IPL 2023 : বৌদিকে ধর্ষণের দায়ে অভিযুক্ত আইপিএলের নামী বোলার, চলছে তদন্ত

IPL : ভারতের কোটিপতি লিগের একটা ম্যাচ খেলে রাতারাতি শিরোনামে আসেন অনেক ক্রিকেটার। শুধু ভারতেই নয়, বিদেশেও আইপিএলের জনপ্রিয়তা তুমুল। এই লিগে যে তরুণ ক্রিকেটাররা খেলার সুযোগ পান, তাঁরা নিজেদের ভাগ্যবান মনে করেন। সম্প্রতি আইপিএলে খেলা এক নামী বোলার ফের শিরোনামে। মাঠে দুরন্ত পারফরম্যান্সের জন্য নয়, মাঠের বাইরের এক কাণ্ডে।

IPL 2023 : বৌদিকে ধর্ষণের দায়ে অভিযুক্ত আইপিএলের নামী বোলার, চলছে তদন্ত
IPL 2023 : বৌদিকে ধর্ষণের দায়ে অভিযুক্ত আইপিএলের নামী বোলার, চলছে তদন্ত
Follow Us:
| Edited By: | Updated on: Jun 03, 2023 | 5:09 PM

নয়াদিল্লি : আইপিএলের (IPL) মঞ্চে প্রতিভার ছড়াছড়ি। ভারতের কোটিপতি লিগের একটা ম্যাচ খেলে রাতারাতি শিরোনামে আসেন অনেক ক্রিকেটার। শুধু ভারতেই নয়, বিদেশেও আইপিএলের জনপ্রিয়তা তুমুল। এই লিগে যে তরুণ ক্রিকেটাররা খেলার সুযোগ পান, তাঁরা নিজেদের ভাগ্যবান মনে করেন। সম্প্রতি আইপিএলে খেলা এক নামী বোলার ফের শিরোনামে। মাঠে দুরন্ত পারফরম্যান্সের জন্য নয়, মাঠের বাইরের এক কাণ্ডে। ওই ক্রিকেটারের বিরুদ্ধে উঠেছে ধর্ষণের অভিযোগ। যদিও ঘটনাটি বছর চারেক আগের। ওই বোলারের বৌদির দাবি, ওই ক্রিকেটার ও তাঁর দাদা মিলে তাঁকে ধর্ষণ করেছেন। সূত্রের খবর, সেই ক্রিকেটার যে ফ্র্যাঞ্চাইজির সদস্য সেই দল ১৬তম আইপিএলের (IPL 2023) প্লে অফেও খেলেছে। ধর্ষণে অভিযুক্ত ওই ক্রিকেটারের বিরুদ্ধে পুলিশি তদন্ত চলছে। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports এর এই প্রতিবেদনে।

এ বারের আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। আর আইপিএলের প্লে অফে উঠেছিল যে চারটি দল সেগুলি হল – গুজরাট টাইটান্স, চেন্নাই সুপার কিংস, মুম্বই ইন্ডিয়ান্স ও লখনউ সুপার জায়ান্টস। সূত্রের খবর, ধর্ষণে অভিযুক্ত ওই বোলার গুজরাট, চেন্নাই, মুম্বইয়ের সদস্য নন। এমনও জানা যাচ্ছে, ওই বোলার গতবছরের আইপিএলের পর দীর্ঘদিন চোটের কারণে মাঠের বাইরে ছিলেন।

সূত্রের খবর অনুযায়ী, যে মহিলা আইপিএলে খেলা নামী এক বোলারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছেন, তিনি উত্তরপ্রদেশের বেনারসের বাসিন্দা। কর্মসূত্রে ওই মহিলা এক পুলিশ কর্মী, প্রয়াগরাজের একটি থানায় কর্মরতা। নির্যাতিতা জানান, ২০১৮ সালে বেনারসে বৌদ্ধ রীতি অনুযায়ী তাঁর বিয়ে হয়েছিল। অভিযুক্ত অর্থাৎ ওই মহিলার স্বামী দিল্লি পুলিশে কর্মরত। শুধু তাই নয় নির্যাতিতা জানিয়েছেন, তাঁকে জানানো হয়নি যে অভিযুক্ত ব্যক্তি আগে আর একটি বিয়ে করেছিলেন। ওই অভিযোগকারী মহিলাকে বিয়ের কয়েকদিন পরই পনের জন্য চাপ দেওয়া শুরু হয়। নিয়মিত অত্যাচারও করা হত। সেই অত্যাচার সহ্য করতে না পেরে বাপেরবাড়িতে চলে যান তিনি। এরপর ২০১৯ সালে তাঁর স্বামী এক অনুষ্ঠানের অছিলায় তাঁকে বাপেরবাড়ি থেকে শ্বশুরবাড়িতে নিয়ে আসেন। সেখানে আইপিএলে খেলা ওই ক্রিকেটার তাঁকে ধর্ষণ করেন। পুরো বিষয়টি স্বামীকে জানালে তাঁকে মারধর করা হয়। শুধু তাই নয় তাঁর তিন বছরের ছেলের ধর্ম বদলের জন্য চাপ দেওয়া হয়। যা সহ্য করতে না পেরে আইনের আশ্রয় নিয়েছেন ওই মহিলা। তদন্তকারী পুলিশ অভিযোগকারিনী এবং অভিযুক্ত ক্রিকেটারের নাম প্রকাশ্যে আনেনি। বলা হয়েছে, তদন্তের পরই সবকিছু জানানো হবে।