ স্মিথের বদলে রাজস্থানের নতুন ক্যাপ্টেন সঞ্জু স্যামসন।

২০ জানুয়ারির মধ্যে আইপিএলের আটটা টিম আগামী মরসুমের জন্য কাদের রাখছে, তার তালিকা দিতে বলেছে বিসিসিআই (BCCI)। সেই মতো নতুন গোছানো শুরু করে দিয়েছে টিমগুলো। শুধু স্মিথ নন, ছাড়ার তালিকায় রয়েছে অনেক বড় বড় নাম। গ্লেন ম্যাক্সওয়েল, করুণ নায়ার, শেল্ডন কট্রেলকেও রাখছে না কিংস ইলেভেন পাঞ্জাব। মইন আলি, অ্যারন ফিঞ্চ, উমেশ যাদব, ডেল স্টেইনদের সঙ্গে চুক্তি বাতিল করল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কেকেআর রাখছে না টম ব্যান্টন, ক্রিস গ্রিন, সিদ্ধার্থ লাডদের।

আরও পড়ুন: ইংল্যান্ড টেস্টেই মাঠে ফিরতে পারে দর্শক

বাবার অসুস্থতার জন্য গত আইপিএলে খেলতে না পারা লাসিথ মালিঙ্গাকেও ছেড়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। সেই সঙ্গে বাদ পড়লেন নাথন কুল্টার নাইল, জেমস প্য়াটিনসনরা। দিল্লি ক্য়াপিটালস তাদের নতুন টিমে থাকছেন না জেসন রয়, মোহিত শর্মারা। মহেন্দ্র সিং ধোনির চেন্নাই ছেড়ে দিল পীযূষ চাওলা, কেদার যাদব, হরভজন সিং, মুরলী বিজয়কে। সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ায় আর থাকছেন না শেন ওয়াটসন। তবে, পারিবারিক কারণে আইপিএলের শুরুতেই হঠাত্‍ দুবাই থেকে ফিরে আসা সুরেশ রায়নাকে ব্যাপক বিতর্ক দেখা দিয়েছিল। তাঁকে অবশ্য আগামী মরসুমে রেখে দিল চেন্নাই।

আরও পড়ুন:  হার, ড্র-কে কাল জয়ে বদলাতে চান হাবাস

২০২১ সালের আইপিএলের জন্য মিনি নিলাম হওয়ার কথা। তা ফেব্রুয়ারী মাসের মাঝামাঝি হতে পারে বলে খবর। অবশ্য ওই নিলাম থেকে কাদের তুলবে আটটা টিম, তা মোটামুটি ঠিক করতে নেমে পড়েছে তাদের কোচেরা। যে কারণে মুস্তাক আলি ট্রফির সমস্ত ম্যাচ খুঁটিয়ে দেখতে কোচেদের পাঠানো হয়েছে বিভিন্ন শহরে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla